শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / পাকিস্তান থেকে ব্যবসা গুটিয়ে নিল ব্ল্যাববেরি
পাকিস্তান থেকে ব্যবসা গুটিয়ে নিল ব্ল্যাববেরি

পাকিস্তান থেকে ব্যবসা গুটিয়ে নিল ব্ল্যাববেরি

কানাডা ভিত্তিক মোবাইল প্রস্তুতকারক সংস্থা ব্ল্যাকবেরি পাকিস্তান থেকে নিজেদের সকল ধরনের ব্যবসায়িক কার্যক্রম গুটিয়ে নিয়েছে। সম্প্রতি প্রতিষ্ঠানটির প্রধান অপারেটিং অফিসার মার্টি বিয়ার্ড ব্ল্যাকবেরির ওয়েবসাইটে পোস্ট করে এ তথ্য জানায়।

blackberry-corporateএর আগে চলতি বছরের জুলাই মাসে দেশের নিরাপত্তার স্বার্থে প্রতিষ্ঠানটিকে কিছু শর্ত দেওয়া হয়েছিল সরকারের তরফ থেকে। সেই জটিল সরকারি নির্দেশিকা মানতে না পেরে পুরো ব্যবসা বন্ধ করে ব্ল্যাকবেরি। এ সম্পর্কে প্রধান অপারেটিং অফিসার মার্টি বিয়ার্ড নিজেদের ওয়েব সাইটে এই ঘোষণা করেছেন।

দেশে ব্ল্যাকবেরি মোবাইল ব্যবহারকারীদের সকল তথ্য পাকিস্তান সরকারের কাছে জমা দেওয়ার নির্দেশ দিয়েছিল দেশটির সরকারি টেলিকমিউনিকেশন সংস্থা ‘পাকিস্তান টেলিকমিউনিকেশনস অথোরিটি’।

ব্ল্যাকবেরি মোবাইলের মাধ্যমে করা ইমেল এবং মেসেজ গুলিও সরকারের দফতরে জমা দেওয়ার কথা বলা হয়েছিল নির্দেশিকায়। সরকারি নির্দেশ মানা সম্ভব নয় বলে জানালে ‘পাকিস্তান টেলিকমিউনিকেশনস অথোরিটি’ চলতি বছরের জুলাই মাসে একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেয়, “দেশের নিরাপত্তার স্বার্থে ডিসেম্বর থেকে ব্ল্যাকবেরি এন্টারপ্রাইজ সার্ভিসেস নামক সংস্থাকে পাকিস্তানে আর ব্যবসা করার অনুমতি দেওয়া হবে না।”

জুলাই মাসের সরকারি বিজ্ঞপ্তি প্রকাশের পর ব্ল্যাকবেরির তরফে কোন মন্তব্য করা হয়নি।

সোমবার ব্ল্যাকবেরির প্রধান অপারেটিং অফিসার মার্টি বিয়ার্ড ওয়েবসাইটে জানিয়েছেন, ‘ব্ল্যাকবেরি পরিসেবা পাকিস্তানে সোমবার থেকে সম্পূর্ণ বন্ধ করা হচ্ছে। আমরা আমদের মোবাইল ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষার্থে অঙ্গীকারবদ্ধ। পাকিস্তানের জন্য আমরা তা ভাঙতে পারিনা।’

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top