শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / টিউটোরিয়াল / পাওয়ার ব্যাংক নির্বাচনে জেনে নিন কিছু টিপস
পাওয়ার ব্যাংক নির্বাচনে জেনে নিন কিছু টিপস

পাওয়ার ব্যাংক নির্বাচনে জেনে নিন কিছু টিপস

Best-Power-Banks-for-iPhone.coporate

বর্তমানে সবচেয়ে বেশি ব্যবহৃত ইলেকট্রনিক গ্যাজেট সম্ভবত স্মার্টফোন। আর বিশ্বের সব জায়গায়ই একজন ব্যক্তি একটি অথবা দুটি ফোনের মালিক। জরুরি প্রয়োজনে কিংবা ট্র্যাভেলের সময় পাওয়ার ব্যাংক খুবই দরকারি একটি ডিভাইস। আর এই পাওয়ার ব্যাংক সংখ্যায় অনেক রয়েছে। এর মধ্যে খারাপ এবং ভালো দুরকমই রয়েছে। আর পাওয়ার ব্যাংক নির্বাচনের ক্ষেত্রে সবচেয়ে বড় বিষয় হল আপনি কোন ফোনটি ব্যবহার করছেন। এবং সব পাওয়ার ব্যাংক সব ফোনের জন্য সঠিক নয়।

এখানে সঠিক পাওয়ার ব্যাংক নির্বাচনের জন্য কয়েকটি টিপস দেয়া হল

ব্যাটারি ক্যাপাসিটি

বেশিরভাগ মানুষ পাওয়ার ব্যাংক কেনার আগে যে বিষয়টি অগ্রাহ্য করে তা হল ব্যাটারি ক্যাপাসিটি অথবা মিলিঅ্যাম্পিয়ার-আওয়ার। পাওয়ার ব্যাংক কেনার সময় অবশ্যই এর মিলিঅ্যাম্পিয়ার-আওয়ার আপনার ফোনের মিলিঅ্যাম্পিয়ার-আওয়ার এর চেয়ে বেশি হওয়া উচিত। বেশিবার চার্জ দেয়ার জন্য ব্যবহারকারিকে অবশ্যই ১০,০০০ মিলিঅ্যাম্পিয়ার-আওয়ার চার্জার নেয়া উচিত। এটি ডিভাইসকে অন্তত তিনবার চার্জ করতে পারবে।

বহনযোগ্যতা এবং স্থায়িত্ব

পাওয়ার ব্যাংক সাধারণত জরুরি সময়ে এবং ট্র্যাভেল করার সময় বেশি ব্যবহৃত হয়। তাই এটি হওয়া উচিত রাফ ইউসের উপযোগী। পাশাপাশি এটি পাতলা ও সুবিধাজনক আকারের হওয়া উচিত ফলে এটিকে সবজায়গায় সহজেই বহন করা যাবে। তবে মসৃণ পাওয়ার ব্যাংক কিনলেও একটি বিষয় খেয়াল রাখতে হবে তা হল, এটি শক্ত হওয়া জরুরি যাতে পড়ে গেলে বা যেকোনো সামান্য আঘাতে যেন ডিভাইসটি ক্ষতিগ্রস্ত না হয়।

নিম্ন-গ্রেড পাওয়ার ব্যাংক

পাওয়ার ব্যাংক কেনার ক্ষেত্রে সবচেয়ে কমন যে ভুলটি সবাই করে থাকে, অনেকেই মনে করেন পাওয়ার ব্যাংক কেনার জন্য বেশি টাকা খরচ করে ব্র্যান্ডের ডিভাইস কেনা অতটা জরুরি নয়। কিন্তু নিম্নমানের পাওয়ার ব্যাংকের পারফরম্যান্স খারাপ এবং বিপজ্জনক। কেননা বেশি চার্জিং এ এটি যেকোনো সময় বিস্ফোরিত হতে পারে।

অন্যান্য দিক

আপনি যদি পাওয়ার ব্যাংককে মাল্টি-ইউটিলিটি ডিভাইস হিসাবে ব্যবহার করতে চান তাহলে বাজারে এমন বেশ কিছু পাওয়ার ব্যাংক রয়েছে যেগুলোতে অতিরিক্ত ফিচার হিসাবে ফ্ল্যাশলাইট, ব্যাটারি লেভেল ইন্ডিকেটর, অতিরিক্ত ইউএসবি পোর্ট এমনকি ব্লুটুথ স্পিকারও দেয়া থাকে।

 

মাজহারুল ইসলাম তানিম 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top