শিরোনাম

শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! | শুক্রবার, মার্চ 17, 2017 - বাংলাদেশে ইউসিসিকে একমাত্র পরিবেশক ঘোষনা করলো ট্রান্সসেন্ড | শুক্রবার, মার্চ 17, 2017 - এসএসডি-টেক এবং প্যাভিলিয়নের মধ্যে কন্টেন্ট পার্টনারশিপ সম্পন্ন | শুক্রবার, মার্চ 17, 2017 - মোবাইল অ্যাপস চালু করলো উরি ব্যাংক | শুক্রবার, মার্চ 17, 2017 - গার্ডিয়ান লাইফ এর জন্য মোবাইল অ্যাপ তৈরি করবে এসএসএল ওয়্যারলেস | বুধবার, মার্চ 15, 2017 - মাইক্রোম্যাক্সের নতুন দুইটি মডেলের স্মার্টফোন | বুধবার, মার্চ 15, 2017 - ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / দেশের ১ম সিএমএমআই লেভেল৫ সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ডেটাসফট
দেশের ১ম সিএমএমআই লেভেল৫ সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ডেটাসফট

দেশের ১ম সিএমএমআই লেভেল৫ সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ডেটাসফট

ডেটাসফট সিসটেমস বাংলাদেশ লিমিটেড বাংলাদেশের প্রথম সফটওয়্যার কোম্পানি হিসেবে সিএমএমআই ৫ কোম্পানির স্বীকৃতি পেয়েছে। সফটওয়্যার প্রকৌশলের সক্ষমতা এবং সফটওয়্যার অ্যাপ্লিকেশনের মানের উপর ভিত্তি করে এই স্বীকৃতি প্রদান করা হয়েছে।

DataSoft-corporateসফটওয়্যার ডেভেলপমেন্ট প্রক্রিয়ার মূল্যায়নের ক্ষেত্রে ক্যাপাবিলিটি ম্যাচুরিটি মডেল ইন্টিগ্রেশন (সিএমএমআই) আমেরিকার কার্ণেগী মেলন বিশ্ববিদ্যালয় স্বীকৃত একটি বিখ্যাত মডেল।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, এই প্রাপ্তি নিঃসন্দেহে বাংলাদেশের আইটি ইন্ডাস্ট্রির জন্য অত্যন্ত সম্মানজনক। হাই ম্যাচুরিটি লেভেল ৫ এর রেটিং নিশ্চিত করে, ডেটাসফট প্রযুক্তিগত উৎকর্ষ ও উদ্ভাবনী শক্তি প্রয়োগে এবং সফটওয়্যার প্রজেক্ট ডেভেলপমেন্ট প্রকল্পে সর্বোৎকৃষ্ট প্রক্রিয়া ও বহুমূখী কৌশল প্রয়োগে সক্ষম।

বাংলাদেশে এ পর্যন্ত ১১ টি কোম্পানি সিএমএমআই লেভেল ৩ এর স্বীকৃতি পেয়েছে। ডেটাসফটও ২০০৯ সাল থেকে সিএমএমআই লেভেল ৩ কোম্পানি হিসেবে স্বীকৃত ছিল। এই বছর ডেটাসফট সিএমএমআই লেভেল ৫ কোম্পানির সম্মান অর্জন করেছে। উল্লেখ্য, সারা পৃথিবীজুড়ে মাত্র ৩৭৭ টি কোম্পানি সিএমএমআই লেভেল ৫ হিসেবে স্বীকৃত এবং ডেটাসফট এদের মধ্যে একটি হিসেবে স্থান করে নিয়েছে। সুতরাং এটি অবশ্যই ডেটাসফট ও দেশের জন্য অসামান্য প্রাপ্তি।

প্রতিষ্ঠানটি আশা করছে, এই প্রাপ্তি ভবিষ্যতে ডেটাসফটের উন্নতির পথে পাথেয় হয়ে থাকবে এবং নিঃসন্দেহে ডেটাসফট বাংলাদেশের আইটি ইন্ডাস্ট্রি এবং সর্বোপরি গ্লোবাল আইসিটি সেক্টরে বিশেষ অবদান রাখতে সক্ষম হবে।

১৯৯৮ সাল থেকে আজ পর্যন্ত ডেটাসফট বিভিন্ন সফটওয়্যার ডেভেলপমেন্ট প্রকল্পের জন্য অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, কাস্টমস হাউস অটোমেশন, পোর্ট আইটি অপারেশন (সিটিএমএস), বায়োইনফরমেটিক্সঃ জেনম সিকোয়েন্সিং, চিটাগং কাস্টমস হাউসের প্রথম বিটুবি সাইট, সবচেয়ে বড় বাংলা ই-বুক “বাংলা বুক হাউস” এর প্রথম বিটুবি সাইট, কমার্শিয়াল ব্যাংক অটোমেশনসহ তিনশতাধিক মাইক্রো ফিন্যান্স প্রতিষ্ঠান অটোমেশন, মোবাইল অ্যাপ ইত্যাদি।

এব্যাপারে কিউএআই গ্লোবাল ইনস্টিটিউট ডেটাসফট এর পরামর্শক হিসেবে অ্যাপ্রেইসাল এর বিভিন্ন ক্ষেত্রে সাহায্য করেছে। এ সম্পর্কে বিস্তারিত জানা যাবে https://sas.cmmiinstitute.com/pars/pars_detail.aspx?a=25679 এবং http://www.datasoft-bd.com/ ওয়েবসাইট থেকে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top