শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / বাংলাদেশে এক হাজার অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপার তৈরি করবে গুগল
বাংলাদেশে এক হাজার অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপার তৈরি করবে গুগল

বাংলাদেশে এক হাজার অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপার তৈরি করবে গুগল

google-developers-jam

বাংলাদেশে এক হাজার নতুন অ্যান্ড্রয়েড ডেভেলপার তৈরি করবে গুগল। কম্পিউটার প্রোগ্রামিংয়ের প্রাথমিক ধারনা আছে যাদের তারা এই প্রশিক্ষণ নিতে পারবেন। এই এক হাজার জনের প্রত্যেকেই শীর্ষ অনলাইন ট্রেইনিং প্রতিষ্ঠান উডাসিটির ২০০ ডলার সমমূল্যের একটি কোর্স করতে পারবেন বিনামূল্যে। ‘অ্যান্ড্রয়েড ডেভেলপমেন্ট ফর বিগেনার্স’ শিরোনামের এক মাসের এই কোর্স সম্পন্ন করার পর সবাইকে উডাসিটি ও গুগলের আলাদা সনদ দেওয়া হবে। বাংলাদেশে গুগলের এই কার্যক্রম সমন্বয় ও পরিচালনা করছে গুগল ডেভেলপার্স গ্র“পের (জিডিজি) চারটি কমিউনিটি; জিডিজি ঢাকা, জিডিজি সোনারগাও, জিডিজি বাংলা এবং উইমেন টেকমেকার।

আগামী ২২ আগস্ট থেকে শুরু হচ্ছে এই কোর্সের কার্যক্রম। এখন চলছে নিবন্ধন ও নির্বাচন প্রক্রিয়া। এই কোর্সে অংশ নিতে হলে এই ঠিকানায় নিবন্ধন করা যাবে। ১০০০ জন অংশগ্রহনকারী এই কোর্সে অংশ নিবে মূলত সারা দেশের ৩৫টি বিশ্ববিদ্যালয় থেকে। এই অনলাইন ট্রেনিংটিকে আরও কার্যকর করতে ওই এক মাসের জন্য আয়োজন করা হবে স্টাডি জ্যামের। একজন মডারেটরের তত্ত্বাবধানে প্রতিটি স্ট্যাডি গ্র“পে ৩০ জ› ডেভেলপার অংশ নিবে। কোর্স কার্যক্রম অনলাইনে পরিচালিত হলেও, কোর্স সংক্রান্ত সমস্যা ও সমাধান নিয়ে স্টাডি গ্র“পে সপ্তাহে একদিন আলোচনা হবে। এ ছাড়া একটি বিশেষ সুযোগ থাকছে নতুন ডেভেলপারদের জন্য। এদের মধ্য থেকে কয়েকজনকে স্বনামধন্য প্রযুক্তি প্রতিষ্ঠানে ইন্টার্নশিপের সুযোগ করে দেওয়া হবে।

এই আয়োজনের সহযোগী হিসেবে থাকছে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশন, এমসিসি লিমিটেড, বেসিস স্টুডেন্টস্ ফোরাম ও প্রেনিউরল্যাব।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top