শিরোনাম

মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - টেক রিপাবলিকে ত্রিমাত্রিক সুবিধার প্রোলিংক মডেম | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - অ্যাপটেক এবং এডিএন-র মাস্টার ফ্রাঞ্চাইজি চুক্তিসই | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - এসএসসির সময় ফেসবুক-টুইটার বন্ধের সিদ্ধান্ত | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - শিশুদের নিয়ে “নিজের হাতে রোবট বানাই” শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - স্বল্প খরচে বা স্কলারশীপে চীনে মেডিক্যাল পড়াশোনা | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - হুয়াওয়ে নিয়ে এলো ইন্টারনেটের পারফেক্ট অফার | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - ৭ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ডিজিটাল আইসিটি ফেয়ার | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - সাশ্রয়ী মূল্যের নতুন আরেকটি স্মার্টফোন আনলো ওয়ালটন | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - বাংলাদেশে রক্তদান প্রক্রিয়া সহজ করতে ফেসবুকের নতুন ফিচার | মঙ্গলবার, জানুয়ারী 23, 2018 - ৬ মাসের সাইবার হামলায় ক্ষতি ৪০০ কোটি ডলার |
প্রথম পাতা / ক্যারিয়ার / ফ্রিল্যান্সিং খাতে কর্মসংস্থানের নতুন উদ্যোগ
ফ্রিল্যান্সিং খাতে কর্মসংস্থানের নতুন উদ্যোগ

ফ্রিল্যান্সিং খাতে কর্মসংস্থানের নতুন উদ্যোগ

freelencerদেশে দক্ষ জনশক্তি তৈরি করতে সরকারের পাশাপাশি যুবসমাজও কাজ করে যাচ্ছে। তেমনি লোকাল এবং গ্লোবাল মার্কেট প্লেসে কাজ করার লক্ষ্য নিয়ে ‘ওরা ১১ জন’ নিয়ে এসেছে এক নতুন ধারনা। ফ্রিল্যান্সিং খাতে কর্মসংস্থানে তাদের নতুন উদ্যোগের নাম ‘শিখবে সবাই’।
‘শিখবে সবাই’ এর মাধ্যমে দেশের যেকোনো প্রান্ত থেকে যে কেউ অনলাইনে দক্ষতা অর্জন করতে পারবেন এবং সেই দক্ষতাকে কাজে লাগিয়ে ফ্রিল্যান্সিং করতে পারবেন। উদ্যোমী এই ১১ তরুণ ইতোমধ্যে দুই হাজারেরও অধিক ফ্রিল্যান্সার তৈরি করেছে। এছাড়া শিগগিরই তারা অফলাইনে ট্রেনিং প্রোগ্রাম চালু করবেন।
গত ২৬ মে ধানমন্ডির একটি কনভেনশন সেন্টারে ‘শিখবে সবাই’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। এতে অংশ নেয় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ২ জুন থেকে শুরু হতে যাওয়া তাদের পাইওনিয়ার ব্যাচের ১৬০ জন তরুণ তরুণীরা। অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন শারমিন নাহার লাকি। তিনি বলেন, মুক্তিযুদ্ধের পর যেভাবে ‘ওরা এগারো জন’ ছায়াছবি ছিল স্বাধীন দেশের স্থিরচিত্র, ঠিক তেমনি আজ এই ১১ জনের বৈপ্লবিক যাত্রা শুরু হলো ‘শিখবে সবাই’ এর মাধ্যমে। তাতে আমি আশাবাদী শুধু নগরে না গ্রামীণ জীবনের প্রান্তিক সীমানাতেও অচিরেই ছড়িয়ে পড়বে তথ্যপ্রযুক্তি। আমি অত্যন্ত খুশি হয়েছি যখন শুনলাম এই ১১ জন ৬৪টি জেলার সমাজের ৬৪ জন সুবিধা বঞ্চিতদের ফ্রিল্যান্সিং শিক্ষা দিবেন বিনামূল্যে এবং পরে এই ৬৪ জন হবেন ৬৪টি জেলার ‘শিখবে সবাই’ এর প্রতিনিধি। আর তাদের মাধ্যমেই ফ্রিল্যান্সিং ছড়িয়ে পড়বে সারাদেশে। সত্যি তারা বলেছে বাদ যাবে না কেউ, আমিও বিশ্বাস করি কেউ বাদ যাবে না। একদিন শিখবে সবাই। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ওরা ১১ জন এদেশের আইসিটি খাতে ইতিহাস হয়ে থাকবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top