শিরোনাম

সোমবার, জানুয়ারী 16, 2017 - নতুন নম্বর সিরিজ ০১৩ পাচ্ছে না জিপি | সোমবার, জানুয়ারী 16, 2017 - সিওরক্যাশের মাধ্যমে টাকা লেনদেন করতে পারবে পেইজা গ্রাহকেরা | সোমবার, জানুয়ারী 16, 2017 - সব শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ওয়াই-ফাই দেওয়া হবে : পলক | সোমবার, জানুয়ারী 16, 2017 - ডিজিটাল শিক্ষা বিস্তারে কাজ করবে টেন মিনিট স্কুল | সোমবার, জানুয়ারী 16, 2017 - ডিজিটাল এন্টারপ্রেনারশিপ ইকোসিস্টেম সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত | বুধবার, জানুয়ারী 11, 2017 - আফতাব-উল-ইসলাম বাংলাদেশ ব্যাংকের নতুন পরিচালক | বুধবার, জানুয়ারী 11, 2017 - কিশোর-কিশোরীদের মেধা বিকাশে আসছে কানেক্ট ডটবাংলা | বুধবার, জানুয়ারী 11, 2017 - ডয়েচে ভেলের বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক অনুষ্ঠান আরটিভিতে | বুধবার, জানুয়ারী 11, 2017 - ‘র‍্যাংকসটেলের ইন্টারনেটের জন্য চ্যালেঞ্জের মুখে পড়বে বিটিসিএল’ | বুধবার, জানুয়ারী 11, 2017 - এবার ভিডিওতে বিজ্ঞাপন আনছে ফেসবুক |
প্রথম পাতা / ক্যারিয়ার / ক্যাম্পাস / বাংলাদেশে গুগল এডুকেটর গ্রুপের যাত্রা শুরু
বাংলাদেশে গুগল এডুকেটর গ্রুপের যাত্রা শুরু

বাংলাদেশে গুগল এডুকেটর গ্রুপের যাত্রা শুরু

বিশ্বব্যাপী সমাদৃত গুগল এডুকেটর গ্রুপ (জিইজি) বাংলাদেশে “জিইজি ঢাকা সাউথ” নামে এর কার্যক্রম শুরু করেছে। ২২ মে রাজধানীর একটি রেস্টুরেন্টে আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু করে।

জবসবিডি ডটকম ও ড্যাফোডিল কম্পিউটার্সের পৃষ্ঠপোষকতায় আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে  কেক কাটার মাধ্যমে এ আনুষ্ঠানিক যাত্রার ঘোষনা দেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান । অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক, উপ-পরিচালক (আইটি) নাদির বিন আলী, জবসবিডি ডটকম এর প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম হাসান রিপনসহ সাংবাদিক, শিক্ষাবিদ, পেশাজীবি ও দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে শিক্ষাকার্যক্রমের সাথে জড়িত  ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন এবং তারা বাংলাদেশে এ ধরনের কার্যক্রমকে স্বাগত জানান। ইতিমধ্যে গুগল কর্তৃপক্ষ নাদির বিন আলী, খন্দকার মোহাম্মদ শাহ-আল মামুন ও আমেনা হাসান এনাকে “জিইজি ঢাকা সাউথ গ্রুপ” পরিচালনার জন্য নেতা নির্বাচিত করেছে।

Members of GEG Dhaka South pose for a photosession
‘গুগল এডুকেটর গ্রুপ’ হচ্ছে এমন একটি প্রশিক্ষক সম্প্রদায় যারা শ্রেনী কক্ষে ও শ্রেনী কক্ষের বাইরে শিক্ষন, অংশীদারিত্ব, অনুপ্রেরনা ও ক্ষমতায়নের মাধ্যমে শিক্ষার্থীদের প্রয়োজনীয় চাহিদা পূরণে  একে অপরকে প্রযুক্তিগত সমাধান দিয়ে সহায়তা করে থাকে। ‘গুগল এডুকেটর গ্রুপ’ পরস্পরের সাথে সুনিবিঢ় সম্পর্ক স্থাপন করে মুক্ত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমেতার কমিউনিটির শিক্ষার্ধীদের সর্বোচ্চ শিক্ষা সহায়তা প্রদান করবে। এই তিন প্রশিক্ষক নেতা সক্রিয়ভাবে উচ্চশিক্ষার উন্নয়নে এবং দেশের শিক্ষা পদ্ধতির উন্নয়নে তাদের মেধা, মনন, প্রজ্ঞা ও  শ্রমদানে আত্মনিয়োগ করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেছেন। অনুষ্ঠানে নাদির বিন আলী “জিইজি ঢাকা সাউথ গ্রুপ” এর আদর্শ ও উদ্দেশ্য তুলে ধরে গুগল ফরমস্, জি-মেইল, এবং গুগল ক্লাস রুমের উপর একটি উপস্থাপনা তুলে ধরেন। আমেনা হাসান এনার সঞ্চালনায় র‌্যাফেল ড্র ও গুগল কিট প্রদানের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top