শিরোনাম

মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বন্ধ হচ্ছে উইকিপিডিয়ার ডেটা ছাড়া তথ্যসেবা | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বাজারে এলো সিউ কম্প্যাক্ট ডেস্কটপ নেটওয়ার্ক লেবেল প্রিন্টার | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - জুতা পরে হাঁটলেই চার্জ হবে ফোন | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - নতুন সংস্করণে আসুসের গেইমিং ল্যাপটপ | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - টাটা নিয়ে আসছে ড্রাইভারলেস গাড়ি | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - চার মোবাইল অপারেটর পেল ফোরজি লাইসেন্স | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - স্যামসাংয়ের ক্ষতির কারন আইফোন ১০ | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - নতুন কনফিগারেশনে আসছে নোকিয়া ৬ | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - স্যামসাং গ্যালাক্সি জে২ এলো ফোর-জি রূপে | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - এখনই ফোরজি সেবা পাবেনা টেলিটক গ্রাহকরা |
প্রথম পাতা / স্থানীয় খবর / ফেব্রুয়ারিতে শুরু হচ্ছে বেসিস সফটএক্সপো ২০১৮
ফেব্রুয়ারিতে শুরু হচ্ছে বেসিস সফটএক্সপো ২০১৮

ফেব্রুয়ারিতে শুরু হচ্ছে বেসিস সফটএক্সপো ২০১৮

basisসফটওয়্যার নিয়ে দেশের সবচেয়ে বড় মেলা বেসিস সফটএক্সপো শুরু হচ্ছে ২২ ফেব্রুয়ারি।বেসিসের এই আয়োজনের মাধ্যমে প্রতি বছর দেশীয় সফটওয়্যার ও এই খাতটিকে বিশ্ব পরিসরে তুলে ধরা হয়।

আগামী ২২ থেকে ২৫ ফেব্রুয়ারি চার দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হবে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বা বিআইসিসিতে।সোমবার বেসিস মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে মেলা আয়োজনের বিস্তারিত তুলে ধরে সফটওয়্যার খাতের এই সংগঠনটি।

এতে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর জানান, দেশীয় তথ্যপ্রযুক্তি কোম্পানিগুলোর ব্যবসায় প্রসার ও ব্র্যান্ডিংয়ের সবচেয়ে কার্যকরী প্লাটফর্ম বেসিস সফটএক্সপো। এখানে দেশী-বিদেশী ব্যবসায়ীদের জন্য বি-টু-বি ম্যাচ মেকিং সেশনসহ ব্যবসা যোগাযোগের নানা আয়োজন থাকে।১২তম এই মেলায় ২ শতাধিক তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান পণ্য ও সেবা প্রদর্শন করবে। থাকবে ৩০টিরও বেশি সেমিনার। এসব সেমিনারে বক্তব্য রাখবেন শতাধিক তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ-জানান বেসিস সভাপতি।

মেলার আহবায়ক বেসিস পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, প্রদর্শনী এলাকাকে পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে। সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন এবং ক্লাউড কম্পিউটিং জোন। থাকছে আইটি জব ফেয়ার, ডিজাইনার্স কনফারেন্স, আইওটি ও এক্সপোর্ট জোন।তিনি জানান, তথ্যপ্রযুক্তির উন্নয়ন, উদ্ভাবন, গবেষণার সফল প্রয়োগ, টেকসই উন্নয়নের নিরাপদ ও গ্রহণযোগ্য তথ্যপ্রযুক্তি এবং ডিজিটাল ব্যবস্থাপনা তুলে ধরা সফটএক্সপোর অন্যতম উদ্দেশ্য।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বেসিস সহ-সভাপতি ফারহানা এ রহমান, বেসিস পরিচালক রিয়াদ এ হুসেন এবং দেলোয়ার হোসেন ফারুক।এদিকে মেলা উদ্বোধন কে করবেন তা এখনও নিশ্চিত হয়নি। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর উপস্থিতি আশা করছেন আয়োজকরা। আর রাষ্ট্রপতির সিডিউল না পেলে স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীকে উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে চাইছেন তারা।এখনও ঠিক হয়নি মেলার স্পন্সরও। আয়োজকরা বলেছেন, অনেকের সঙ্গে আলোচনা চলছে। স্পন্সরও মিলে যাবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top