শিরোনাম

মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ডিজিটাল পেমেন্ট সার্ভিস ইউপের যাত্রা শুরু | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - হুয়াওয়ে মেট ১০ এ যা আছে | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - শাওমির নতুন ফোন রেডমি ৫এ | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - ফাঁস হয়ে গেল নোকিয়া ৯ এর গোপন সমস্ত তথ্য | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - হ্যাকারদের লক্ষ্য বাংলাদেশসহ অন্যান্য এশিয়ার দেশগুলোর ব্যাংকগুলো | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - এডিএন ইডু সার্ভিসেস এর উদ্দেগে এজাইল বিষয়ক কর্মশলা অনুষ্ঠিত | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - প্রথম ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডসে গ্রামীণফোনের ব্যাপক সাফল্য | সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি | সোমবার, অক্টোবর 16, 2017 - ওটিসি ড্রাগ বিষয়ে সচেতনতা জরুরি |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / প্রয়োজনীয় এই ১৫ ওয়েবসাইটে প্রবেশ করেছেন কখনো?
প্রয়োজনীয় এই ১৫ ওয়েবসাইটে প্রবেশ করেছেন কখনো?

প্রয়োজনীয় এই ১৫ ওয়েবসাইটে প্রবেশ করেছেন কখনো?

web-searchদৈনন্দিন জীবনে অনেক ওয়েবসাইটে প্রবেশ করে থাকেন আপনি। সচরাচর খবর পড়তে বা অবসর সময় পার করতে ওইসব ওয়েবসাইটগুলোকে আপনি বেছে নিয়েছেন।

তবে আজ জেনে নিন ১৫টি ওয়েবসাইটের নাম যেখানে আপনি কখনো প্রবেশ করেননি এবং ওয়েবসাইটগুলো আপনার কাজে আসতে পারে!

আরএসওই ইডিআইএস– এই ওয়েবসাইটির মাধ্যমে বিশ্বের কোথায় প্রাকৃতিক দুর্যোগ (যেমন-ভূমিকম্প, ঝড়), বিস্ফোরণ, রোগ, যানবাহন দুর্ঘটনা হচ্ছে তা জানতে পারবেন। এটির মূল সুবিধা হলো, এটি আপনাকে রিয়েল টাইম অর্থাৎ তাৎক্ষণিক তথ্য দেবে।

কস্ট অব লিভিং কম্পারিজন– নাম শুনেই অনেকটা আন্দাজ করা যায় এই ওয়েবসাইটির কাজ সম্পর্কে। এই ওয়েবসাইটির মাধ্যমে একটি দেশের সঙ্গে অপর একটি দেশের মানুষের জীবনব্যবস্থায় খরচের তারতম্য বের করতে পারবেন।

হ্যাভ আই বিন পওনড– আপনার ব্যবহৃত কোনো ইউজার নেম বা ই-মেইল কখনো হ্যাক হয়েছিল? হ্যাক হওয়া ইউজার নেম বা ই-মেইল কোনো হ্যাকার প্রকাশ করেছিল? হয়তো এসবের প্রশ্ন আপনি জানেন না। কিন্তু সাইটটি আপনাকে জানিয়ে দেবে আপনার ইউজারনেম বা ই-মেইল কখনো হ্যাক হয়েছিল কিনা। যদি হ্যাকারদের মাধ্যমে আপনার ই-মেইল হ্যাক হয়েও থাকে বা প্রকাশ হয়ে থাকে তাহলে এখুনি ই-মেইলটির পাসওয়ার্ড বদলে ফেলুন।

ফেক নেম জেনারেটর– ধরুন অনলাইনে আপনি একটি অ্যাকাউন্ট খুলতে চান, কিন্তু আপনার ব্যক্তিগত তথ্য প্রকাশ করতে চান না! তাহলে এই ওয়েবসাইটি আপনার জন্য। এই ওয়েবসাইটে প্রবেশ করে শুধু মাত্র আপনি কোন লিঙ্গের, কোন দেশের পরিচয় চান তা উল্লেখ করলেই এটি কাল্পনিক  নাম, ঠিকানা, মোবাইল নম্বর, জন্মদিন ইত্যাদি তথ্য দেবে। এটি ব্যবহারে আপনাকে সতর্ক হতে হবে, কারণ ভুয়া তথ্য পরিচয় ব্যবহারের কারণে জালিয়াতির অভিযোগে অভিযুক্ত হতে পারেন আপনি।

