শিরোনাম

বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! | শুক্রবার, মার্চ 17, 2017 - বাংলাদেশে ইউসিসিকে একমাত্র পরিবেশক ঘোষনা করলো ট্রান্সসেন্ড | শুক্রবার, মার্চ 17, 2017 - এসএসডি-টেক এবং প্যাভিলিয়নের মধ্যে কন্টেন্ট পার্টনারশিপ সম্পন্ন | শুক্রবার, মার্চ 17, 2017 - মোবাইল অ্যাপস চালু করলো উরি ব্যাংক | শুক্রবার, মার্চ 17, 2017 - গার্ডিয়ান লাইফ এর জন্য মোবাইল অ্যাপ তৈরি করবে এসএসএল ওয়্যারলেস | বুধবার, মার্চ 15, 2017 - মাইক্রোম্যাক্সের নতুন দুইটি মডেলের স্মার্টফোন | বুধবার, মার্চ 15, 2017 - ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ | বুধবার, মার্চ 15, 2017 - জিপি মিউজিকে ‘ভালোবাসার বাংলাদেশ’ |
প্রথম পাতা / স্থানীয় খবর / বাংলাদেশ: দ্যা নেক্সট টেক ফ্রন্টিয়ার
বাংলাদেশ: দ্যা নেক্সট টেক ফ্রন্টিয়ার

বাংলাদেশ: দ্যা নেক্সট টেক ফ্রন্টিয়ার

sd-asiaবাংলাদেশের সবচেয়ে বড় স্টার্ট আপ ইভেন্ট ‘ইনোভেশন এক্সট্রিম’ আয়োজন করার উদ্যোগ নিয়েছে স্টার্ট আপ, বিজনেস এবং ইনভেস্টরদের জন্য কন্টেন্ট এবং ইভেন্ট প্লাটফর্ম এসডি এশিয়া এবং ইভেন্টটি স্পন্সর করছে গ্রামীণফোন। ‘ইনোভেশন এক্সট্রিম’ ইভেন্টটি অনুষ্ঠিত হবে ১৯ মার্চ, ২০১৬ তারিখে।বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোনের স্পন্সর করা এই ইভেন্টটির মিডিয়া পার্টনার হিসেবে থাকবে  ফেসবুক, দৈনিক ইত্তেফাক এবং টেক ইন এশিয়া। গ্রামীণফোনের পাশাপাশি মাইক্রোসফট, আইপিডিসি এবং টপ অফ মাইন্ডও স্পন্সর করছে এই ইভেন্ট। ‘বাংলাদেশ: দ্যা নেক্সট টেক ফ্রন্টিয়ার’ থিম নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবছরের ইভেন্ট।

বাংলাদেশের উদ্যোক্তা সমাজকে বিনিয়োগকারী, দেশি-বিদেশি মিডিয়া, কর্পোরেট প্রফেশনালদের সামনে তুলে ধরবে এই ইভেন্ট। ইভেন্টে বক্তব্য রাখবেন রাজিভ শেঠি(প্রধান নির্বাহী কর্মকর্তা, গ্রামীনফোন), আনিস উজ্জামান(প্রধান নির্বাহী কর্মকর্তা, ফেঙ্কস ভেঞ্চার ক্যাপিটাল),সোনিয়া বশির কবির(ম্যানেজিং ডিরেক্টর, মাইক্রোসফট বাংলাদেশ), আজিজ খান(চেরারম্যান, সামিত গ্রুপ)-র মতন ব্যক্তিত্বরা।অংশ নেয়া ২২টি স্টার্টআপের ১০ হাজার মার্কিন ডলার সমমানের মাইক্রোসফট ইয়ুথ পার্ক পুরস্কার জেতার সুযোগ থাকছে।

ইনোভেশনশ্ এক্সট্রিম উপলক্ষে ২৯ ফেব্রুয়ারি ঢাকার ইএমকে সেন্টারে বাংলাদেশ ‘বাংলাদেশ: দ্যা নেক্সট টেক ফ্রন্টিয়ার’ থিম নিয়ে আয়োজিত গোল টেবিল বৈঠকে বাংলাদেশের ভবিষ্যৎ টেক শিল্পের সম্ভাবনার কথাই উঠে এসেছে।

আলোচনায় সঞ্চালক এসডি এশিয়ার সিইও মোস্তাফিজুর রাহমান জানান, বাংলাদেশে খুব তাড়াতাড়ি আলিবাবা এবং উবার আসতে যাচ্ছে। ধীরে ধীরে আরও বড় অনেক টেক প্রতিষ্ঠানই বাংলাদেশের মার্কেটকে টার্গেট করে এগিয়ে আসছে। তাই খুব দ্রুতই বাংলাদেশের টেক অনেক দূর এগিয়ে যাবে বলেই আশাবাদী তিনি।

মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশির কবির জানান, ‘বাংলাদেশের উন্নয়নের মূল হাতিয়ার হতে যাচ্ছে টেকনোলজি। এমনকি বর্তমানে বাংলাদেশের মহিলারাও টেক ব্যবসা চালু করতে অনেক বেশী আগ্রহী হয়ে উঠছে। এমনকি আমি নিজেও কিছু করার পরিকল্পনা করছি এই এসডি এশিয়ার কাছ থেকে অনুপ্রেরণা নিয়ে’।

বর্তমানে বাংলাদেশে এখনও স্টার্টআপদের ফান্ডিংয়ের জন্য খুব বেশী প্লাটফর্ম কাজ করছে না। বক্তারা তাই আশা করছেন ইনোভেশন এক্সট্রিমের মাধ্যমে দেশ-বিদেশের বিনিয়োগকারীরা বাংলাদেশের স্টার্টআপ গুলোতে বিনিয়োগ করবে।

বক্তাদের আলোচনায় উঠে আসে বিকাশের সাফল্যের কথা। বাংলাদেশে যেখানে ৮৫% মানুষের ব্যাংক অ্যাকাউন্ট নেই তাদের জন্য মোবাইল ব্যাংকিংয়ের দারুণ প্লাটফর্ম এনে দিয়েছে বিকাশ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top