শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - রোহিঙ্গাদের কাছে মোবাইল বিক্রি নিষিদ্ধ করেছে সরকার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ডাটা খরচ কমাতে আসছে টুইটারের নতুন সংস্করণ | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - লন্ডনে লাইসেন্স বাঁচানোর চেষ্টায় উবার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ড্রোন যখন কৃষকের বন্ধু | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - আইফোন ৮ এর ভেতরে যা দেখা গেল | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ডি-লিংক এর স্পেশাল অফার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - রংতা ব্র্যান্ডের নতুন পিওএস প্রিন্টার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - নারীর নিরাপত্তা ও শরনার্থীদের শিক্ষা বিষয়ক ধারণা যাচ্ছে ওসলোর টেলিনর ইয়ুথ ফোরামে | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - উদ্বোধনের অপেক্ষায় শেখ হাসিনা সফটওয়্যার পার্ক | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - আপনারই কিছু ভুল হয়তো অজান্তে ফোনের পারফরম্যান্স খারাপ করছে |
প্রথম পাতা / স্থানীয় খবর / বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) নির্বাচন স্থগিত
বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) নির্বাচন স্থগিত

বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) নির্বাচন স্থগিত

চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে স্থগিত হয়েছে বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) নির্বাচন। পরবর্তীতে দেশের সামগ্রিক পরিস্থিতি ঠিক হলে নির্বাচনের পরবর্তী তফশিল ঘোষনা করা হবে। আজ বিকেলে বিসিএস কার্যালয়ে নির্বাচন বোর্ডের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

টানা অবরোধ ও হরতালের মধ্যে নির্বাচন করা নিয়ে প্রার্থীদের মধ্যে সংশয় তৈরি হয়। এ অবস্থায় নির্বাচনে ভোটারদের অংশগ্রহণ নিয়েও প্রশ্ন তৈরি হয়। তাই ১৪ ডিসেম্বর নির্বাচন পেছানোর জন্য জোরেসরে আলোচনা হয় গত কিছুদিন ধরে। অবশেষে নির্বাচন বোর্ড আজকের সভায় নির্বাচন স্থগিত করে।

বিসিএস সভাপতি মোস্তাফা জব্বার জানান, দেশের চলমান পরিস্থিতিতে সঠিকভাবে ও সুষ্ঠুভাবে নির্বাচন করার পরিবেশ ছিল না। তাই প্রার্থী, ভোটারসহ সকলের দাবির পরিপেক্ষিতে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন বোর্ড।

উল্লেখ্য, ১৪-১৫ সালের নতুন কমিটি গঠনের জন্য ১৪ ডিসেম্বর নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। গত ১০ সেপ্টেম্বর এ জন্য নির্বাচন বোর্ড এবং আপিল বোর্ড গঠন এবং তফশিল ঘোষণা করা হয়। কার্যনির্বাহী কমিটির সাতটি পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছিলেন। অন্যদিকে আটটি আঞ্চলিক কমিটির মধ্যে ইতোমধ্যে সাতটি কমিটি বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছে।

এবার নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন সেটকম কম্পিউটার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক স্বদেশ রঞ্জন সাহা। সদস্য হিসেবে রয়েছেন কম্পিউটার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতিক-ই-রব্বানী এবং মাসনুনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কামরুল ইসলাম। এ ছাড়া তিন সদস্যের নির্বাচনী আপিল বোর্ডের চেয়ারম্যান হিসাবে রয়েছেন সিপ্রোকো কম্পিউটারসের ব্যবস্থাপনা পরিচালক শাফকাত হায়দার।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top