মাই নয়েজ– এই ওয়েবসাইটিটি শহরের যান্ত্রিক কোলাহলপূর্ণ জীবন থেকে আপনাকে রিলাক্স বা ঘুমিয়ে পড়তে সাহায্য করবে। কারণ ওয়েবসাইটটিতে রয়েছে অনেক ধরনের শব্দ, যেমন পাহাড়ের গা দিয়ে বেয়ে পড়া ঝর্ণার শব্দ, বাতাসের শব্দ, বৃষ্টির শব্দ ইত্যাদি যা মুহূর্তের মধ্যে আপনাকে নিয়ে যাবে অন্য জগতে!

ক্রেডিল– আপনি কী চাকরি খুঁজছেন? চাকরি খোঁজার জন্য আপনার হয়তো প্রয়োজন পড়বে একটি ভালো সিভির। এ কাজে আপনাকে সাহায্য করবে এই ওয়েবসাইটটি।

ফ্রি সাউন্ড– দেশে বেড়ে চলছে ইউটিউবার। তারা তৈরি করছেন বিভিন্ন ধরনের ভিডিও। কিন্তু ভিডিও’র সঙ্গে প্রয়োজন পড়ে শব্দের। কিন্তু অন্য স্থান থেকে সংগৃহীত শব্দ ভিডিওতে ব্যবহার করলে ইউটিউব ভিডিওটি ব্যান করে দেয়! এ জন্য ইউটিউবাররা ফ্রি সাউন্ড ওয়েবসাইটটি ব্যবহারের মাধ্যমে উপকৃত হতে পারে।

একাডেমিক আর্থ– যারা অনলাইনে শিখতে ভালোবাসেন তাদের জন্য এই ওয়েবসাইটটি। খান একাডেমি, ইউডেমি এর  মত এই সাইটটিতে যেকোনো কোর্সের উপর আপনিও নিতে পারেন প্রশিক্ষণ।

প্যাট্রিক জেএমটি– গণিত বিষয়টিকে যারা ভয় পেয়ে থাকেন তাদের জন্য এই ওয়েবসাইটটি। এই ওয়েব সাইটটি আপনার অনলাইন গণিত শিক্ষক হিসেবে কাজ করবে।

নো এক্সকিউজ লিস্ট– যারা ঘরে বসে কোনো কাজে দক্ষতা বৃদ্ধি করতে চান তাদের জন্য এই ওয়েবসাইটটি।

সাই-হাব– বিজ্ঞানবিষয়ক গবেষণা পড়তে কার না ভালো লাগে? তবে সব বিজ্ঞানবিষয়ক গবেষণা সব সময় পড়া সম্ভব হয়না। কারণ এসব গবেষণা পড়তে গুণতে হয় বাড়তি কিছু অর্থ। তবে এই ওয়েবসাইটটি ওইসব গবেষণা বিনামূল্যে পড়তে সাহায্য করবে।

রেডিও গার্ডেন– রেডিও প্রেমীদের জন্য এই ওয়েবসাইটটি। বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা রেডিও স্টেশনের লাইভ প্রোগ্রাম শোনার সুবিধা দিয়ে থাকে এই ওয়েবসাইটটি।

এভরি নয়েজ অ্যাট ওয়ান্স– সঙ্গীত প্রেমীরা এই ওয়েব সাইট থেকে ঢুঁ মেরে আসতে পারেন।

প্লে রেট্রো গেমস– পুরাতন গেমস খেলতে কার না ভালো লাগে! বিশেষ করে যারা টিভি গেমস বেশি পছন্দ করতেন। তারা হয়তো পুরাতন গেমসগুলো আর খুঁজে পান না। তবে এই ওয়েবসাইটে হারানো সেই গেমসগুলোর দেখা পাবেন। সেই সঙ্গে গেমসগুলো কম্পিউটারের ব্রাউজারেও খেলতে পারবেন। মজার বিষয় হলো, এই গেমস খেলতে কোনো অর্থ গুণতে হবে না আপনাকে।

জিও গুয়েসার– এই ওয়েবসাইটিতে প্রবেশ করলে কিছুটা সময় অপচয় হবে আপনার তবে বেশ ভালো লাগবে। কোনো একটি ছবির মাধ্যমে ছবিটির অবস্থান বের করতে হবে আপনাকে, এটিই আপনার চ্যালেঞ্জ হবে এই ওয়েবসাইটে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top