শিরোনাম

রবিবার, জানুয়ারী 21, 2018 - বাংলালিংকের ‘হেলথলিংক ৭৮৯’ সার্ভিসে যুক্ত হল ‘ডক্টরস অ্যাপয়েন্টমেন্ট’ সুবিধা | রবিবার, জানুয়ারী 21, 2018 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এসেছে লেনোভো আউডিয়াপ্যাড ৩২০ ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - ব্যবসায়ীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস | রবিবার, জানুয়ারী 21, 2018 - হ্যাকিংয়ের কাবলে ওয়ানপ্লাস | রবিবার, জানুয়ারী 21, 2018 - আসছে ইন্টেল কোর আই৯ প্রসেসর এর ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাণিজ্য মেলায় অপো এফ৫ বিজয়ীদের নাম ঘোষণা | শনিবার, জানুয়ারী 20, 2018 - আরও কঠিন হচ্ছে ইউটিউব থেকে উপার্জন | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুক হ্যাকড হলে করনীয় | শনিবার, জানুয়ারী 20, 2018 - কর্মজীবি নারীদের মানহানি বন্ধে আহব্বান | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুকে মিলবে না নিউজ আপডেট |
প্রথম পাতা / স্থানীয় খবর / দেশের ৬৪ টি জেলায় ফ্রিল্যান্সার তৈরির কাজ চলছে
দেশের ৬৪ টি জেলায় ফ্রিল্যান্সার তৈরির কাজ চলছে

দেশের ৬৪ টি জেলায় ফ্রিল্যান্সার তৈরির কাজ চলছে

২৭ নভেম্বর ২০১৪ ডিআইইউ মিলনায়তনে ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি’তে (ডিআইআইটি) দেশের ৩২ টি পলিটেকনিক ইনস্টিটিউট থেকে কম্পিউটার সায়েন্স বিভাগ থেকে আগত ইন্ডাষ্ট্রিল ট্রেনিং এর শিক্ষার্থীদের সনদ বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নির্বাহী পরিচালক এস এম আশ্রাফুল ইসলাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআইআইটির নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিআইআইটির সহকারী একাডেমিক পরিচালক মো: মোয়াজ্জেম হোসেন রুবেল, বক্তব্য রাখেন পরিচালক রথীন্দ্র নাথ দাস ও সমাপনী বক্তব্য রখেন ডিআইআইটির কোর্স কোঅর্ডিনেটর ফুয়াদ হাসান।

diit-certificate

প্রধান অতিথির বক্তব্যে এস এম আশ্রাফুল ইসলাম বলেন, দেশের ৬৪ টি জেলায় ফ্রিল্যান্সার তৈরির কাজ চলছে। কম্পিউটার বিষয়ে বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জনের জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান। তিনি শৃজনশীল কাজে কর্মজীবন গড়ার উপর গুরুত্ব আরোপ করেন। চাকরির দিকে না তাকিয়ে দক্ষতা অর্জন, ভাষা দক্ষতা, উপস্থাপন ক্ষমতা, যোগাযোগ ক্ষমতা বৃদ্ধিসহ সফট স্কিল বাড়ানোর জন্য তরুন শিক্ষার্থীদের পরামর্শ দেন। তিনি শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট ও সনদ বিতরণ করেণ।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ নূরুজ্জামান নবীণদের উদ্দেশে ডিআইআইটির প্রাতিষ্ঠানিক দক্ষতা ও অভিজ্ঞতা আয়ত্ব করার আহ্বান জানান। ডিআইআইটির কাছ থেকে অর্জিত তথ্য-প্রযুক্তি ভিত্তিক শিক্ষা ডিজিটাল বাংলাদেশ নির্মাণে অবদান রাখবে বলে তিনি আশা ব্যক্ত করেন। তিনি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, আমাদের তরুনরা অত্যন্ত সম্ভাবনাময় এবংআমাদের দায়িত্ব হচ্ছে তাদের উপযুক্ত করে গড়ে তোলা। তিনি বলেন, প্রতিযোগিতামূলক বিশ্ববাজরে টিকে থাকতে হলে শিক্ষার পাশাপাশি প্রযুক্তি শিক্ষার কোন বিকল্প নেই। তিনি নবীন শিক্ষার্থীদের প্রতিনিয়ত পরিবর্তনশীল প্রযুক্তির সাথে নিজেদের মানিয়ে চলার আহ্বান জানান।

ডিআইআইটির পরিচালক রথীন্দ্র নাথ দাস তার বক্তব্যে ডিআইআইটির কর্মপরিধি এবং এর উল্লেখযোগ্য সাফল্য তুলে ধরে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি প্রযুক্তিগত দক্ষতা ও আন্তর্জাতিক মানের শিক্ষা অর্জনের ওপর গুরুত্ব আরোপ করেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top