শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / গেমস / প্লে-স্টেশন ভিআর সমর্থিত শতাধিক গেম আনছে সনি
প্লে-স্টেশন ভিআর সমর্থিত শতাধিক গেম আনছে সনি

প্লে-স্টেশন ভিআর সমর্থিত শতাধিক গেম আনছে সনি

জনপ্রিয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনির গেমিং ডিভাইস প্লে-স্টেশন এর জন্য নতুন ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) হেডসেট বাজারে আনছে প্রতিষ্ঠানটি। এই প্লে-স্টেশনের ভিআর নিয়ে কাজ করার জন্য ২শ’রও বেশি ডেভেলপার সাইন আপ করেছেন বলে জানিয়েছে জাপানি গেইম জায়ান্ট সনি’র প্রধান নির্বাহী কাজ হিরাই।

sony-playstation-vr-corporateসম্প্রতি সংবাদ সংস্থা বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। বিবিসি-কে দেওয়া এক সাক্ষাৎকারে কাজ হিরাই জানিয়েছেন, সনির প্লে-স্টেশন ভিআর হেডসেটটির জন্য শতাধিক গেম বানানোর কাজ চলছে। ডেভেলপমেন্ট দিক থেকে প্লে-স্টেশন ভিআর বেশ ভালো সুবিধাজনক অবস্থানে আছে।

তিনি আরও জানান, ‘প্লে-স্টেশন ভিআর প্রোগ্রামের জন্য আমাদের সঙ্গে দুই শতাধিক ডেভেলপার সাইন-আপ করেছেন। প্লে-স্টেশন ভিআর এ খেলার জন্য শতাধিক গেম বানাতে কাজ করছেন তারা। আমরা কনটেন্ট নির্মাতাদের কাছ থেকে যে সমর্থন পাচ্ছি, এটা তারই প্রমাণ বলে মনে করি আমি।’

গেম নিয়ে হিরাই- এর আনুমানিক হিসাব কতটা সঠিক তা এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছে সিনেট। ২০১৫ সালের ডিসেম্বরে প্লে-স্টেশন ভিআর এর জন্য তৈরি মোট ৬টি গেম দেখিয়েছিল সনির মার্কেটিং বিভাগ। ওই গেমগুলো হলো- রেজ, ইগল ফ্লাইট, ১০০ ফিট রোবট গলফ, এইস কমব্যাট ৭, জোম্বি ট্যাক্সি গেইম আর জব সিমুলেটর।

তবে ডেভেলপারদের কাছ থেকে ভাল সমর্থন পাচ্ছেন বলে চলতি বছরেই ভাল কিছু পণ্য বাজারে আসবে বলে আশা প্রকাশ করেছেন হিরাই।

২০১৬ সালের প্রথমার্ধেই প্লে-স্টেশন ভিআর এর বাণিজ্যিক সংষ্করণ বাজারজাত করা হবে বলে ঘোষণা দিয়েছিল সনি। তবে ডিভাইসটির আনুষ্ঠানিক অভিষেকের দিন বা এর দাম নিয়ে কোনো তথ্য জানায়নি প্রতিষ্ঠানটি।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top