শিরোনাম

বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - টাকা না পেলে টেলিটক মারা যাবে : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড পরিদর্শনে হিটাচি এক্সক্লুসিভ টিম | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী’র ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এয়ারটেল’র ‘ইয়োলো ফেস্ট’ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - প্রতিষ্ঠানের নিরাপত্তায় নতুন দেশি অ্যাপ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ড্যাফোডিলে ‘সমন্বিত শিক্ষণ পদ্ধতিতে গুগল ক্লাসরুমের ব্যবহার’ শীর্ষক লেকচার সেমিনার অনুষ্ঠিত | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ভারতে গুগলের মোবাইল পেমেন্ট অ্যাপ ‘তেজ’ উন্মুক্ত | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বাংলাদেশের ডিজিটাল রূপান্তরে নিজেদের সক্ষমতার প্রমাণ দিল এসএপি | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ২০১৭ টিভি লাইন-আপ উদ্বোধনের মাধ্যমে টিভি পিকচার ও ডিজাইনে নতুনত্ব নিয়ে এলো স্যামসাং | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ৩ দিন বন্ধ থাকবে প্রথম সাবমেরিন ক্যাবল |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / বাংলাদেশের প্রথম ডিজিটাল পতাকা বানাল রবি
বাংলাদেশের প্রথম ডিজিটাল পতাকা বানাল রবি

বাংলাদেশের প্রথম ডিজিটাল পতাকা বানাল রবি

সবচেয়ে বড় মানবপতাকার পর এবার ডিজিটাল পাতাকা রচনায় ইতিহাস গড়ল বাংলাদেশ। আর ইতিহাস রচনার এই উদ্যোগ নেয় বেসরকারি সেলফোন অপারেটর রবি আজিয়েটা।

৪২তম বিজয় দিবসে বিশ্বের বৃহত্তম মানবপতাকা তৈরিতে যারা অংশগ্রহণের সুযোগবঞ্চিত, তাদের জন্য প্রথম ডিজিটাল মানবপতাকা রচনার এই উদ্যোগ নেয়া হয়। এ জন্য ১১ ডিসেম্বর http://www.bdworldrecord.com নামে একটি মাইক্রো সাইট চালু করা হয়। এর মাধ্যমে দেশের সবাই প্রথম ডিজিটাল মানবপতাকা তৈরির সুযোগ পান।

Digital Flag

ডিজিটাল পতাকার ক্যাম্পেইন শুরু হয় ১৩ ডিসেম্বর।শুরু থেকেই ইন্টারনেট ব্যবহারকারীদের কাছ থেকে স্বতঃস্ফূর্ত সাড়া মেলে। সাইটটি খুলে ডিজিটাল ফ্ল্যাগ নামের ট্যাবটিতে ক্লিক করেন অংশগ্রহণকারীরা।
এরপর বৃহত্তম মানবপতাকা রচনার আহ্বান জানিয়ে একটি বাটন দেখানো হয়। অংশগ্রহণকারীরা সেই বাটনে ক্লিক করে পতাকা বিনির্মাণে অংশ নেন।

দুই দিনে ১৬ হাজার ৩৭১ জন অংশগ্রহণকারী পতাকাটি তৈরিতে অংশ নিয়েছেন এবং পতাকাটি সম্পূর্ণ করতে প্রয়োজন হয়েছে মোট ২১ লাখ তিন হাজার ৬৩০টি ক্লিক।

বুধবার শেষ হয় ডিজিটাল পতাকা রচনার উদ্যোগ। মাত্র দুই দিনে প্রথম ডিজিটাল পতাকা তৈরি করেছে বাংলাদেশের নেটিজেনরা। ১৬ ডিসেম্বর নিয়ে আবেগপূর্ণ বার্তা পোস্ট করে তাদের অনুভূতি প্রকাশ করেছেন অংশগ্রহণকারীরা।

সাইটটিতে ‘রেকর্ড তৈরিতে নেয়া এ উদ্যোগে তারা কেন অংশগ্রহণ করতে চাচ্ছেন’-  এ ব্যাপারে অংশগ্রহণকারীদের মতামত জানতে চাওয়া হয়েছিল।
এর উত্তরে ৬৬০ জন তাদের অনুভূতি প্রকাশ করেছেন।

ডিজিটাল পতাকা নির্মাণ শেষ হলেও যে কেউ এখনো ওয়েবসাইটটি ভিজিট করে তাদের অনুভূতি প্রকাশসহ মানবপতাকা নিয়ে মতামত প্রকাশ করতে পারছেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top