শিরোনাম

বুধবার, ডিসেম্বর 13, 2017 - পোক ফিচারটি ফিরিয়ে আনছে ফেসবুক | বুধবার, ডিসেম্বর 13, 2017 - গ্রামীণফোনের প্যানেল আলোচনায় ডিজিটাল চট্টগ্রামের রূপরেখা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - জরুরি সেবা ৯৯৯ এর উদ্বোধন করলেন জয় | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট |
প্রথম পাতা / স্থানীয় খবর / নোটবুক পেলো ১০ মেধাবী-দুস্থ শিক্ষার্থী
নোটবুক পেলো ১০ মেধাবী-দুস্থ শিক্ষার্থী

নোটবুক পেলো ১০ মেধাবী-দুস্থ শিক্ষার্থী

পরীক্ষায় ভালো ফলাফল করে নোটপ্যাড পেলো সিটি-ইউসেপ প্রাক কারিগরি শিক্ষা কার্যক্রম অংশ নেয়া শীর্ষ ১০ মেধাবী-দুস্থ শিক্ষার্থী।

পুরস্কার প্রাপ্তরা হলেন লালবাগের থ্রি স্টার ইউসেপ স্কুলের শিক্ষার্থী ঝর্ণা আক্তার, লাবনী আক্তার ও হালিমা আক্তার, ইউসেপ গনকতলী সিটি করপোরেশন স্কুলের শারমিন সুলতানা, রূপালী আক্তার ও আবুল মুন্সী, শাহআলী বাগের ইউসেপ ঈসমাইল স্কুল শিক্ষার্থী আবদুল লতিফ ও আবদুল জলিল এবং ইউসেপ মিরপুর স্কুল শিক্ষার্থী মোহাম্মদ রাশেদ আলম, মোহাম্মদ সাজ্জাদ খান।
ucep-citi
বৃহস্পতিবার দুস্থ ও মেধাবী এই শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন নেদারল্যান্ড দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি-এসআরএইচআর, এডুকেশন এন্ড জেন্ডার, এলা ডি ভগ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাইকেল জিঙ্ক, হেড, আসিয়ান, কান্ট্রি হেড এবং সিটি কান্ট্রি অফিসার (সিসিও), সিঙ্গাপুর; ড. মুহম্মদ আলাউদ্দিন, ভাইস চেয়ারম্যান, ইউসেপ, বোর্ড অব গভর্ণরস; ইউসেপ বাংলাদেশ এর নির্বাহী পরিচালক জাকি হাসান এবং সিটি বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক ও সিটি কান্ট্রি অফিসার রাশেদ মাকসুদ।
 
সিটি ব্যাংক এনএ বাংলাদেশ এবং বেসরকারী প্রতিষ্ঠান আন্ডার প্রিভিলেজড্ চিলন্ড্রেনস এডুকেশনাল প্রেগামস  এর উদ্যোগে সিটি-ইউসেপ প্রাক কারিগরি শিক্ষা কার্যক্রম ২০১৩ এর তালিকাভুক্ত ৩৪৫ শিক্ষার্থীর শিক্ষা
কার্যক্রম সম্পন্ন উপলক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এদের পুরস্কৃত করা হয়।

জানা গেছে, সিটি ফাউন্ডেশন (সিটি গ্রুপ ইনকরপোরেশনের মানব হিতৈষী সংস্থা) এর প্রদানকৃত ৩০ হাজার ডলারের তহবিল থেকে ইউসেপ ১৪-১৬ বৎসর বয়সী ৩৪৬ জন কিশোর-কিশোরীকে ছয় মাসব্যাপী প্রাক কারিগরি শিক্ষা দেয়।

এই কার্যক্রমটি ইউসেপের ঢাকা অঞ্চলের পাঁচটি ইন্টিগ্রেটেড জেনারেল অ্যান্ড ভোকেশনাল (আইজিভি) স্কুলে পরিচালনা করা হয়েছে। প্রাক কারিগরি শিক্ষা প্রকল্প একটি সমন্বিত উদ্যোগের মাধ্যমে কিছু অত্যাবশ্যকীয় দক্ষতা যেমন-ফিন্যান্সসিয়াল অ্যান্ড এন্ট্রাপ্রেনিয়াল ম্যানেজমেন্ট, স্যোসাল এন্ড হেলথ স্কীলস, নেটওয়ারকিং এবং ক্রিয়েটিভ প্রবলেমস লভিং প্রশিক্ষণের মাধ্যমে একটি দক্ষ যুব সমাজ গড়ে তুলছে।

৩৪৬ জন তালিকাভুক্ত শিক্ষার্থীর মধ্যে ৩০৮ জন উত্তীর্ণ শিক্ষার্থী তাদের প্রাক কারিগরি কার্যক্রম শেষ করে ইউসেপের বিভিন্ন পেশা ভিক্তিক কোর্সে ইতিমধ্যে তালিকাভুক্ত হয়েছে।

১৯৭২ সাল থেকে শহরের সুবিধাবঞ্চিত শ্রমজীবী শিশুদের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে সাতটি বিভাগীয় শহর এবং গাজীপুর জেলায় সর্বমোট ৫৩টি সমন্বিত সাধারণ ও কারিগরি স্কুল ও ১০টি টেকনিক্যাল স্কুলের মাধ্যমে কর্মসূচি পরিচালনা করে আসছে ইউসেপ বাংলাদেশ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top