শিরোনাম

বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ৩ দিন বন্ধ থাকবে প্রথম সাবমেরিন ক্যাবল | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ডিসেম্বরের মধ্যে ফোর-জি চালু:তারানা হালিম | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা কার্ড ব্যবহারকারীদের জন্য বাগডুম ডটকম নিয়ে এলো দারুণ অফার | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - দীর্ঘস্থায়ী ব্যাটারী ব্যাকআপ দিবে আইটেল পি ১১ স্মার্টফোন | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা এবং এসএসএলকমার্জ শুরু করলো অনলাইন ধামাকার দ্বিতীয় রাউন্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / প্রথমবারের মত বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের স্পন্সর হচ্ছে হুয়াওয়ে
প্রথমবারের মত বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের স্পন্সর হচ্ছে হুয়াওয়ে

প্রথমবারের মত বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের স্পন্সর হচ্ছে হুয়াওয়ে

২৬ অক্টোবর থেকে শুরু হওয়া আসন্ন বাংলাদেশ-জিম্বাবুয়ে ক্রিকেট সিরিজের স্পন্সরশিপে নামছে শীর্ষস্থানীয় টেলিকম প্রযুক্তি প্রস্তুতকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে। চীনা এ কোম্পানি আসন্ন বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে তিন লাখ ডলার খরচ করবে স্পন্সর হওয়ার জন্য।

ইতিমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে এ বিষয়ে একটি চুক্তিও হয়েছে। আগামী ১৬ অক্টোবর তিন টেস্ট ও পাঁচ ওয়ানডের এ সিরিজের লোগো এবং ট্রফি উম্মোচন অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে এ স্পন্সরশিপের কথা ঘোষণা করা হবে।

চুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন হুয়াওয়ের মোবাইল বিভাগের শীর্ষ কর্মকর্তারা। কোম্পানিটি সামনের দিনে মোবাইল হ্যান্ডসেটে অনেক বিনিয়োগ করবে। এ কারণেেএ দেশের বাজার ধরাও চীনা কোম্পানিটির লক্ষ্য।

আরও পড়ুন – সর্বোচ্চ মূসকদাতা হিসেবে এনবিআর কর্তৃক হুয়াওয়ে পুরস্কৃত 

bangladesh-zimbabwe-series-

কোম্পানির ডিভাইস বিভাগের পরিচালক ইংমার ওয়াং জানান, বাংলাদেশে তারা অল্প দিনের মধ্যে দ্বিতীয় সেরা হ্যান্ডসেট ভেন্ডরের আসনে চলে আসতে চায়। সে কারণেই ক্রিকেটে এ বিনিয়োগ।

এর আগে প্রায় সবগুলো মোবাইল ফোন অপারেটর কোনো না কোনোভাবে ঘুরে ফিরে খেলাধূলায় স্পন্সর করেছে। গ্রামীণফোন দীর্ঘদিন ক্রিকেটের সঙ্গেই ছিল।

মাঝখানে রবি, টেলিটক, তখনকার ওয়ারিদ সবগুলো কোম্পানিকে দেখা গেছে ক্রিকেটে স্পন্সর করতে। দেশে এবং দেশের বাইরে (জিম্বাবুয়ে-কেনিয়ায়) অনেক সিরিজের টাইটেল স্পন্সরও হয়েছে এসব কোম্পানি। আর এবার পাওয়া গেল একটি পণ্য প্রস্তুতকারক কোম্পানিকে।

সূত্র জানিয়েছে, বাংলাদেশের অভ্যন্তরীন সব সিরিজের টাইটেল স্পন্সর সারাহা। ফলে আর কোনো কোম্পানির টাইটেল স্পন্সর হওয়ার সুযোগ নেই। ফলে কোম্পানিটি একটু ঘুরিয়ে স্পন্সরশিপে গেছে। সিরিজে কোম্পানির নামটি যুক্ত হবে ‘বাংলাদেশ-জিম্বাবুয়ে সাহারা কাপ পাওয়ার্ড বাই হুয়াওয়ে’

ইংমার ওয়াং বলছেন, ক্রিকেট বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। অনেক বেশি সংখ্যক মানুষের কাছে আমাদের নাম তুলে ধরার জন্য জমজমাট এ সিরিজের পৃষ্ঠপোষকতা করতে যাচ্ছেন তারা। ক্রিকেটের মাধ্যমেই বাংলাদেশের বাজারে আরও শক্ত খুঁটি গড়তে চায় হুয়াওয়ে।

এ বছরের শুরুর দিকে হুয়াওয়ে বাংলাদেশের বাজারে প্রথম হ্যান্ডসেট নিয়ে যাত্রা করে। বর্তমানে বাংলাদেশের বাজারে উল্লেখযোগ্য অবস্থান না পেলেও বিশ্ববাজারে তারা তৃতীয় স্থানে উঠে এসেছে।

মাত্র চার বছর আগে হুয়াওয়ে হ্যান্ডসেট বাজারে আনে। এর আগেকেবল মোবাইল ফোন বা অন্যান্য কোম্পানির প্রযুক্তি পণ্য তৈরি করে আসছিল কোম্পানিটি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top