শিরোনাম

বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - উইপ্রোর সঙ্গে চুক্তির কথা স্বীকার করল গ্রামীণফোন | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - লেনোভোর নতুন আর্কষন – আইডিয়াপ্যাড ৩২০ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - হজ্ব রোমিং প্যাকেজ চালু করল রবি | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - অনলাইন প্রশিক্ষণ সেবা চালু করলো ক্রিয়েটিভ-ই-স্কুল | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - ল্যাপটপের চার্জ বাড়ানোর উপায় সমূহ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - যেসব তথ্য ফেইসবুকে গোপন রাখা উচিত | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - গুগলের মোবাইল সার্চ অ্যাপে পরিবর্তন | বুধবার, জুলাই 19, 2017 - আমারি ঢাকাতে ফ্রাইডে ব্রাঞ্চ | বুধবার, জুলাই 19, 2017 - ঢাকায় বিজনেস ইনোভেশন সামিট ও আইডিয়া চ্যালেঞ্জ | বুধবার, জুলাই 19, 2017 - আসুস নিয়ে এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / দেশের প্রত্যন্ত অঞ্চলে বিদ্যুৎ ও বিশুদ্ধ খাবার পানি পৌঁছে দিচ্ছে ইডটকো
দেশের প্রত্যন্ত অঞ্চলে বিদ্যুৎ ও বিশুদ্ধ খাবার পানি পৌঁছে দিচ্ছে ইডটকো

দেশের প্রত্যন্ত অঞ্চলে বিদ্যুৎ ও বিশুদ্ধ খাবার পানি পৌঁছে দিচ্ছে ইডটকো

testসৌর বিদ্যুৎ থেকে মোবাইলফোনের সাইট পরিচালনার পাশাপাশি স্থানীয় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কাছে বিনামূল্যে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দিচ্ছে ইডটকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড। কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসেবে দেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষের কাছে বিশুদ্ধ খাবার পানিও সরবরাহ করা হচ্ছে।

রাজধানীর এক অভিজাত হোটেলে আজ শনিবার, জুন ৩, ২০১৭ আনুষ্ঠানিকভাবে এ সব তথ্য তুলে ধরে ইডটকো’র কর্মকর্তারা জানান, ২০১৬ সালে চালু হওয়া ‘টাওয়ার টু পাওয়ার’ প্রকল্পের আওতায় ইডটকো বাংলাদেশ নিঝুমদ্বীপ, শিবপুর, নাজিরপুর ও কুয়াকাটায় সৌরবিদ্যুৎ চালিত সাইট থেকে স্থানীয় জনগণকে বিদ্যুৎ সরবরাহ করছে। এছাড়া গতবছর থেকে নীলফামারীর জাদুর হাট গ্রামে সৌরবিদ্যুৎ চালিত পানির পাম্প স্থাপনের মাধ্যমে স্থানীয় বাসিন্দাদের জন্য বিশুদ্ধ ও নিরাপদ খাবার পানি সরবরাহ করছে প্রতিষ্ঠানটি।

ইডটকো ওই প্রকল্পের আওতায় ইতোমধ্যে ১১০’টিরও বেশি পরিবার, বিদ্যালয় ও মসজিদে বিদ্যুৎ সরবরাহ করছে। ২০১৮ সালের মধ্যে এ সুবিধা ১ হাজারের বেশি পরিবারের কাছে পৌঁছে দেয়ার পরিকল্পনা রয়েছে তাদের। ইডটকো বাংলাদেশ এশিয়ার প্রথম আঞ্চলিক সমন্বিত টেলিযোগাযোগ অবকাঠামো সেবা সরবারহকারী প্রতিষ্ঠান ইডটকো গ্রুপ’র একটি প্রতিষ্ঠান।টেকসই ও স্থিতিশীলতার বিষয়টি মাথায় রেখে গ্রুপজুড়ে একটি সামগ্রিক সিএসআর কর্মসূচী গ্রহণ করেছে ইডটকো। স্থানীয় জনগোষ্ঠীর চাহিদা এবং গ্রুপের ব্যবসায়িক লক্ষ্যের সমন্বয়ে প্রাথমিকভাবে বিদ্যুৎভিত্তিক সেবা প্রধান করছে প্রতিষ্ঠানটি।

ইডটকো’র সিএসআর কার্যক্রম তুলে ধরতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার বলেন, ““গ্রামীণ জনগোষ্ঠীর সমৃদ্ধিতে ইডটকো বাংলাদেশ চমৎকার একটি উদ্যোগ হাতে নিয়েছে। দুর্গম অঞ্চলে বসবাসকারী মানুষের জীবনে এ উদ্যোগ নিঃস্বন্দেহে ইতিবাচক প্রভাব ফেলবে। টেলিযোগাযোগ খাতের অন্যান্য প্রতিষ্ঠানগুলোরও এ ধরনের কর্মসূচী নিয়ে এগিয়ে আসা উচিত।”

বিশেষ অতিথি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেন, “ইডটকো বাংলাদেশের এ সিএসআর উদ্যোগ দেশের গ্রামীণ জনগোষ্ঠীকে আরো মানসম্মত জীবন ধারণের সুযোগ করে দিয়েছে। আমার প্রত্যাশা ইডটকো তাদের এ প্রচেষ্টা অব্যহত রাখবে এবং অন্যদের জন্য এ পদক্ষেপ অণুপ্রেরণার উৎস হয়ে থাকবে।”

ইডটকো বাংলাদেশের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রাহুল চৌধুরী বলেন, “ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ২০২১’র সাথে সামঞ্জস্য রেখে ইডটকো বাংলাদেশ গ্রামীণ অঞ্চলে নবায়নযোগ্য শক্তি ও প্রযুক্তির সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করছে। দেশজুড়ে আমাদের রয়েছে ৮ হাজার দু’শরও বেশি সাইট যার মাধ্যমে আমরা ব্যবসায়িক প্রসারের পাশাপাশি পৌঁছাতে পেরেছি গণমানুষের দোরগোরায়, এমনকি প্রত্যন্ত গ্রামাঞ্চলেও।”

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top