শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - রোহিঙ্গাদের কাছে মোবাইল বিক্রি নিষিদ্ধ করেছে সরকার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ডাটা খরচ কমাতে আসছে টুইটারের নতুন সংস্করণ | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - লন্ডনে লাইসেন্স বাঁচানোর চেষ্টায় উবার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ড্রোন যখন কৃষকের বন্ধু | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - আইফোন ৮ এর ভেতরে যা দেখা গেল | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ডি-লিংক এর স্পেশাল অফার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - রংতা ব্র্যান্ডের নতুন পিওএস প্রিন্টার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - নারীর নিরাপত্তা ও শরনার্থীদের শিক্ষা বিষয়ক ধারণা যাচ্ছে ওসলোর টেলিনর ইয়ুথ ফোরামে | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - উদ্বোধনের অপেক্ষায় শেখ হাসিনা সফটওয়্যার পার্ক | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - আপনারই কিছু ভুল হয়তো অজান্তে ফোনের পারফরম্যান্স খারাপ করছে |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / প্রযুক্তি পণ্যকে জনপ্রিয় করতে কাজ করবে ক্যানন
প্রযুক্তি পণ্যকে জনপ্রিয় করতে কাজ করবে ক্যানন

প্রযুক্তি পণ্যকে জনপ্রিয় করতে কাজ করবে ক্যানন

canonসম্প্রতি২ (দুই)দিনের সফরে বাংলাদেশ ঘুরে গেলেন ক্যানন সিঙ্গাপুর প্রাইভেট লিমিটেডের প্রেসিডেন্ট এবং সি ই ও মিসনরিকো গুনজি। দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়া ক্যাননের জন্যে খুবই গুরুত্বপূর্ণ একটি বাজার। এঅঞ্চলে২৩ টি বাজারে ক্যানন তাদের পণ্য বিক্রি করে থাকে যার মধ্যে রয়েছে- ভারত, মালয়েশিয়া, থাইল্যা-, ভিয়েতনাম, হংকং, তাইওয়ান, ফিলিপাইন ও সিঙ্গাপুর সহ বিভিন্ন দেশ। এসব বাজারের দায়িত্বে আছেন মিস গুনজি।

২ (দুই) দিনের সফরে মিস গুনজি বাংলাদেশে ক্যাননের পরিবেশক জে.এ.এনঅ্যাসোসিয়েটসের ধানমন্ডিস্ত কার্যালয়ে কর্মকর্তা ও কর্মচারীদের সাথে সাক্ষাৎকরেন। মিস গুনজি বাংলাদেশে ক্যানন পণ্যের বাজার বিস্তারে জে. এ. এন অ্যাসোসিয়েটসের কর্মকা-েতিনি সন্তুষ্টি প্রকাশ করেন। তিনি বলেন, “ বিগত কয়েক বছরে দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়ার দেশগুলোত এখন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাত দারুণ ভাবে বিকশিত হয়েছে। এর মূল কারণ হলো এ অঞ্চলের তরুণ জনসংখ্যা যারা প্রযুক্তি পণ্য ব্যবহারে খুবই উৎসাহী। একই সাথে এ অঞ্চলের বিভিন্ন দেশে সরকারি পর্যায়েও প্রযুক্তি খাতে ব্যাপকভাবে বিনিয়োগ হয়েছে। যা খুবই ইতিবাচক একটি দিক। শুরু থেকেই ক্যাননের লক্ষ্য ছিল সাধারণ মানুষের কাছে উন্নতমানের প্রযুক্তি পণ্য পৌঁছে দেয়া। ক্যাননের কারিগরী উৎকর্ষ, ক্যানন পণ্যের উন্নতমান এবং এশিয়ার বিভিন্ন অঞ্চলে ক্যানন পণ্যের পরিবেশক, ডিলার এবং রিসেলারদের সমন্বিত প্রচেষ্টার ফলে ক্যানন আজকে এ অঞ্চলের প্রযুক্তি বাজারে নিজেদেরকে শীর্ষস্থানীয় ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে। আমরা আমাদের এ অবস্থান ধরে রাখতে চাইএবং যেসব মানুষএখনো প্রযুক্তি পণ্য ব্যবহারে অভ্যস্ত হয়ে উঠতে পারেননি তাদের কাছে ক্যাননের প্রযুক্তি পণ্যকে তুলে ধরতে চাই। এ লক্ষ্যে আমরা সবাই একসাথে কাজ করে যাব।”

জে.এ.এন অ্যাসোসিয়েটসের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ এইচ কাফি মিসনরিকো গুনজিকে বাংলাদেশে ক্যানন পণ্যের বাজার সম্পর্কে অবহিত করেন এবং বাংলাদেশে কিভাবে ক্যানন পণ্যকে আরো জনপ্রিয় করে তোলা যায় এ বিষয়ে আলোচনা করেন। তিনি বলেন, “বর্তমান যুগ ডিজিটাল প্রযুক্তির যুগ। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ রুপ কল্পের আওতায় বিগত কয়েক বছরে আমাদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে ব্যাপক প্রবৃদ্ধি হয়েছে। একদিকে সাধারণ মানুষের মধ্যে যেমন প্রযুক্তি পণ্য সম্পর্কে সচেতনতা যেমন বৃদ্ধি পেয়েছে তেমনি প্রযুক্তি পণ্যের বাজারও বৃদ্ধি পেয়েছে। ক্যানন বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্রান্ড। আমরা অত্যন্ত আশাবাদী যে অদূর ভবিষ্যতে ক্যানন বাংলাদেশের বাজারে শীর্ষস্থান ধরে রাখতে সক্ষম হবে। ”

মিস গুনজি জে.এ.এন অ্যাসোসিয়েটসের শো-রুম ঘুরে দেখেন এবং ক্যাননে ডিলার এবং রিসেলারদের সাথে সাক্ষাত করেন। এছাড়াও এ সফরে মিস গুনজি উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাদের সাথে সাক্ষাত করেন।

গত বছরের জুলাই মাস থেকে মিসনরিকো গুনজিক্যানন সিঙ্গাপুর প্রাইভেট লিমিটেডের প্রেসিডেন্ট এবং সিইও হিসেবে দায়িত্ব লাভ করেন। এর আগে ঐ একই বছরেরএপ্রিলে তিনি ক্যানন ইনকর্পোরেটের নির্বাহী অফিসার নিযুক্ত হন।

মিস গুনজি সুডাবিশ্ববিদ্যালয় থেকে বি এ ডিগ্রী লাভ করেন এবং ১৯৮৭ সালে ক্যাননে যোগদান করেন। দীর্ঘ বিশ বছরের ক্যারিয়ারে মিস গুনজি খুবই সফলতার সাথে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। ১৯৯৩ সালে ক্যানন চীনে তাদের বাজার বৃদ্ধির কাজ শুরু করে। মিস গুনজি ক্যানন টীমের একজন সদস্য হিসেবে চীনে সেলস এবং বিজনেস ডেভেলপমেন্টের দায়িত্ব পালন করেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top