শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - যাত্রা শুরু করলো ওয়ালটনের কম্পিউটার কারখানা | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে অনার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্বল্প মূল্যের গ্যালাক্সি সিরিজের ফোন ‘অন৭ প্রাইম’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প | বুধবার, জানুয়ারী 17, 2018 - ল্যাপটপের সঙ্গে রাউটার ফ্রি! | বুধবার, জানুয়ারী 17, 2018 - ‘অপো এশিয়ায় সর্বাধিক বিক্রীত স্মার্টফোন’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - চীনে চালু হচ্ছে গুগলের এআই ল্যাব | বুধবার, জানুয়ারী 17, 2018 - বৈদ্যুতিক গাড়িতে ১১০০ কোটি ডলার বিনিয়োগে ফোর্ডের আগ্রহ প্রকাশ | বুধবার, জানুয়ারী 17, 2018 - উইন্ডোজ ৮.১ এর বিদায় | বুধবার, জানুয়ারী 17, 2018 - স্যামসাংকে টপকে গেলো অ্যাপল |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ফেব্রুয়ারিতে বিসিএসে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ
ফেব্রুয়ারিতে বিসিএসে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ

ফেব্রুয়ারিতে বিসিএসে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ

skillবাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট (বিএসডিআই) যৌথভাবে একটি কর্মশালার আয়োজন করতে যাচ্ছে। ‘টেকনো মাস্টার ক্লাস’ শীর্ষক এই কর্মশালাটিতে দেশের প্রশিক্ষকদের পাশাপাশি থাকবেন ভারতের আইটি কনসালটেন্সি প্রতিষ্ঠান ‘ভিননিস’ ।

১৩ জানুয়ারি শনিবার বিসিএস ইনোভেশন সেন্টারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই প্রশিক্ষণ সম্পর্কে বিস্তারিত জানানো হয়।সংবাদ সম্মেলনে বিসিএস সভাপতি আলী আশফাক বলেন, ‘তথ্যপ্রযুক্তিতে উন্নত দেশগুলোর সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশও এগিয়ে যাচ্ছে। আগামীতে বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলায় হাতিয়ার হবে প্রযুক্তি। এজন্য ইন্টারনেট অব থিংকস, বিগডাটা, ডাটা সায়েন্স ও ব্লকচেইন সম্পর্কে ধারণা থাকতে হবে। এজন্য আমরা সব বয়সীদের দক্ষতা বাড়াতে ‘টেকনো মাস্টার ক্লাস’ এর আয়োজন করতে যাচ্ছি। এই প্রশিক্ষণ যারা নেবেন তাদের চাকরি পেতে সুবিধা হবে।

বিসিএস মহাসচিব ইঞ্জি. সুব্রত সরকার বলেন, তথ্যপ্রযুক্তি খাতে সরকারি-বেসরকারি উদ্যোগে বিভিন্ন কর্মশালার মাধ্যমে তরুণরা এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে আমরা আউটসোর্সিং, ফ্রিল্যান্সিং. বিজনেস প্রসেস আউটসোর্সিংয়ের মাধ্যমে ভালো আয় করছি। ফলে বাংলাদেশকে অন্যান্য দেশগুলো নতুন ভাবে মূল্যায়ন করছে। এখন তরুণদেরকে প্রশিক্ষিত করে দক্ষ জনশক্তি হিসেবে তৈরি করতে চাই। এজন্য এই কর্মশালাটি পরিচালিত হবে।

এই কর্মশালার আরেক পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নূরুজ্জামান বলেন, ঘরে বসে আয় করতে চাইলে ভালো মাধ্যম  আউটসোর্সিং। প্রযুক্তির জ্ঞান যার মধ্যে যতটা বেশি থাকবে সে আউটসোর্সিংয়ে তত বেশি আয় করবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১ ফেব্রুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি কর্মশালাটি অনুষ্ঠিত হবে। বিসিএস ইনোভেশন সেন্টারে এই কর্মশালায় প্রশিক্ষক থাকছেন ভারতের প্রযুক্তিবিদ নিলেশ দেবনাথ এবং জয়ভান্ত দেশপাল।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএসডিআই-এর উপদেষ্টা কেএম হাসান রিপন এবং সহকারি পরিচালক কেএম পারভেজ ববি।

যারা এই কর্মশালায় অংশ নিতে চান তারা http://masterclass.bsdi-bd.org এই ঠিকানায় গিয়ে নিবন্ধন করতে পারবেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top