শিরোনাম

মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - জরুরি সেবা ৯৯৯ এর উদ্বোধন করলেন জয় | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - সনি’র দুর্দান্ত এক আপকামিং ফোনের তথ্য ফাঁস | সোমবার, ডিসেম্বর 11, 2017 - বিসিএস এর ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত |
প্রথম পাতা / ওয়েব / ই-কমার্স / নতুন উদ্যোক্তাদের নিয়ে ইক্যাবের কর্মশালা আয়োজিত
নতুন উদ্যোক্তাদের নিয়ে ইক্যাবের কর্মশালা আয়োজিত

নতুন উদ্যোক্তাদের নিয়ে ইক্যাবের কর্মশালা আয়োজিত

mirpurগত ১৪ই অক্টোবর শুক্রবার, মিরপুরের হাব ঢাকাতে ই-ক্যাব এর দিনব্যাপী কর্মশালা এবং আড্ডা অনুষ্ঠিত হয়। ই-ক্যাব এর মিরপুরের সদস্যবৃন্দ সহ দেশের বিভিন্ন জেলা থেকে আরো শতাধিক উদ্যোক্তার অংশগ্রহনে আয়োজনে উদ্যোক্তাদের বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন আলিবাব গ্রুপ এর মেহেদী রেজা, ইক্যাব প্রেসিডেন্ট রাজিব আহমেদ সহ অন্যান্য ইকমার্স বিশেষজ্ঞগন।

অনুষ্ঠানের প্রথম সেশনে ই-কমার্স ব্যবসার প্রাথমিক ধারনা নিয়ে আলোচনা করেন ই-ক্যাব ইয়্যুথ ফোরামের প্রেসিডেন্ট ও আপনজোন ডটকমের সিইও আসিফ আহনাফ। তার আলোচনায় বাংলাদেশে ইকমার্সের সম্ভাবনা ও নতুন উদ্যোক্তাদের শুরুর ঝুকি ও তা কাটিয়ে উঠার পদ্ধতিগুলো উঠে আসে। 

ব্যবসার ট্রেড লাইসেন্স, টিআইএন, ভ্যাট সহ অন্যান্য লিগাল ডকুমেন্টেশন নিয়ে দিক নির্দেশনামূলক আলোচনা করেন শাহিনস হেলপ লাইনের সিইও  আমিনুল ইসলাম শাহিন। 

ডিজিটাল মার্কেটিং এর গাইডলাইন নিয়ে বিশদ আলোচনা করেন আলিবাবা গ্রুপের প্রোডাক্ট অপারেশন ম্যানেজার মেহেদী রেজা। তিনি বলেন, “ যারা ই-কমার্সে আসতে চান তাদের ডিজিটাল মার্কেটিং সম্পর্কে নূন্যতম ধারণা রাখা খুবই জরুরি। একজন ব্যবসায়ীর কাছে খুবই ভাল মানের পণ্য আছে বা তিনি খুবই ভাল মানের সেবা প্রদান করে থাকেন কিন্তু অনলাইনে তার পণ্য বা সেবাকে তিনি সার্থকভাবে তুলে ধরতে পারবেন না যদি না তিনি ডিজিটাল মার্কেটিং না করেন। একই সাথে আপনার পণ্য বা সেবাকে সকলের কাছে থেকে আলাদা করে তুলতে এর পিছনের কাহিনী ক্রেতার কাছে তুলে ধরুন। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আপনার পণ্য ও সেবার কথা ক্রেতার কাছে তুলে ধরুন। এখন সাধারণ মানুষের হাতে হাতে স্মার্টফোন চলে এসেছে এবং অনেকেই এখন স্মার্টফোনে ব্রাউজ করছেন এবং অনলাইন স্টোর থেকে পণ্য ক্রয় করছেন। তাই এখন আমাদের মোবাইল নিয়ে চিন্তা-ভাবনা করতে হবে। 

এছাড়াও টিম বিল্ডিং ও উদ্যোক্তাদের লিডারশীপ কোয়ালিটি উন্নয়ন নিয়ে কথা বলেন লাইটস্পিড সোর্সের অর্ণব মোস্তফা।

 অনুষ্ঠানের পরবর্তি অংশে ই- ক্যাব প্রেসিডেন্ট রাজিব আহমেদের সঞ্চালনায় আড্ডা আয়োজিত হয় যেখানে উদ্যোক্তারা তাদের বিভিন্ন মতামত ও অভিজ্ঞতা শেয়ার করেন। 

উল্লেখ্য ইক্যাব ইয়্যুথ ফোরামের সহায়তায় এই অনুষ্ঠানের পার্টনার হিসেবে ছিলো শাহিনস হেল্প লাইন ও হাব ঢাকা।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top