শিরোনাম

মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - রবি আজিয়াটার বিরুদ্ধে ১৫০০কোটি টাকার রাজস্ব ফাঁকির অভিযোগ | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - ইন্টারনেটের মাধ্যমে ক্ষমতায়নে একসাথে কাজ করবে গ্রামীণফোন ও ব্র্যাক | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - স্যামসাং মোবাইল নিয়ে এলো ‘স্যামসাং টুইন উইন’ অফার | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - পাঠাওয়ের নতুন সার্ভিস ‘পাঠাও ফুড’ এর উদ্বোধন | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - আড্ডা টিভির “হোক কলরব”- ডিজিটাল যুগের তরুণদের ওপেন মাইক শো | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - দেশজুড়ে এখন বন্ধুদের এক নম্বর নেটওয়ার্ক | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - প্লে স্টোর থেকে আরও ৬০টি অ্যাপ সরিয়েছে গুগল | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - হ্যাকিংয়ের কবলে ব্ল্যাকওয়ালেটের ওয়েবসাইট | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - শাওমি এমআই৬ পেল ওরিও আপডেট | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - বাণিজ্য মেলায় লিনেক্সে ১০%-২০% পর্যন্ত ছাড়! |
প্রথম পাতা / টেলিকম / মোবাইল অ্যাপস / নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল
নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল

নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল

googleগুগল ‘ফাইলস গো’ নামে নতুন একটি অ্যাপ নিয়ে এসেছে। এই অ্যাপের মাধ্যমে খুব সহজে দ্রুততম সময়ে ফাইল খুঁজে বের করা, ডিলিট করা বা মুছে ফেলা এবং তা অন্যদের সঙ্গে শেয়ার করা যাবে। বিশ্বব্যাপী আজ থেকে গুগল প্লে স্টোরে ‘ফাইলস গো’ অ্যাপটি পাওয়া যাবে। তবে এই অ্যাপ ডাউনলোড করতে হলে অ্যান্ড্রয়েড (ললিপপ) বা এর চেয়ে বেশি ক্ষমতাসম্পন্ন অপারেটিং সিস্টেমের মোবাইল ফোন থাকতে হবে।

একই সাথে গুগল ঘোষণা করেছে যে শিগগির বাজারে আসার অপেক্ষায় থাকা অ্যান্ড্রয়েড ওরিও ( Android Oreo, Go edition) মোবাইল ফোনেও ‘ফাইলস গো’ নামের অ্যাপটি ব্যবহার করা যাবে। নতুন এই স্মার্টফোন বিশ্ববাজারে আসবে আগামী ২০১৮ সালের শেষের দিকে। এছাড়া নকিয়া মোবাইল, প্যানাসনিক, মাইক্রোম্যাক্স, লাভা, ইনটেক্স. কারবন মোবাইলস এবং জোলোর (Xolo) মতো কোম্পানিগুলো আগামী ২০১৮ সালে নতুন মডেলের যেসব স্মার্টফোন বাজারে ছাড়বে সেগুলোতে অবশ্য ‘ফাইলস গো’ অ্যাপটি হ্যান্ডসেটেই থাকবে। অর্থাৎ এসব হ্যান্ডসেটে গুগল প্লে স্টোর থেকে ‘ফাইলস গো’ অ্যাপটি ডাউনলোড করতে হবে না।

বিশ্বের অনেক অঞ্চলেই মোবাইল ফোনের ফাইল ম্যানেজ করা বা তা ব্যবহার করতে গিয়ে বড় ধরনের সমস্যায় পড়েন। সে জন্য ‘ফাইলস গো’ অ্যাপ চালুর ফলে এখন থেকে এটির সাহায্যে স্মার্টফোন ব্যবহারকারীরা খুব সহজেই ও দ্রুত তাঁদের ফাইলগুলো ম্যানেজ করতে অর্থাৎ নিজের পছন্দ ও চাহিদা অনুযায়ী ফাইল ব্যবহার বা তা নিয়ে স্বাচ্ছন্দে কাজ করতে পারবেন। প্রতিদিনই দেশে দেশে লক্ষ-কোটি মানুষের মোবাইল ফোনে অপ্রত্যাশিত ও অনাকাঙিক্ষতভাবে নানা ধরনের ইমেজ বা ছবি, ভিডিও, অ্যাপস, ডকুমেন্টস এবং অফার আসে। এগুলো আসা যেনো আর বন্ধ হয় না। যে কারণে মোবাইল ফোন ব্যবহারকারীরা কোনটি রাখবেন এবং কোনটি ডিলিট করবেন সেই সিদ্ধান্ত নিতে হয়।

 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top