শিরোনাম

বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! | শুক্রবার, মার্চ 17, 2017 - বাংলাদেশে ইউসিসিকে একমাত্র পরিবেশক ঘোষনা করলো ট্রান্সসেন্ড | শুক্রবার, মার্চ 17, 2017 - এসএসডি-টেক এবং প্যাভিলিয়নের মধ্যে কন্টেন্ট পার্টনারশিপ সম্পন্ন | শুক্রবার, মার্চ 17, 2017 - মোবাইল অ্যাপস চালু করলো উরি ব্যাংক | শুক্রবার, মার্চ 17, 2017 - গার্ডিয়ান লাইফ এর জন্য মোবাইল অ্যাপ তৈরি করবে এসএসএল ওয়্যারলেস | বুধবার, মার্চ 15, 2017 - মাইক্রোম্যাক্সের নতুন দুইটি মডেলের স্মার্টফোন | বুধবার, মার্চ 15, 2017 - ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ | বুধবার, মার্চ 15, 2017 - জিপি মিউজিকে ‘ভালোবাসার বাংলাদেশ’ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / পিসিআই ডিএসএস সনদ অর্জন করল ফস্টার পেমেন্টস
পিসিআই ডিএসএস সনদ অর্জন করল ফস্টার পেমেন্টস

পিসিআই ডিএসএস সনদ অর্জন করল ফস্টার পেমেন্টস

ফস্টার কর্পোরেশন লিমিটেডের ফ্ল্যাগশিপ ব্র্যান্ড ফস্টার পেমেন্ট সম্প্রতি সম্মানজনক পিসিআই ডিএসএস সনদ লাভ করেছে। দেশের কোনো পেমেন্ট প্রসেসর হিসেবে প্রথমবারের মতো এই স্বীকৃতি পেল প্রতিষ্ঠানটি। এই সনদের মাধ্যমে ফস্টার পেমেন্টস গ্রাহকদের ক্রেডিট কার্ডের তথ্য সংগ্রহ এবং সেগুলো সংরক্ষণ করার স্বীকৃতি অর্জন করল। দেশে মোবাইল ফোন এবং ইন্টারনেটের ব্যবহার বৃদ্ধির কারণে এসব ক্রেডিট কার্ডের তথ্য ব্যবহার করে বিভিন্ন মাধ্যম যেমন- ভয়েস কল, আইভিআর, এসএমএস, ইউএসএসডি, মোবাইল অ্যাপ এবং ওয়েবের মাধ্যমে দুই স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে সরাসরি বিভিন্ন বিল পরিশোধ করা যাবে। এর মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা ঠিক রেখে লেনদেন করা সম্ভব হবে যা দেশের বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠান এবং পেমেন্ট প্রতিষ্ঠানের অগ্রগতিতে ভূমিকা রাখবে।
fosterদ্য পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডাটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড (পিসিআই ডিএসএস) বিশ্বের বিভিন্ন দেশের ব্যবহারকারীদের ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ক্যাশ কার্ডের লেনদেনের নিরাপত্তার পাশাপাশি এসব কার্ডের তথ্যের নিরাপত্তা নিশ্চিত করার জন্য একটি সর্বজন স্বীকৃত নীতিমালা।
বিশ্বের শীর্ষস্থানীয় চারটি ক্রেডিট কার্ড ব্র্যান্ড ভিসা, মাস্টারকার্ড, ডিসকভার এবং আমেরিকান এক্সপ্রেস যৌথভাবে ২০০৪ সালে পিসিআই ডিএসএস নীতিমালা প্রণয়ন করে। পিসিআই ডিএসএস-এর প্রোভাইডার হিসেবে প্যানাশিয়া ইনফোসেক বিভিন্ন পেমেন্ট প্রতিষ্ঠানের জন্য এই স্ট্যান্ডার্ডের আওতায় আসার ব্যাপারে সহযোগিতা করে থাকে।
গ্রাহকদের লেনদেনের তথ্য সংরক্ষণ কিংবা ব্যবহার করে, এমন প্রতিষ্ঠানগুলোর জন্য পেমেন্ট সিস্টেমের নিরাপত্তা নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। লেনদেনের নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন ধরনের গাইডলাইন পাওয়া যায় পিসিআই সিকিউরিটি স্ট্যান্ডার্ডের আওতায়। পেমেন্ট বা লেনদেন সম্পন্ন করে, এমন প্রতিষ্ঠানের পাশাপাশি সফটওয়্যার ডেভেলপার এবং ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠানগুলোর জন্যও এগুলো একটি অবশ্য পালনীয় বিষয়।
এসব স্ট্যান্ডার্ড বজায় রাখার মাধ্যমে বিশ্বব্যাপী লক্ষ কোটি ক্রেডিট কার্ড ব্যবহারকারীর জন্য নিরাপদ লেনদেন নিশ্চিত করা সম্ভব।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top