শিরোনাম

সোমবার, মে 22, 2017 - সিটিও ফোরাম বাংলাদেশের নির্বাচন | সোমবার, মে 22, 2017 - বেসিসের সদস্য কোম্পানির জন্য  ইউএসডি মাস্টারকার্ড | সোমবার, মে 22, 2017 - লাভা ও মাইক্রোম্যাক্সের সাথে সাশ্রয়ী স্মার্টফোন নিয়ে এলো গ্রামীণফোন | সোমবার, মে 22, 2017 - ১০ হাজার ফ্রিল্যান্সার তৈরির উদ্যোগ কোডার্সট্রাস্টের | রবিবার, মে 21, 2017 - নিজল ক্রিয়েটিভের ৫ম বর্ষপূর্তি উদযাপন | রবিবার, মে 21, 2017 - বগুড়ায় দ্বিতীয় আইইটিএফ আউটরিচ প্রোগ্রাম অনুষ্ঠিত | রবিবার, মে 21, 2017 - স্যামসাং ও গ্রামীণফোনের আকর্ষণীয় অফার | রবিবার, মে 21, 2017 - সাইবার নিরাপত্তা বিধানে গণসচেতনতা অত্যাবশ্যকীয় | রবিবার, মে 21, 2017 - শেষ হলো ন্যাশনাল গার্লস প্রোগ্রামিং ক্যাম্প | রবিবার, মে 21, 2017 - ‘রি ডটকন’ চালু করল রবি |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ‘প্রত্যন্ত অঞ্চলের হাসপাতালে ৩ এমবিপিএস ব্যান্ডউইথ ইন্টারনেট সংযোগ’
‘প্রত্যন্ত অঞ্চলের হাসপাতালে ৩ এমবিপিএস ব্যান্ডউইথ ইন্টারনেট সংযোগ’

‘প্রত্যন্ত অঞ্চলের হাসপাতালে ৩ এমবিপিএস ব্যান্ডউইথ ইন্টারনেট সংযোগ’

‘দেশের বিভিন্ন জেরার প্রত্যন্ত অঞ্চলের হাসপাতালগুলোতে ৩ এমবিপিএস মানের দ্রুতগতির ব্যান্ডউইথ বিনামূল্যের ইন্টারনেট সংযোগ সেবা প্রদান করছে সরকার। যা ইউরোপ, আমেরিকার বিভিন্ন উন্নত দেশের আধুনিক প্রযুক্তিনির্ভর হাসপাতালগুলোর চেয়ে কোন অংশে কম নয়।’

junaid-ahmed-palak-corporateরোববার সন্ধ্যায় আগারগাঁও ব্যান্সডক ভবনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন ‘ন্যাশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট ফেজ-২(ইনফো-সরকার ২)’ প্রকল্পের উদ্যোগে স্থাপিত টেলিমেডিসিন সেবা সম্প্রসারণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এসময় প্রতিমন্ত্রী বলেন, ন্যাশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট ফেজ-২(ইনফো-সরকার ২) প্রকল্পের মেয়াদ আরও ৬ মাস বৃদ্ধি করা হয়েছে। যেখানে এই প্রকল্পের আওতায় নিয়ে আসা হয়েছে স্বাস্থ্য ও কৃষি খাতকে।

তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে আইসিটি ডিভিশন কাজ করে যাচ্ছে। দেশের প্রতিটি সেক্টরকে প্রযুক্তিনির্ভর করতে নানা পরিকল্পনা হাতে নিয়ে তা বাস্তবায়িত করা হচ্ছে দ্রুততম সময়ের মধ্যে। সেই উদ্যোগের একটি অংশ হিসেবে প্র্রায় ১০০ হাসপাতালে টেলিমেডিসিন সেবা দেয়া হবে।

এসময় পলক এই সরকারের অধীণে উন্নয়নের প্রসঙ্গ টেনে বলেন, বর্তমান সরকার মাত্র ৭ বছরে সারা বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে কয়েক হাজার চিকিৎসক নিয়োগ দিয়েছে। যা বিগত ২০ বছরেও কোন সরকার করতে পারে নি। বাংলাদেশে এখন অনেকগুলো আন্তর্জাতিক মানসম্পন্ন হাসপাতাল রয়েছে। সারা দেশে সাড়ে সাত হাজার ক্লিনিক স্থাপন করা হয়েছে যেখানে সব শ্রেণিপেশার মানুষ সুচিকিৎসা সেবা পাচ্ছে।

এখন এই সেবা খাতকে প্রযুক্তিনির্ভর করতে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখায় একটি সমন্বয় কেন্দ্রসহ সারা দেশের বিভিন্ন পর্যায়ে বিশেষায়িত হাসপাতাল, জেলা হাসপাতাল ও উপজেলা হাসপাতাসহ ৫৯টি হাসপাতালে আধুনিক প্রযুক্তি নির্ভর টেলিমেডিসিন কার্যক্রম চালু করা হয়েছে বলে জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা দীন মো. নূরুল হক, এনাম মেডিকেল হাসপাতালের মালিক ডা: এনাম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, সচিব শ্যাম ‍সুন্দর সিকদারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top