শিরোনাম

রবিবার, জানুয়ারী 21, 2018 - বাংলালিংকের ‘হেলথলিংক ৭৮৯’ সার্ভিসে যুক্ত হল ‘ডক্টরস অ্যাপয়েন্টমেন্ট’ সুবিধা | রবিবার, জানুয়ারী 21, 2018 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এসেছে লেনোভো আউডিয়াপ্যাড ৩২০ ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - ব্যবসায়ীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস | রবিবার, জানুয়ারী 21, 2018 - হ্যাকিংয়ের কাবলে ওয়ানপ্লাস | রবিবার, জানুয়ারী 21, 2018 - আসছে ইন্টেল কোর আই৯ প্রসেসর এর ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাণিজ্য মেলায় অপো এফ৫ বিজয়ীদের নাম ঘোষণা | শনিবার, জানুয়ারী 20, 2018 - আরও কঠিন হচ্ছে ইউটিউব থেকে উপার্জন | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুক হ্যাকড হলে করনীয় | শনিবার, জানুয়ারী 20, 2018 - কর্মজীবি নারীদের মানহানি বন্ধে আহব্বান | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুকে মিলবে না নিউজ আপডেট |
প্রথম পাতা / অর্থনীতি / প্রিয়.কমে বিনিয়োগ করছে সিলিকন ভ্যালির ‘ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল’
প্রিয়.কমে বিনিয়োগ করছে সিলিকন ভ্যালির ‘ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল’

প্রিয়.কমে বিনিয়োগ করছে সিলিকন ভ্যালির ‘ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল’

বাংলাদেশের শীর্ষস্থানীয় ইন্টারনেট পোর্টাল ‘প্রিয়.কম’ (priyo.com)-এ বিনিয়োগ করছে যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালি-ভিত্তিক ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান ‘ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল ইনকরপোরেশন’। আর এর মাধ্যমে বাংলাদেশে প্রথম কোনো সিলিকন ভ্যালি-ভিত্তিক প্রতিষ্ঠান বিনিয়োগ করলো।

এবিষয়ে সোমবার (২৪ নভেম্বর) ডেইলি স্টার ভবনের এস এ মাহমুদ সেমিনার হল-এ এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন অধ্যাপক আবদুল্লাহ আবু সায়্যিদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। এছাড়া অন্যান্য অতিথিদের মাঝে ছিলেন ফেনক্স-এর পক্ষ থেকে প্রতিষ্ঠানটির ভাইস প্রেসিডেন্ট কাইল ক্লিঙ ও পার্টনার আবুল নুরুজ্জামান, জনপ্রিয় অভিনেতা আফজাল হোসেন, মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশির কবির, ‘সাপ্তাহিক’র সম্পাদক গোলাম মোর্তজাসহ আরো অনেকে। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন প্রিয়.কম এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জাকারিয়া স্বপন।

priyo-Vc

বিনিয়োগের বিষয়ে জাকারিয়া স্বপন বলেন, বাংলাদেশে স্টার্টআপ সংস্কৃতির ধারণা অনেকটাই নতুন। এখানে অনেক তরুণ উদ্যোক্তা আছে, যাদের ধারণাগুলো আমাদের অনেক সমস্যাই সমাধান করতে পারে। কিন্তু সঠিক সময়ে উপযুক্ত বিনিয়োগের সংস্থান করা এদেশে কঠিন।

তিনি আরো বলেন, এইসব উদ্যোগ সফল করতে স্টার্টআপগুলোর জন্য দরকার প্রয়োজনীয় অর্থের যোগান, ব্যবস্থাপনা এবং সঠিক ব্যবসায়িক কৌশল। ফেনক্স ইতোমধ্যে যুক্তরাষ্ট্র, জাপান-সহ বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠানে বিনিয়োগ করেছে। বাংলাদেশে তাদের আগমন স্থানীয় হাইটেক ইন্ডাস্ট্রিকে নতুন মাত্রা দেবে। আমি খুবই আনন্দিত যে, ফেনক্স বাংলাদেশে প্রথম প্রিয়.কম-এ বিনিয়োগ করছে, যার মাধ্যমে ঢাকা এবং সিলিকন ভ্যালির মাঝে একটি সেতুবন্ধন রচিত হতে যাচ্ছে।

অনুষ্ঠানে ফেনক্স-এর ভাইস প্রেসিডেন্ট কাইল ক্লিঙ বলেন, আমরা সারা বিশ্ব জুড়েই স্টার্টআপ কোম্পানিগুলোতে বিনিয়োগ করে থাকি। বাংলাদেশে ফেনক্স যখন বিনিয়োগের সিদ্ধান্ত নিলো, তখন ‘প্রিয়’কে আমরা একটি সম্ভাবনাময় ইন্টারনেট পোর্টাল হিসেবে দেখতে পেয়েছে, যেখানে এক ঝাঁক তরুণ প্রতিভাবান মানুষ কাজ করছে। আমরা আশা করি, আমাদের এই সম্পর্ক বাংলাদেশের এগিয়ে যাওয়ার পথে একটা মাইলফলক হয়ে থাকবে।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, সারা বিশ্বের যতোকিছু পরিবর্তন হয়েছে তার মাঝে শিল্পবিপ্লব। আর এর পরই যে বিপ্লব আমাদের জীবনধারা বদলে দিয়েছে, তা হলো ইন্টারনেট আবিষ্কার। আমাদের অনেক সমস্যা। কিন্তু আমাদের অনেক বড় একটা শক্তি আছে। আমাদের জনশক্তি আছে। এই জনশক্তি আমাদের কাজে লাগাতে হবে। তরুণ জনশক্তিতে বিশ্বের সর্ববৃহৎ আমরা। এই শক্তি কীভাবে কাজে লাগানো যায়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তা নিয়ে আমরা লাগাতার কাজ করে যাচ্ছি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top