শিরোনাম

বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - গ্রামীণফোনের সিএফও হলেন কার্ল এরিক ব্রোতেন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - বন্যা-দুর্গত এলাকার গ্রাহকদের ২০মিনিট ফ্রি টক-টাইম ও ২০এমবি ডাটা দিচ্ছে রবি | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - এটিএমের গোপন নম্বর চোরেরা যেসব উপায়ে হাতিয়ে নিতে পারে | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - শাওমির স্মার্টফোন পেতে পারেন মাত্র ১ টাকায়! | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - ওয়ালটনের ২০ এমপি ফ্রন্ট ক্যামেরার নতুন স্মার্টফোন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - প্রযুক্তি পণ্যকে জনপ্রিয় করতে কাজ করবে ক্যানন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - কেন কলরেট বৃদ্ধি করতে চায় বিটিআরসি? | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - নিজেকে আরও স্মার্ট বানাতে চান? চুপিসারে জেনে নিন এই টিপসগুলো | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - সস্তার হাইটেক স্মার্টফোন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - জেনে নিন আপনার পাসওয়ার্ড হ্যাক হয়েছে কি না? |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / প্রথমবারের মতো অ্যাপিকটা অ্যাওয়ার্ডে অংশ নিচ্ছে বেসিস
প্রথমবারের মতো অ্যাপিকটা অ্যাওয়ার্ডে অংশ নিচ্ছে বেসিস

প্রথমবারের মতো অ্যাপিকটা অ্যাওয়ার্ডে অংশ নিচ্ছে বেসিস

apictaবাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর নেতৃত্বে এশিয়া প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে ভূমিকা রাখা এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স বা অ্যাপিকটা অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় অংশ নিচ্ছে বাংলাদেশ।

তাইওয়ানের রাজধানী তাইপে শহরে ২ থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য অ্যাওয়ার্ড সম্মেলনে অংশ নিতে রাতেই বেসিসের নেতৃত্বে মনোনয়ন পাওয়া নয়টি প্রযুক্তি প্রতিষ্ঠান এবং তিনটি বিশ্ববিদ্যালয়ের দল অংশ নিচ্ছে।

প্রতিষ্ঠানগুলো টুইস্টার মিডিয়া টেকনোলজি লি., রিভ সিস্টেমস, আর এক্স ৭১ লি., ডক্টোরোলা, ফিউচার সল্যুশানস ফর বিজনেস লি., বিজনেস অটোমেশন লি., অ্যানালাইজেন বাংলাদেশ লি., ক্রান্তি অ্যাসোসিয়েটস লি., বন্ডসটেইন টেকনোলজিস, হিউম্যাক ল্যাব লিমিটেড এই প্রতিযোগিতায় অংশ নিতে নির্বাচিত হয়েছে।
এছাড়াও ট্রেটারি স্টুডেন্ট প্রজেক্ট শ্রেণীতে বুয়েট, এনএসইউ এবং আইইউবি বিশ্ববিদ্যালয়ের তিনটি দল অংশ নেবে।

সেখানেই ১৭টি দেশের বিভিন্ন প্রকল্পের সঙ্গে ১৭টি ক্যাটাগরিতে পুরস্কারের জন্য লড়বে বাংলাদেশের এই প্রতিষ্ঠানগুলো।

অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ব্রুনেই দারুসসালাম, চীন, চীনা তাইপে, হংকং, ইন্দোনেশিয়া, জাপান, ম্যাকাও, মালয়েশিয়া, মিয়ানমার, পাকিস্তান, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, ভিয়েতনাম এবং নেপালসহ ১৭টি অর্থনীতি অঞ্চলের সদস্য নিয়ে অ্যাপিকটা গঠিত।

বৃহস্পতিবার বেসিস সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে অ্যাপিকটা অ্যাওয়ার্ডে অংশ নেওয়ার বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলন করে।

সেখানে আয়োজনের বিষয়ে বিস্তারিত জানান বেসিস জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ। তিনি জানান, এবার মোট ২৪০টি প্রতিষ্ঠোনকে মনোনয়ন দিয়েছে অ্যাপিকটা। যার মধ্য থেকে ১৭টিকে বেছে নেবে সংগঠনটি।

বেসিস সভাপতি মোস্তাফা জব্বার বলেন, তারা এবারের অ্যাওয়ার্ড সম্মেলন থেকে দেশে কয়েকটি ক্যাটাগতি বিজয়ী হবেন বলে আশা প্রকাশ করেন।

বেসিসের সঙ্গে সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের দুজন প্রতিনিধিও অংশ নেবেন।

মূলত প্রতিযোগিতাটি সমাজে আইসিটি সচেতনতা বৃদ্ধি এবং ডিজিটাল বিভাজনে সহায়তা করার লক্ষ্যে উৎসাহ প্রদানের লক্ষ্যে আয়োজিত। এই অঞ্চলে আইসিটি উদ্ভাবক এবং উদ্যোক্তাদের নেটওয়ার্কিং এবং পণ্য বেঞ্চমার্কিংয়ের সুযোগ প্রদানের মাধ্যমে এই প্রোগ্রাম আইসিটিতে নতুনত্ব এবং সৃজনশীলতা উদ্দীপিতকরণ, অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে প্রযুক্তি স্থানান্তর সহজতরকরণ এবং ভেঞ্চার ক্যাপিটালিস্ট ও বিনিয়োগকারীদের উৎঘাটনের মাধ্যমে ব্যবসায়ের সুযোগ সৃষ্টিতে ভূমিকা রাখে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বেসিস সহ-সভাপতি এম রাশেদুল হাসান, পরিচালক উত্তম কুমার পাল।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top