শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / স্থানীয় খবর / নীতিমালা প্রণয়নে গবেষণালব্ধ জ্ঞানের ব্যবহার নিয়ে এটুআই’র সেমিনার
নীতিমালা প্রণয়নে গবেষণালব্ধ জ্ঞানের ব্যবহার নিয়ে এটুআই’র সেমিনার

নীতিমালা প্রণয়নে গবেষণালব্ধ জ্ঞানের ব্যবহার নিয়ে এটুআই’র সেমিনার

1468851699
প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন প্রোগ্রাম, ইউএনডিপি বাংলাদেশ এবং ইনোভেশনস ফর পোভার্টি একশন-এর যৌথ উদ্যোগে সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে ‘Creating Innovation does not Guarantee its Adoption : Using Research to Design Smart Public Policy’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন যুক্তরাষ্ট্রের ইয়েল ইউনিভার্সিটির স্কুল অব ম্যানেজমেন্ট-এর প্রফেসর মুশফিক মোবারক।
মো. আবুল কালাম আজাদ বর্তমান সময়ে গবেষণার গুরুত্ব উল্লেখ করে বলেন, ‘গবেষণায় নতুন নতুন উদ্ভাবন যেকোনো সমস্যার সমাধান করার ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করে। বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থার প্রেক্ষিত বিবেচনা করে মুশফিক মোবারকের এই টুলসগুলো বাস্তবায়ন সময়োপযোগী’। তাছাড়া তিনি অনুষ্ঠানে উপস্থিত সরকারি বেসরকারি প্রতিষ্ঠানকে মুশফিক মোবারকের উত্থাপিত বিষয়গুলো যাচাই-বাছাই করে তা বাস্তবায়নের জন্য পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ জানান। প্রফেসর মোবারক তার বক্তব্যে মাঠ পর্যায়ের অনুশীলনলব্ধ জ্ঞান কীভাবে নিরপেক্ষভাবে উদ্ভাবনের সুবিধাসমূহ পরিমাপ করতে পারে এবং জনগণকে সুবিধাজনক উদ্ভাবনে অভ্যস্ত হতে উদ্বুদ্ধ করার মাধ্যমে কর্মকৌশল প্রণয়নে সহায়ক হতে পারে তা বর্ণনা করেন। এ ছাড়াও এ ধরণের অনুশীলনলব্ধ জ্ঞান কীভাবে নীতিমালা প্রণয়নে সরকারকে সহযোগিতা করতে পারে, সে বিষয়েও বক্তব্য প্রদান করেন। সেমিনারে ইউএনডিপি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মিস পলিন টেমেসিস, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনস্থ স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, সাধারণ অর্থনীতি বিভাগের অধীনে পরিকল্পনা মন্ত্রণালয়ের মেম্বার ড. শামসুল আলম, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহউদ্দিন প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top