শিরোনাম

সোমবার, মে 22, 2017 - সিটিও ফোরাম বাংলাদেশের নির্বাচন | সোমবার, মে 22, 2017 - বেসিসের সদস্য কোম্পানির জন্য  ইউএসডি মাস্টারকার্ড | সোমবার, মে 22, 2017 - লাভা ও মাইক্রোম্যাক্সের সাথে সাশ্রয়ী স্মার্টফোন নিয়ে এলো গ্রামীণফোন | সোমবার, মে 22, 2017 - ১০ হাজার ফ্রিল্যান্সার তৈরির উদ্যোগ কোডার্সট্রাস্টের | রবিবার, মে 21, 2017 - নিজল ক্রিয়েটিভের ৫ম বর্ষপূর্তি উদযাপন | রবিবার, মে 21, 2017 - বগুড়ায় দ্বিতীয় আইইটিএফ আউটরিচ প্রোগ্রাম অনুষ্ঠিত | রবিবার, মে 21, 2017 - স্যামসাং ও গ্রামীণফোনের আকর্ষণীয় অফার | রবিবার, মে 21, 2017 - সাইবার নিরাপত্তা বিধানে গণসচেতনতা অত্যাবশ্যকীয় | রবিবার, মে 21, 2017 - শেষ হলো ন্যাশনাল গার্লস প্রোগ্রামিং ক্যাম্প | রবিবার, মে 21, 2017 - ‘রি ডটকন’ চালু করল রবি |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / নেপালের যানবাহন নিবন্ধন ব্যবস্থা আধুনিকীকরনের কাজ পেল টাইগার আইটি
নেপালের যানবাহন নিবন্ধন ব্যবস্থা আধুনিকীকরনের কাজ পেল টাইগার আইটি

নেপালের যানবাহন নিবন্ধন ব্যবস্থা আধুনিকীকরনের কাজ পেল টাইগার আইটি

Corporate.Tiger It

বাংলাদেশী আইটি ফার্ম নেপালের হাইসিকিউরিটি নম্বর প্লেটস এবং যানবাহন নিবন্ধন আধুনিকীকরনের কাজ পেয়েছে।
বায়োমেট্রিক ম্যাচিং পদ্ধতি ও আইডেনটিটি ম্যানেজমেন্টে বিশেষজ্ঞ প্রতিষ্ঠান টাইগার আইটি সম্প্রতি নেপাল সরকারের হাইসিকিউরিটি নম্বর প্লেটস ও যানবাহন নিবন্ধন প্রকল্পের আওতায় অনুষ্ঠিত আন্তর্জাতিক টেন্ডারে অংশ নিয়ে এ কাজ পায়।
টাইগার আইটি নেপালের যানবাহন মালিকদের তথ্যেরও তালিকাভুক্তির মাধ্যমে একটি জাতীয় ডাটাবেজ তৈরি করবে এবং হাই সিকিউরিটি নম্বর প্লেটস ও আরএফআইডি ট্যাগস সরবরাহ করবে। এছাড়ার আঙ্গুলের ছাপ ম্যাচিং পদ্ধতি অন্তর্ভুক্ত, যানবাহন নিবন্ধন, ডাটাবেজ মূল ব্যবস্থাপনা পদ্ধতি, এসএমএস গেটওয়ের মাধ্যমে অ্যাপয়েন্টমেন্ট, ইনেভেন্টরি ট্রাকিং এবং যানবাহন মনিটরিংয়ের যাবতীয় কাজ করবে টাইগার আইটি।

টাইগার আইটির নেপালে কাজ পাওয়ার বিষয়টি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে অবহিত করা করা হলে তিনি বলেন, বাংলাদেশী আইটি প্রতিষ্ঠানের এ সাফল্য আসলে আমাদের আইটি খাতের এগিয়ে যাওয়ার দৃষ্টান্ত। সরকার আগামী ২০২১ সালের মধ্যে আইসিটি রপ্তানী ৫ বিলিয়ন ডলারে উন্নীত করার যে লক্ষ্যমাত্রা নির্ধারন করেছে তা পূরণে প্রধান ভূমিকা পালন করবে দেশের আইটি শিল্প ও প্রতিষ্ঠান। টাইগার আইটির সাফল্য আমাদের দেশীয় অন্যান্য প্রতিষ্ঠানগুলোকে উৎসাহিত করবে এবং শুধু দেশে নয় আন্তর্জাতিক অঙ্গনেও আমাদেও আইটি খাতের ইতিবাচক ভাবমূর্তি গড়ে উঠবে।
টাইগার আইটির প্রধনি নির্বাহী কর্মকর্তা (সিইও) জিয়াউর রহমান বলেন, এ ধরণের আন্তর্জাতিক মানের প্রকল্পসমূহে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা আমাদের প্রধান লক্ষ্য। নেপালে কাজ পাওয়ার ফলে বাংলাদেশের সফটওয়্যার প্রতিষ্ঠান সমূহের জন্য অনুপ্রেরণার উৎস হবে।

মাজহারুল ইসলাম তানিম 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top