শিরোনাম

সোমবার, জুলাই 24, 2017 - দেশের সব মোবাইল টাওয়ার চালাবে নতুন চার কোম্পানি | সোমবার, জুলাই 24, 2017 - এইচপির নতুন প্রিন্টার বাজারে আনল ফ্লোরালিমিটেড এবং স্মার্ট টেকনোলজি | সোমবার, জুলাই 24, 2017 - এক্সপেরিয়েন্স প্যারিস উইথ মাস্টারকার্ড ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা | সোমবার, জুলাই 24, 2017 - অবৈধ পথে মোবাইল আমদানি:বছরে ৮০০ কোটি টাকার রাজস্ব হারাচ্ছে সরকার | সোমবার, জুলাই 24, 2017 - ট্যালেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় গ্র্যাজুয়েশন করলেন রবি’র ৩১ কর্মকর্তা | সোমবার, জুলাই 24, 2017 - বাংলাদেশী রিং আইডির লাইভ চ্যাটে আসছেন সানি লিওন (ভিডিও) | সোমবার, জুলাই 24, 2017 - ইউএস বাংলা এয়ারলাইন্সে বিশেষ ছাড় পাবেন গ্রামীণফোনের স্টার গ্রাহকরা | সোমবার, জুলাই 24, 2017 - দেশে শতকরা ৪৩ ভাগ প্রেমের বিয়েই বিচ্ছেদ পর্যন্ত গড়ায়:বিবাহবিডি জরিপ | সোমবার, জুলাই 24, 2017 - ইনোভেটিভ টিচিং এন্ড লার্নিং এক্সপো ঢাকায় | সোমবার, জুলাই 24, 2017 - মাইক্রোসফট ইন্সপায়ার: অংশ নিয়েছে ১৪৫টি দেশের পার্টনার |
প্রথম পাতা / ফ্রিল্যান্সিং / পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে দেশি মার্কেটপ্লেস বিল্যান্সার
পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে দেশি মার্কেটপ্লেস বিল্যান্সার

পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে দেশি মার্কেটপ্লেস বিল্যান্সার

বাংলাদেশি মার্কেটপ্লেস বিল্যান্সার পরীক্ষামূলকভাবে উম্মুক্ত করা হয়েছে।

দেশের আউটসোর্সিং সেক্টরের জন্য নিজেদের এই বাজারটিতে ফ্রিল্যান্সার ও বায়াররা ইতিমধ্যে পদচারণা শুরু করে দিয়েছেন।

গত ১ মে পরীক্ষামূলকভাবে উম্মুক্ত হওয়ার পর দুই দিনে প্রায় ৫ হাজার ফ্রিল্যান্সার মার্কেটটিতে নিবন্ধন করেছে। পাশাপাশি ৩৫টি প্রজেক্ট বা কাজ সাইটটিতে উঠেছে।

এরমধ্যে তথ্যপ্রযুক্তি বিভাগের ফেলোশিপ রেজিস্ট্রেশন মডিউল সংক্রান্ত একটি কাজ পেয়ে তা জমাও দিয়েছে এক ফ্রিল্যান্সার। সেলিম রেজা সিজান নামে ওই ফ্রিল্যান্সার ২০ হাজার টাকায় কাজটি পান।

belancer

বিল্যান্সারের প্রতিষ্ঠাতা সিইও শফিউল আলম জানান, গুণে-মানে ধীরে ধীরে এ মার্কেটপ্লেস ওডেক্স-ইল্যান্স, ফ্রিল্যান্সার, ভিওয়ার্কার, ইনভাটো স্টুডিও, পিপলপারআওয়ার, মিডিয়াবিস্ট্রো, গুরু, পর্য, টপকোডারের মতো আন্তর্জাতিক ব্র্যান্ডগুলোর যোগ্য করে তোলা হবে।

তিনি জানান, মার্কেটে ঝামেলাহীন পেইমেন্ট ব্যবস্থাসহ ফ্রিল্যান্সারা যাতে নির্বিঘ্নে ও সহজে কাজ করতে পারে তার সব সুবিধাই পর্যায়ক্রমে যুক্ত করা হবে বিল্যান্সারে।

শফিউল জানান, এটি বিশাল একটি উদ্যোগ। দীর্ঘ সময় ধরে নানা প্রতিকূলতার মধ্যে একটু একটু করে এর কাজ করা হয়েছে। কিন্তু ফ্রিল্যান্সার মার্কেটপ্লেসের মতো এতো বড় একটি প্লাটফর্মের যে ব্যাপক কর্মযজ্ঞ তা সরকারি-বেসরকারি সকলের সাহায্য ছাড়া স্টার্টআপ উদ্যোগে সম্ভব ছিলো না।

তিনি বলেন, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের আহবানে মার্কেটপ্লেসটির উন্নয়নে কাজ করতে ১ হাজার স্বেচ্ছাসেবী নিবন্ধন করেন। এরমধ্যে ৩০০ জন সরাসরি কাজ করছেন।

উল্লেখ্য, বাংলাদেশি এই মার্কেটপ্লেসের নাম ‘বিল্যান্সার’ নামটি দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

নিজেদের এই মার্কেটপ্লেসের জন্য নাম দেয়াসহ এর ব্র্যান্ডিং, মার্কেটপ্লেসের নির্ভরযোগ্য কারিগরি সক্ষমতা তৈরি, পেইমেন্ট পদ্ধতি, ইনভেস্টমেন্ট, ফ্রিল্যান্সার এবং ক্লায়েন্টের আস্থা ও আগ্রহের ভিত্তি ইত্যাদি বিষয়াশয় এগিয়ে নিয়ে সরাসরি যুক্ত ছিলেন প্রতিমন্ত্রী।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top