শিরোনাম

রবিবার, জানুয়ারী 21, 2018 - আকর্ষণীয় ফিচার নিয়ে বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি নোট ৯ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাংলালিংকের ‘হেলথলিংক ৭৮৯’ সার্ভিসে যুক্ত হল ‘ডক্টরস অ্যাপয়েন্টমেন্ট’ সুবিধা | রবিবার, জানুয়ারী 21, 2018 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এসেছে লেনোভো আউডিয়াপ্যাড ৩২০ ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - ব্যবসায়ীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস | রবিবার, জানুয়ারী 21, 2018 - হ্যাকিংয়ের কাবলে ওয়ানপ্লাস | রবিবার, জানুয়ারী 21, 2018 - আসছে ইন্টেল কোর আই৯ প্রসেসর এর ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাণিজ্য মেলায় অপো এফ৫ বিজয়ীদের নাম ঘোষণা | শনিবার, জানুয়ারী 20, 2018 - আরও কঠিন হচ্ছে ইউটিউব থেকে উপার্জন | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুক হ্যাকড হলে করনীয় | শনিবার, জানুয়ারী 20, 2018 - কর্মজীবি নারীদের মানহানি বন্ধে আহব্বান |
প্রথম পাতা / অর্থনীতি / প্রযুক্তি পণ্যের সর্বোচ্চ খুচরা মূল্য নিশ্চিত করেবে বিসিএস
প্রযুক্তি পণ্যের সর্বোচ্চ খুচরা মূল্য নিশ্চিত করেবে বিসিএস

প্রযুক্তি পণ্যের সর্বোচ্চ খুচরা মূল্য নিশ্চিত করেবে বিসিএস

নতুন বছরে ভোক্তা ও সদস্যদের অধিকার সংরক্ষণের বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) ২৩তম বার্ষিক সাধারণ সভা।  বুধবার, ৩১ ডিসেম্বর ২০১৪  ধানমন্ডিস্থ নতুন কার্যালয় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিসিএস সভাপতি এ.এইচ.এম. মাহফুজুল আরিফ।
কার্যনির্বাহী কমিটির সদস্য বিসিএস সহ-সভাপতি জনাব মজিবুর রহমান স্বপন, মহাসচিব জনাব নজরুল ইসলাম মিলন, যুগ্ম মহাসচিব জনাব এস.এম ওয়াহিদুজ্জামান, কোষাধ্যক্ষ জনাব কাজী সামসুদ্দীন আহমেদ লাভলু এবং পরিচালকগণ জনাব এ.টি. শফিক উদ্দিন আহমেদ, জনাব আলী আশফাক ছাড়াও সংগঠনের সাধারণ সদস্যরা পাঁচ ঘণ্টাব্যাপী এ সভায় উপস্থিত ছিলেন।

bcs-agm-2014
আলোচ্যসূচি অনুসারে ২০১৩ সালের বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী সভায় উপস্থাপন করেন বিসিএস সভাপতি। কন্ঠভোটে কার্যবিবরণী অনুমোদন করেন উপস্থিত সদস্যরা। সভাপতির সস্মতিক্রমে বিসিএস মহাসচিব জনাব নজরুল ইসলাম মিলন সভায় সমিতির ২০১৪ সালের বিসিএস-এর কার্যক্রমের বিবরণ এবং কোষাধ্যক্ষ জনাব কাজী সামসুদ্দীন আহমেদ লাভলু গত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও আগামী অর্থ বছরের জন্য সমিতির বাজেট সভায় উপস্থাপন করেন। ২০১৪ সালের কার্যক্রম, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং আগামী অর্থ বছরের জন্য সমিতির বাজেটের উপর সভায় উপস্থিত সদস্যরা তাদের মতামত প্রদান করেন। সভায় বিস্তারিত আলোচনা ও মতামতের আলোকে ২০১৪ সালের কার্যক্রম, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং আগামী অর্থ বছরের জন্য সমিতির বাজেট অনুমোদিত হয়।
সভায় বিদায়ী বছরে নেয়া ‘সুষম বিক্রয়োত্তর পণ্য সেবা নীতিমালা’ বাস্তবায়নের পাশাপাশি ভোক্তা অধিকার বাস্তবায়নে আগামী বছরে প্রযুক্তি পণ্যের সর্বোচ্চ খুচরা মূল্য (এমআরপি) প্রতিষ্ঠার সিদ্ধান্ত গৃহীত হয়। একইসঙ্গে সদস্যদের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক অক্ষুণœ রাখতে আইনি বিরোধ নিষ্পত্তিতে একটি সালিশী বোর্ড গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।  একজন অবসরপ্রাপ্ত বিচারকের নেতৃত্বে কার্য নির্বাহী কমিটি ও সাধারণ সদস্যদের সমন্বয়ে এই বোর্ড গঠন করা হবে। এছড়াও চলতি বছরেই বাজার মনিটরিং সেল ও ব্যবসায় উন্নয়নে আলাদা পরামর্শ সেল গঠন করতে যাচ্ছে বিসিএস।
এ বিষয়ে বিসিএস সভাপতি জনাব এ.এইচ.এম. মাহফুজুল আরিফ বলেন, ‘বেটার বিসিএস’ প্রত্যয় বাস্তবায়নে দেশে ও আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ কম্পিউটার সমিতিকে একটি ইতিবাচক ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠার প্রচেষ্টা শুরু হয়েছে। ফলশ্রুতিতে বিদায়ী বছরে বাংলাদেশ কম্পিউটার সমিতির মনোনয়নে প্রথম বারের মতো সর্বোচ্চ তিনটি ক্যাটাগরিতে ‘উইটসা গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড- ২০১৪’ সম্মাননা এনে দিয়েছে বাংলাদেশকে। অনবদ্য ভূমিকার স্বীকৃতি হিসেবে বিসিএস  অর্জন করেছে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এমসিসিআই) কর্তৃক সেঞ্চেনারি অ্যাওয়ার্ড ২০১৪।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top