শিরোনাম

রবিবার, অক্টোবর 22, 2017 - শার্প এর নতুন দুটি স্মার্টফোন অ্যাকুয়াস এবং কমপ্যাক্ট উন্মোচন | রবিবার, অক্টোবর 22, 2017 - এবার আইফোন ৮ আনছে রবি | রবিবার, অক্টোবর 22, 2017 - আসছে হুয়াওয়ে এর ফোল্ডেবল স্মার্টফোন | রবিবার, অক্টোবর 22, 2017 - এস্তোনিয়াই বিশ্বের প্রথম পূর্ণাঙ্গ ডিজিটাল দেশ | রবিবার, অক্টোবর 22, 2017 - বাজারে আসছে স্যামসাং-এর অসাধারন দুটি নতুন ডিভাইস | রবিবার, অক্টোবর 22, 2017 - ১৬ মেগাপিক্সেল ক্যামেরার নতুন স্মার্টফোন নিয়ে এলো মটোরোলা | শনিবার, অক্টোবর 21, 2017 - এমপ্লয়াবিলিটি স্কিলস নিয়ে বিশেষ সেমিনার অনুষ্ঠিত | শনিবার, অক্টোবর 21, 2017 - সিটি ইউনিভার্সিটিতে আই কিউ এ সি টিম বিল্ডিং ওয়ার্কশপ অনুষ্ঠিত | শনিবার, অক্টোবর 21, 2017 - ইউনিলিভার বাংলদেশ লিমিটেড ডিজিটাল উইক ২০১৭ অনুষ্ঠিত | শনিবার, অক্টোবর 21, 2017 - পেপ‍্যালের লেনদেন এখন ম‍্যাসেঞ্জারেও |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফেলে আসা মুহূর্ত ফ্রেমবন্দী করবে ‘পারফেক্ট মেমোরি ক্যামেরা’
ফেলে আসা মুহূর্ত ফ্রেমবন্দী করবে ‘পারফেক্ট মেমোরি ক্যামেরা’

ফেলে আসা মুহূর্ত ফ্রেমবন্দী করবে ‘পারফেক্ট মেমোরি ক্যামেরা’

perfect-memoryবিশেষ কোনো মুহূর্ত ধরে রাখতে একমাত্র অবলম্বন ক্যামেরা। ছবির মাধ্যমে প্রিয় সময়গুলোকে মানুষ আটকে রাখে যুগ যুগ ধরে। কিন্তু অনেক সময় দেখা যায় হুটহাট করেই এমন কিছু ঘটনা ঘটে যা ফ্রেমবন্দী করা সম্ভব হয় না। তবে এ সুযোগ দিতেই পকেটে রাখার উপযোগী একটি বিশেষ পরিধেয় ক্যামেরা তৈরি করেছে যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান।

‘পারফেক্ট মেমোরি’ নামের এই ডিভাইসে আছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা যার মাধ্যমে ভিডিও ধারন করা যাব। ক্যামেরাটি ক্রমাগত ভিডিও ধারন করে যেখান থেকে আগের পাঁচ মিনিটের বিভিন্ন ফুটেজ সংরক্ষণ করে রাখে। তবে চাইলে এ সময় পরিবর্তন করে দেওয়ার সুযোগ রয়েছে।

এর মাধ্যমে কোনো ঘটনা ঘটে যাওয়ার পরও সে সময়ের ছবি পাওয়া সম্ভব। ক্যামেরাটির নির্মাতা প্রতিষ্ঠান জেনারেল স্ট্রিমিং সিস্টেমসের সিওও জুলস উইনফিল্ড বলেন, ‘আপনি জানেন না কখন একটি ঘটনা ঘটবে, হতে পারে সেটি কোনো একটি বিস্ময়কর ব্যাপার।

যেমন- আপনার শিশুর প্রথম কথা বলা। আপনি আগে থেকেই কিন্তু ঘটনাটি আন্দাজ করতে পারবেন না।’ এই ডিভাইসটি শরীরে জুড়ে দিয়ে যেমন ব্যবহার করা যাবে, তেমনি গাড়ির ড্যাশবোর্ডেও যুক্ত করা যাবে। শুধু তাই নয়, প্রয়োজন অনুসারে যেকোনো জায়গায় ব্যবহারের সুযোগ আছে। এর মাধ্যমে টাইম ল্যাপ্স ছবিও তোলা যাবে। ক্যামেরাটিতে আছে ওয়াইফাই সংযোগ এবং বাড়তি মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা।

ওয়াইফাই ব্যবহারের মাধ্যমে স্মার্টফোনের সাথে ক্যামেরাটি যুক্ত করে নেওয়া যাবে। ক্রাউডফান্ডিং ওয়েবসাইট ইন্ডিয়েগো গো’তে ব্যাপক সাড়া ফেলেছে এই ক্যামেরাটি। ওয়েবসাইটটি থেকে এই ক্যামেরার জন্য এক লাখ ৮২ হাজার ডলারেরও বেশি অর্থ উত্তোলন করেছে প্রতিষ্ঠানটি যা তাদের নির্ধারণ করে দেওয়ার অর্থের প্রায় পাঁচগুন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top