শিরোনাম

বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - গুগল ফটোসে যে ভাবে ব্যক্তিগত ছবি ও ভিডিও লুকাবেন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - মধ্যবিত্তের কথা ভেবে সস্তায় মাইক্রোম্যাক্সের নতুন ফোন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - নতুন ফিচারের ক্যামেরা নিয়ে উন্মুক্ত হলো নোকিয়া ৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - পেপালের ‘জুম’ উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয় | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - ম্যাক্সেল এর বিভিন্ন পণ্য নিয়ে আইসিটি এক্সপোতে মেট্রো কভারেজ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - সিঙ্গাপুরের মাস্টারকার্ড গ্লোবাল রিস্ক লিডারশিপ কনফারেন্স অনুষ্ঠিত | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - শুরু হলো এমসিসিআই অগ্রগামী ২০১৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - বিএমই দিচ্ছে আইসিটি এক্সপো উপলক্ষে তোশিবা পণ্যে বিশেষ অফার! | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপো তে আসুসের সর্বাধুনিক প্রযুক্তির নোটবুক | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপোতে বিভিন্ন প্রোডাক্ট নিয়ে গ্লোবাল ব্র্যান্ডের অংশগ্রহন |
প্রথম পাতা / টেলিকম / ফোনেই ট্রেনের টিকেট কাটার সুবিধা আনল রবি
ফোনেই ট্রেনের টিকেট কাটার সুবিধা আনল রবি

ফোনেই ট্রেনের টিকেট কাটার সুবিধা আনল রবি

সহজে ও স্বাচ্ছন্দে ট্রেনের টিকেট কাটার জন্য সম্প্রতি মোবাইল ফোন- ভিত্তিক ট্রেন টিকেটিং সল্যুশন চালু করেছে দেশের টেলিকম প্রতিষ্ঠান রবি। জনপ্রিয় টিকেটিং প্লাটফরম বিডিটিকেটস ডটকমের পোর্টফোলিওতে এই সেবাটি একটি নতুন সংযোজন।

Robi-brings-Train-ticketing-corporateএক প্রেস বিজ্ঞতিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, সাধারণত ট্রেনের টিকেট কেনা একটি ঝক্কি-ঝামেলার বিষয়। টিকেট কাটতে গিয়ে বিশেষ করে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকা একটি সাধারণ চিত্র হয়ে দাঁড়িয়েছে। রবি’র ট্রেন টিকেট সল্যুশনটি অতি শিগগিরই এ সমস্যার সমাধান করবে। এছাড়াও ডিজিটাল বাংলাদেশ গড়ায় এ সুবিধা অন্যতম ভূমিকা রাখবে।

রবি গ্রাহকদের প্রথমে মোবাইল ফোন থেকে *১৩১# লিখে ডায়াল করে টিকেট বুক করতে হবে। এরপর একটি সহজ প্রক্রিয়ার মাধ্যমে গ্রাহকের কাছ থেকে যাত্রার তারিখ, কোন স্টেশন থেকে যাত্রা করবেন, কোন স্টেশন তার গন্তব্য, কোন ট্রেনে যাবেন, কোন শ্রেণী ও কোন সিটটি তিনি কিনতে ইচ্ছুক এসব তথ্য জানতে চাওয়া হবে।

টিকেট বুকিং প্রক্রিয়া শেষে বুকিং কোডসহ একটি এসএমএস গ্রাহক সাথে সাথে পাবেন যাতে টিকেটটি কেনার জন্য কত টাকা লাগবে তাও উল্লেখ থাকবে। এসএসএসটি গ্রহণ করার ৩০ মিনিটের মধ্যে দেশজুড়ে ররি’র ৬ হাজার ৫০০টি ক্যাশ পয়েন্টের যে কোনটিতে টিকেটের মূল্য পরিশোধ করতে হবে।

মূল্য পরিশোধ করার পর গ্রাহক এসএমএসে একটি ই-টিকেট নাম্বার পাবেন। এই ই-টিকেটটি রেল স্টেশনের কম্পিউটার কাউন্টারে দেখিয়ে গ্রাহকদের প্রচলিত ট্রেন টিকেট সংগ্রহ করতে হবে। ট্রেন ছাড়ার ১ ঘণ্টা আগে টিকেটটি সংগ্রহ করতে অনুরোধ করা হয়েছে।

প্রতি সিটের টিকেটের জন্য ২০ টাকা সার্ভিস চার্জ প্রদান করতে হবে। মোবাইল-ভিত্তিক ট্রেন টিকেটিং সলিউশনটির মাধ্যমে সপ্তাহের সাত দিনই সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত টিকেট কেনা যাবে। যাত্রার সর্বোচ্চ ৫দিন আগে থেকে টিকেট কেনার সুযোগ পাবেন গ্রাহকগণ। কিন্তু টিকেটটি হস্তান্তযোগ্য নয় এবং একটি নাম্বার থেকে মাসে সর্বোচ্চ দুইবার লেনদেন করা যাবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top