শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফের কর্মী ছাটাই করবে ব্ল্যাকবেরি
ফের কর্মী ছাটাই করবে ব্ল্যাকবেরি

ফের কর্মী ছাটাই করবে ব্ল্যাকবেরি

খরচ কমানোর জন্য আরও কর্মী ছাটাই করার ঘোষণা দিয়েছে কানাডিয়ান স্মার্টফোন নির্মাতা ব্ল্যাকবেরি। কানাডার অন্টারিও আর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অবস্থিত কার্যালয়ের ২শ’ কর্মী ছাটাই করবে প্রতিষ্ঠানটি। এক সময় স্মার্টফোনের বাজারে একচ্ছত্র আধিপত্য করে বেড়ানো প্রতিষ্ঠানটি নতুন করে কর্মী ছাটাইয়ের ঘোষণা দিয়েছে শুক্রবার।

blackberry-corporateব্যবসা কৌশলের পরিবর্তনের সঙ্গে সঙ্গে নিজেদের কর্মীদের মধ্যে দক্ষতা নিশ্চিত করতে ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক ইমেইলে বিবৃতি দিয়েছে ব্ল্যাকবেরি। তবে এই পদক্ষেপে প্রতিষ্ঠানটির কত শতাংশ কর্মী চাকরি হারাচ্ছেন, প্রতিষ্ঠানটি সেই প্রশ্নের উত্তর দেয়নি বলে জানিয়েছে রয়টার্স।

২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি প্রকাশিত হিসাব অনুযায়ী, ৬২২৫ জন কর্মী ছিল ব্ল্যাকবেরির। অন্যদিকে ফ্লোরিডার সরকারি ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ব্ল্যাকবেরি নতুন কর্মী ছাটাইয়ের সিদ্ধান্ত নেওয়ায় চাকরি হারাচ্ছেন ৭৫ জন উৎপাদন কর্মী।

দীর্ঘ দিনের কর্মী এবং বিবিএম মেসেজিং সেবার উদ্ভাবক গ্যারি ক্লাসেনও চাকরি হারিয়েছেন কর্মী ছাটাইয়ের পদক্ষেপে। এক গোপন সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, অন্টারিওর কার্যালয় থেকে যেসব কর্মী চাকরি হারিয়েছেন তাদের সিংহভাগই বিবি১০ সফটওয়্যার নিয়ে কাজ করছিলেন।

গেল বছরের সেপ্টেম্বরে বিবি১০-এর জন্য হার্ডওয়্যার ডিজাইন টিমের প্রায় ২শ’ কর্মী ছাটাই করেছিল ব্ল্যাকবেরি। স্মার্টফোনের বাজারে বিবি১০-এর অভিষেক ২০১৩ সালের জানুয়ারি মাসে। সমালোচকদের কাছ থেকে ইতিবাচক সারা পেলেও সাধারণ ব্যবহারকারীদের কাছ থেকে আশানুরূপ সারা পায়নি বিবি১০।

স্মার্টফোনের বাজারে ফেরার শেষ চেষ্টা হিসেবে নভেম্বরে নিজেদের প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন উন্মোচন করেছে ব্ল্যাকবেরি। প্রতিষ্ঠানটি স্মার্টফোন নির্মাণ বন্ধ করে দেবে কি না, সে বিষয়ে ফেব্রুয়ারি মাসে শুরু হওয়া আর্থিক বছরে সিদ্ধান্ত নেবেন বলে ঘোষণা দিয়েছেন ব্ল্যাকবেরি সিইও জন চেন।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top