শিরোনাম

বুধবার, ডিসেম্বর 13, 2017 - জেমসক্লিপ এবং অ্যাডকম লিমিটেড-এর সমঝোতা চুক্তি স্বাক্ষর | বুধবার, ডিসেম্বর 13, 2017 - টানলেই ইলাস্টিকের মতো বাড়বে এই ব্যাটারি,দাবি গবেষকদের | বুধবার, ডিসেম্বর 13, 2017 - টাকার চিন্তায় ডুবে থাকা মানুষই ফেসবুকে বেশি অ্যাক্টিভ:গবেষণা | বুধবার, ডিসেম্বর 13, 2017 - হোয়াটস অ্যাপে নতুন ফিচার,গ্রুপ থেকেই ব্যক্তিগত মেসেজ | বুধবার, ডিসেম্বর 13, 2017 - পোক ফিচারটি ফিরিয়ে আনছে ফেসবুক | বুধবার, ডিসেম্বর 13, 2017 - গ্রামীণফোনের প্যানেল আলোচনায় ডিজিটাল চট্টগ্রামের রূপরেখা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম |
প্রথম পাতা / ওয়েব / ওয়েব সাইট রিভিউ / দেশীয় অ্যান্ড্রয়েড ডেভেলপারদের প্লাটফর্ম অ্যাপবাজার
দেশীয় অ্যান্ড্রয়েড ডেভেলপারদের প্লাটফর্ম অ্যাপবাজার

দেশীয় অ্যান্ড্রয়েড ডেভেলপারদের প্লাটফর্ম অ্যাপবাজার

বাংলাদেশে এই প্রথমবারের মতো দেশীয় অ্যান্ড্রয়েড ডেভেলপারদের অ্যাপসের বিশাল এক সমারোহ নিয়ে চালু হচ্ছে একটি পূর্ণাঙ্গ অ্যাপের বাজার অ্যাপবাজার (http://appbajar.com)। দেশের ডেভেলপারদের জন্য নতুন আয়োজন অ্যাপবাজার এর উদ্বোধনী অনুষ্ঠানটি রোববার বিকাল সাড়ে ৫টায় বিশ্বসাহিত্য কেন্দ্র অনুষ্ঠিত হয় । অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মুনির হাসান, সহ-সভাপতি – বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি এবং সম্পাদক – BDOSN, SEAF ভেঞ্চার প্রতিষ্ঠানের প্রতিনিধি সহ দেশের অনেক স্বনামধন্য আইটি ব্যক্তিত্ব।AppBajar

Advanced Apps Bangladesh Limited (AAPBD) মনে করে মোবাইল অ্যাপ এর মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য এবং আরো অন্য ক্ষেত্রের সেবার মান দ্রুত এবং নির্ভুল ভাবে বাড়ানো সম্ভব, এবং তথ্যপ্রযুক্তির যথার্থ ব্যবহারের মাধ্যমে প্রযুক্তি প্রেমী তারুণ্যকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।

বাংলাদেশী অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারী পেইড অ্যাপস ডাউনলোড করতে গেলে কিছু সমস্যায় পরেন কারণ ইন্টারন্যাশনাল কার্ড ছাড়া কেনা যায় না, তেমনি ভাবে দেশীয় ডেভেলপাররাও শুধু ফ্রি অ্যাপ আপলোড করতে পারেন। পেইড অ্যাপ গুলো অন্য কোনো বিদেশী একাউন্ট এর অধীনে আপলোড করতে হয় । এতে করে দেশী ডেভেলপাররা প্রচুর বৈদেশিক মুনাফা অর্জন করা থেকে বঞ্চিত হচ্ছেন!AppBajar-(1)

অ্যাপবাজার প্রধানত এই দুটো টা সমস্যা কে টার্গেট করেই মাঠে নেমেছে ! অ্যাপবাজার লোকাল মুদ্রায় ব্যবহারকারি এবং ডেভেলপার – দুটো পক্ষকেই অ্যাপ কেনার এবং পাবলিশ করার সুযোগ দেবে । এতে করে ব্যবহারকারিরা তাদের পছন্দমত অ্যাপস ডাউনলোড করতে পারবেন এবং ডেভেলপাররা তাদের অ্যাপস আপলোড করে আয়ের সুযোগ করে নিতে পারেন । সহজ payment system, সোশ্যাল ফিচার, AppBajarian দের সাথে Chat, App Gift, reward system, এবং বিজ্ঞাপন প্রদানের সুযোগ হবে দেশীয় App ডেভেলপারদের সহজ আয়ের উৎস। অ্যাপবাজারে অ্যাপ আপলোড করতে কোন টাকা লাগবেনা, এটি একদম ফ্রি । থাকছে কম দামে অ্যাপ বিক্রির সুবিধা (গুগল প্লে তে একটি অ্যাপসের সর্বনিম্ন মূল্য 0.99$ যা বাংলাদেশী টাকায় প্রায় 75 টাকা) এবং মাস শেষে নিজের ব্যাঙ্ক একাউন্টে অ্যাপ বিক্রির টাকা পাবার সুবিধা। সহজ বাংলা এবং ইংলিশ ইন্টারফেস সহ থাকছে আরও অনেক সুবিধা।

Advanced Apps Bangladesh Limited (AAPBD) এর CEO শফিউল আলম বিপ্লব বলেছেন – “আগামী ২০১৬ এর প্রথম মাসেই মালয়েশিয়া, মায়ানমার সহ আরো কয়েকটা দেশে চালু হবে অ্যাপবাজার এবং পরবর্তিতে আরো দেশে বিস্তৃতি লাভ করবে।”

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top