শিরোনাম

সোমবার, জুলাই 24, 2017 - দেশের সব মোবাইল টাওয়ার চালাবে নতুন চার কোম্পানি | সোমবার, জুলাই 24, 2017 - এইচপির নতুন প্রিন্টার বাজারে আনল ফ্লোরালিমিটেড এবং স্মার্ট টেকনোলজি | সোমবার, জুলাই 24, 2017 - এক্সপেরিয়েন্স প্যারিস উইথ মাস্টারকার্ড ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা | সোমবার, জুলাই 24, 2017 - অবৈধ পথে মোবাইল আমদানি:বছরে ৮০০ কোটি টাকার রাজস্ব হারাচ্ছে সরকার | সোমবার, জুলাই 24, 2017 - ট্যালেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় গ্র্যাজুয়েশন করলেন রবি’র ৩১ কর্মকর্তা | সোমবার, জুলাই 24, 2017 - বাংলাদেশী রিং আইডির লাইভ চ্যাটে আসছেন সানি লিওন (ভিডিও) | সোমবার, জুলাই 24, 2017 - ইউএস বাংলা এয়ারলাইন্সে বিশেষ ছাড় পাবেন গ্রামীণফোনের স্টার গ্রাহকরা | সোমবার, জুলাই 24, 2017 - দেশে শতকরা ৪৩ ভাগ প্রেমের বিয়েই বিচ্ছেদ পর্যন্ত গড়ায়:বিবাহবিডি জরিপ | সোমবার, জুলাই 24, 2017 - ইনোভেটিভ টিচিং এন্ড লার্নিং এক্সপো ঢাকায় | সোমবার, জুলাই 24, 2017 - মাইক্রোসফট ইন্সপায়ার: অংশ নিয়েছে ১৪৫টি দেশের পার্টনার |
প্রথম পাতা / স্থানীয় খবর / ফোন অপারেটরগুলোর পরিচলন ব্যয় কমাবে ইডটকো
ফোন অপারেটরগুলোর পরিচলন ব্যয় কমাবে ইডটকো

ফোন অপারেটরগুলোর পরিচলন ব্যয় কমাবে ইডটকো

মোবাইল ফোন অপারেটরগুলোর পরিচলন ব্যয় কমাতে দেশে নতুন সেবা নিয়ে এসেছে বিশ্বের অন্যতম টেলিযোগাযোগ অবকাঠমো সেবাদানকারী কোম্পানি ইডটকো।

আর এ সেবা দিতে রাজধানীর গুলশানে কোম্পানিটির প্রধান কার্যালয়ে স্থাপন করা হয়েছে ইকো সেন্টার।

মঙ্গলবার এই সেন্টারের উদ্বোধন করেন ইডটকো গ্রুপের চিফ মার্কেটিং অ্যান্ড কপোর্রেট আ্যাফেয়ার্স অফিসার ওয়ান জয়নাল আদেলিন। এ সময় তার সাথে ছিলেন ইডটকো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড্যারিল সিনাপ্পা।

edotco

এই ইকো সেন্টারের মাধ্যমে যেকোনো স্থান থেকে পরোক্ষ অবাকাঠামোর তথ্য পাওয়া এবং দ্রুততম সময়ে সমস্যার সমাধান করতে পারবে অপারেটরগুলো। ইকো সেন্টার মোবাইল ফোন টাওয়ার পর্যবেক্ষণ, নিয়ন্ত্রণ, তথ্য প্রদান, সংকেত দেয়াসহ পরোক্ষ অবকাঠামো সেবার সমস্যার তথ্য ও সমাধান দিবে।

এই সেবায় ওয়েবসাইটের মাধ্যমে প্রবেশাধিকার নিয়ন্ত্রণ, জ্বালানী ব্যবস্থাপনা, বৈদ্যুতিক সিস্টেম এবং পরিবেশগত নানা তথ্য পর্যালোচনা করে রিপোর্টও করবে। এছাড়া এসএমএস বা ইমেইলের মাধ্যমে নেটওয়ার্ক অপারেশনস সেন্টারের সাথে সরাসরি পরোক্ষ যোগাযোগ রক্ষা করে।

এতে টাওয়ার সাইটে গিয়ে এবং নিয়মিত পাহারায় থেকে নজর রাখার ওপর নির্ভরতাও কমাবে। পুরো প্রক্রিয়াটি পরিচালন ব্যয় কমানো, পরিবেশ সুরক্ষা এবং সম্পদের অপচয় রোধ করে একটি টেকসই ব্যবস্থাপনার মাধ্যমে টেলিযোগাযোগ সেবার মান বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে বলে জানায় ইডটকো।

ওয়ান জয়নাল জানান, ইডটকো গ্রুপ মালয়েশিয়ার বাইরে প্রথম ইকো সেন্টারটি বাংলাদেশে স্থাপন করেছে। ইডটকো ব্যবসা সম্প্রসারণের ক্ষেত্রে টেকসই সংযোগের জন্য উদ্ভাবনী সমাধানের মাধ্যমে মানুষের জীবনমানে ইতিবাচক প্রভাব রাখতে চায়।

ইডটকো আজিয়াটা বারহাদ গ্রুপের একক মালিকানাধীন টেলিযোগাযোগ অবকাঠামো সেবা প্রদানকারী সাবসিডিয়ারি কোম্পানি।

২০১৩ সালের জুনে বাংলাদেশে কার্যক্রম শুরুর পর এখন পর্যন্ত ১০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে কোম্পানিটি।

বাংলাদেশে ইডটকো রবির সাথে অংশীদারির ভিত্তিতে কাজ করছে। রবির বর্তমান ৬ হাজার ৭০০ বিটিএসের মধ্যে ১ হাজার ৫০০ টির বেশি টাওয়ার পরিচালনার পাশাপাশি অন্যান্য পরোক্ষ অবকাঠামো সেবাও দিয়েছে তারা।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top