শিরোনাম

বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - উইপ্রোর সঙ্গে চুক্তির কথা স্বীকার করল গ্রামীণফোন | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - লেনোভোর নতুন আর্কষন – আইডিয়াপ্যাড ৩২০ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - হজ্ব রোমিং প্যাকেজ চালু করল রবি | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - অনলাইন প্রশিক্ষণ সেবা চালু করলো ক্রিয়েটিভ-ই-স্কুল | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - ল্যাপটপের চার্জ বাড়ানোর উপায় সমূহ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - যেসব তথ্য ফেইসবুকে গোপন রাখা উচিত | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - গুগলের মোবাইল সার্চ অ্যাপে পরিবর্তন | বুধবার, জুলাই 19, 2017 - আমারি ঢাকাতে ফ্রাইডে ব্রাঞ্চ | বুধবার, জুলাই 19, 2017 - ঢাকায় বিজনেস ইনোভেশন সামিট ও আইডিয়া চ্যালেঞ্জ | বুধবার, জুলাই 19, 2017 - আসুস নিয়ে এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ |
প্রথম পাতা / টেলিকম / পাকিস্তানের টাওয়ার কোম্পানি অধিগ্রহণ করছে ইডটকো
পাকিস্তানের টাওয়ার কোম্পানি অধিগ্রহণ করছে ইডটকো

পাকিস্তানের টাওয়ার কোম্পানি অধিগ্রহণ করছে ইডটকো

eমালয়েশিয়াভিত্তিক বহুজাতিক কোম্পানি ইডটকো পাকিস্তানের কোম্পানি টাওয়ার শেয়ার লিমিটেডের (টিএস পিকে) সহযোগী প্রতিষ্ঠান তানযানাইট টাওয়ার প্রাইভেট লিমিটেডকে (টিটিপিএল) অধিগ্রহণ করছে। ইডটকো পাকিস্তানের মাধ্যমে দুই পক্ষই এ ব্যাপারে সম্মতি জানিয়েছে। টিটিপিএল’র ব্যবসা হস্তান্তর মূল্য নির্ধারণ করা হয়েছে ৯ কোটি মার্কিন ডলার।

পাকিস্তানে ইডটকোর চলমান কার্যক্রমের কৌশলগত বিকাশের অংশ এই অধিগ্রহণ। এর মাধ্যমে কোম্পানিটি ওই দেশে প্রায় ৭০০ টাওয়ারের একটি বিশাল বহর তৈরি করে ব্যবসা সম্প্রসারন ও উপস্থিতি বৃদ্ধি করবে। প্রধান মোবাইল কোম্পানিগুলো এ টাওয়ার ভাড়ায় ব্যবহার করতে পারবে। এই অধিগ্রহণের পর ইডটকো পাকিস্তানে সবচেয়ে বড় স্বতন্ত্র টাওয়ার কোম্পানিতে পরিণত হবে। টাওয়ার নির্মাণ, আরো অধিগ্রহণের সুযোগ এবং বাজারে অবস্থান সুসংহত করার জন্য ইডটকো শক্তিশালী অবস্থানে দাঁড়াবে। প্রয়োজনীয় আইনী অনুমোদন শেষে এই ব্যবসা হস্তান্তর অনুষ্ঠিত হবে।

ইডটকোর চেয়ারম্যান দাতুক আজ্জাত কামালউদিন বলেন, “এশিয়ায় ইডটকোর ধারাবাহিক সমৃদ্ধি ও বিস্তার এবং নতুন মাইলফলক অর্জন অত্যন্ত সন্তোষজনক। এই অধিগ্রহণ থেকে কোম্পানি প্রত্যাশা অনুযায়ী আর্থিকভাবে লাভবান হতে পারবে বলে বোর্ড বিশ্বাস করে। ব্যবসা সম্প্রসারণ ও আর্থিক কর্মক্ষমতা- দুই ক্ষেত্রেই ইডটকো উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে যা নিজস্ব অর্থায়নে উন্নয়ন কার্যক্রম পরিচালনা ও সম্প্রসারন কৌশল বাস্তবায়নে সহায়ক ভূমিকা পালন করছে। এখন পাকিস্তানে ইডটকোর সম্প্রসারন এই অঞ্চলে নেতৃত্বস্থানীয় স্বতন্ত্র টাওয়ার কোম্পানি হিসেবে এর অবস্থান আরো শক্তিশালী করবে।”

ইডটকোর সিইও সুরেশ সিধু বলেন, “টিটিপিএল অধিগ্রহণ আমাদের প্রবৃদ্ধি কৌশল এবং এশিয়ায় নেতৃত্বস্থানীয় টেলিযোগাযোগ অবকাঠামো সেবা প্রদানকারী হিসেবে অবস্থান তৈরির উচ্চাকাঙ্খার প্রতিফলন। এটি পাকিস্তানের টেলিযোগাযোগ অবকাঠামো উন্নয়নে আমাদের ধারাবাহিক আস্থা এবং দীর্ঘস্থায়ী প্রতিশ্রুতিরও প্রমাণ।”

২০০৮ সালে ইসলামাবাদে প্রতিষ্ঠিত টিএস পিকে টাওয়ার শেয়ার ইনকর্পোরেশনের শতভাগ মালিকানাধীন একটি কোম্পানি। এটি মধ্যপ্রাচ্য, উত্তর আফ্রিকা এবং দক্ষিণ এশিয়ায় ওয়্যারলেস কমিউনিকেশন অবকাঠামো ব্যবসা পরিচালনায় নেতৃস্থানীয় অবস্থান অর্জন করেছে।

 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top