শিরোনাম

শুক্রবার, জুলাই 28, 2017 - ভিসি ও ডিন্স সার্টিফিকেট পেলেন গ্রিন ইউনিভার্সিটির ২৪০শিক্ষার্থী | শুক্রবার, জুলাই 28, 2017 - দারাজের গ্রোসারি পণ্যে ৩৫% পর্যন্ত ছাড়! | শুক্রবার, জুলাই 28, 2017 - মনিটর কিনলেই পাচ্ছেন আর্কষনীয় টি-শার্ট  | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - রবি ও ট্রমা ইনস্টিটিউটের মধ্যে কর্পোরেট চুক্তি সই | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - দেশের বাজারে হুইনের তারবিহীন কিউ১১কে গ্রাফিক্স ট্যাবলেট উন্মোচন | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির তথ্যপ্রযুক্তি সম্পর্কিত ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - যুক্তরাষ্ট্রে বিনিয়োগ করতে যাচ্ছে ফক্সকন | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - স্মার্ট টেকনোলজি ও সিভিল এভিয়েশনের চুক্তি সই | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - ফিরে আসছে সিটিসেল | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - আসছে স্মার্ট রিং |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ফেসবুক-গুগল-মাইক্রোসফটের সঙ্গে বৈঠকে বসছেন তারানা
ফেসবুক-গুগল-মাইক্রোসফটের সঙ্গে বৈঠকে বসছেন তারানা

ফেসবুক-গুগল-মাইক্রোসফটের সঙ্গে বৈঠকে বসছেন তারানা

ডাক ও টেলিযোগযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম ১২ জানুয়ারি সিঙ্গাপুরে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে করবেন। ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা শেষে তিনি মাইক্রোসফট ও গুগল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসবেন।

tarana-halim-corporateসরকারের দুই বছরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অর্জন নিয়ে বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘আগামী ১২ জানুয়ারি ফেসবুক কর্তৃপক্ষের সাথে সাইবার নিরাপত্তা, নারীর প্রতি অবমাননা ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হবে। বাংলাদেশে তাদের একটি অ্যাডমিন প্রতিষ্ঠা করতে চাই।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের অগ্রগতি নিয়ে এ সিঙ্গাপুরে এই বৈঠক অনুষ্ঠিত হবে। তাদের কথামত আমরা একটি ফোকাল পয়েন্ট ঠিক করে দিয়েছি। আমরা বিভিন্ন সময় অনেক অভিযোগও দিয়েছি; এসব অভিযোগের নিষ্পত্তি হয়েছে কি না বৈঠকে তা জানতে চাইব।

ফেসবুক নতুন আইডি খুলতে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বাধ্যতামূলক করা হবে কিনা সাংবাদিকদের প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, ‘এই মুহূর্তে সেই পরিকল্পনা নেই। তবে বিশ্বের বেস্ট প্রাকটিসগুলো চর্চা করতে চাই।’

আগামী ১২ থেকে ২৪ জানুয়ারি সিঙ্গাপুর ও মালয়েশিয়া সফরকালে গুগল ও মাইক্রোসফট কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে বলে জানান তারানা হালিম। গত ৩০ নভেম্বর বিভিন্ন বিষয়ে আলোচনার জন্য ফেসবুক কর্তৃপক্ষকে চিঠি দেন প্রতিমন্ত্রী।

ফেসবুক কর্তৃপক্ষের সাড়ার পর ৬ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ফেসবুক কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন সরকারের তিন মন্ত্রী।

নিরাপত্তার কারণ দেখিয়ে ১৮ নভেম্বর ফেসবুকসহ বেশ কয়েকটি সামাজিক যোগাযোগের মাধ্যম বন্ধ করে দেয় সরকার। বন্ধ হওয়ার ২২ দিন পর গত ১০ ডিসেম্বর ফেসবুক খুলে দেওয়া হয়।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top