শিরোনাম

সোমবার, জুলাই 24, 2017 - লেনোভোর আকর্ষনীয় নোটবুক আইডিয়াপ্যাড ৩২০ | সোমবার, জুলাই 24, 2017 - রাজধানীর ১৩টি এলাকায় নেটওয়ার্ক সমন্বয়ের কাজ করবে রবি | সোমবার, জুলাই 24, 2017 - জনপ্রশাসন পদক পেল বিসিসি | সোমবার, জুলাই 24, 2017 - হুয়াওয়ে ওয়াইসিক্স টু প্রাইম উন্মোচনের দিনে সাকিবের সঙ্গে সেলফি উৎসব | রবিবার, জুলাই 23, 2017 - কম দামে স্যামসাং এর স্মার্টফোন | রবিবার, জুলাই 23, 2017 - ফেসবুকে চাকরি পেতে পারেন ৫ উপায়ে | রবিবার, জুলাই 23, 2017 - ড্রাইভিংয়ে ঘুম তাড়াবে যে ডিভাইস | রবিবার, জুলাই 23, 2017 - ‘স্টাডি ইন ইন্ডিয়া’ এর উদ্বোধন | রবিবার, জুলাই 23, 2017 - শক্তিশালী ব্যাটারির সাশ্রয়ী স্মার্টফোন আনল ওয়ালটন | রবিবার, জুলাই 23, 2017 - তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী করছে বর্তমান সরকার -জুনাইদ আহমেদ পলক |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফেলে আসা মুহূর্ত ফ্রেমবন্দী করবে ‘পারফেক্ট মেমোরি ক্যামেরা’
ফেলে আসা মুহূর্ত ফ্রেমবন্দী করবে ‘পারফেক্ট মেমোরি ক্যামেরা’

ফেলে আসা মুহূর্ত ফ্রেমবন্দী করবে ‘পারফেক্ট মেমোরি ক্যামেরা’

perfect-memoryবিশেষ কোনো মুহূর্ত ধরে রাখতে একমাত্র অবলম্বন ক্যামেরা। ছবির মাধ্যমে প্রিয় সময়গুলোকে মানুষ আটকে রাখে যুগ যুগ ধরে। কিন্তু অনেক সময় দেখা যায় হুটহাট করেই এমন কিছু ঘটনা ঘটে যা ফ্রেমবন্দী করা সম্ভব হয় না। তবে এ সুযোগ দিতেই পকেটে রাখার উপযোগী একটি বিশেষ পরিধেয় ক্যামেরা তৈরি করেছে যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান।

‘পারফেক্ট মেমোরি’ নামের এই ডিভাইসে আছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা যার মাধ্যমে ভিডিও ধারন করা যাব। ক্যামেরাটি ক্রমাগত ভিডিও ধারন করে যেখান থেকে আগের পাঁচ মিনিটের বিভিন্ন ফুটেজ সংরক্ষণ করে রাখে। তবে চাইলে এ সময় পরিবর্তন করে দেওয়ার সুযোগ রয়েছে।

এর মাধ্যমে কোনো ঘটনা ঘটে যাওয়ার পরও সে সময়ের ছবি পাওয়া সম্ভব। ক্যামেরাটির নির্মাতা প্রতিষ্ঠান জেনারেল স্ট্রিমিং সিস্টেমসের সিওও জুলস উইনফিল্ড বলেন, ‘আপনি জানেন না কখন একটি ঘটনা ঘটবে, হতে পারে সেটি কোনো একটি বিস্ময়কর ব্যাপার।

যেমন- আপনার শিশুর প্রথম কথা বলা। আপনি আগে থেকেই কিন্তু ঘটনাটি আন্দাজ করতে পারবেন না।’ এই ডিভাইসটি শরীরে জুড়ে দিয়ে যেমন ব্যবহার করা যাবে, তেমনি গাড়ির ড্যাশবোর্ডেও যুক্ত করা যাবে। শুধু তাই নয়, প্রয়োজন অনুসারে যেকোনো জায়গায় ব্যবহারের সুযোগ আছে। এর মাধ্যমে টাইম ল্যাপ্স ছবিও তোলা যাবে। ক্যামেরাটিতে আছে ওয়াইফাই সংযোগ এবং বাড়তি মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা।

ওয়াইফাই ব্যবহারের মাধ্যমে স্মার্টফোনের সাথে ক্যামেরাটি যুক্ত করে নেওয়া যাবে। ক্রাউডফান্ডিং ওয়েবসাইট ইন্ডিয়েগো গো’তে ব্যাপক সাড়া ফেলেছে এই ক্যামেরাটি। ওয়েবসাইটটি থেকে এই ক্যামেরার জন্য এক লাখ ৮২ হাজার ডলারেরও বেশি অর্থ উত্তোলন করেছে প্রতিষ্ঠানটি যা তাদের নির্ধারণ করে দেওয়ার অর্থের প্রায় পাঁচগুন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top