শিরোনাম

মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা শুরু বৃহস্পতিবার | মঙ্গলবার, মার্চ 28, 2017 - চালু হল ঘড়ি বিক্রয়ের ই-কমার্স প্রতিষ্ঠান টাকশাল | মঙ্গলবার, মার্চ 28, 2017 - আরও দ্রুত ডাউনলোড অপেরা মিনিতে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - স্মার্ট স্টুডেন্টস অ্যাপ বানালো ডিআইইউ’র শিক্ষার্থীরা | মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিইবিআইটি মেলায় ডিজিটাল রূপান্তরের অংশীদার হুয়াওয়ে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - বাংলাদেশে উন্মুক্ত হলো অপো সেলফি এক্সপার্ট এফ৩ প্লাস | শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! |
প্রথম পাতা / ওয়েব / বাংলাদেশ ব্যাংকের পিএসও লাইসেন্স পেল এসএসএল ওয়্যারলেস
বাংলাদেশ ব্যাংকের পিএসও লাইসেন্স পেল এসএসএল ওয়্যারলেস

বাংলাদেশ ব্যাংকের পিএসও লাইসেন্স পেল এসএসএল ওয়্যারলেস

বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম অপারেটরবা পিএসও লাইসেন্স পেয়েছে দেশের অন্যতম অ্যাপ্লিকেশন সেবাদাতা প্রতিষ্ঠান সফটওয়্যার শপ লিমিটেড (এসএসএল ওয়্যারলেস)। গত ২৫ জানুয়ারি বাংলাদেশ ব্যাংক প্রতিষ্ঠানটিকে এই লাইসেন্স প্রদান করে। বাংলাদেশ পেমেন্ট অ্যান্ড সেটেলমেন্ট সিস্টেম রেগুলেশন ২০১৪-এর অধীনে এসএসএল কমার্সকে এই লাইসেন্স প্রদান করা হয় এবং একইসাথে ই-কমার্স লেনদেন সম্পাদনে এসএসএল কমার্স গেটওয়ের মাধ্যমে ই-মার্চেন্টদের সেবা প্রদানের জন্য পেমেন্ট সিস্টেম অপারেটরহিসেবে কার্যক্রম পরিচালনার অনুমোদন দেওয়া হয়।

sslcommerzবাংলাদেশ ব্যাংকের তত্ত্বাবধায়নে ও ডাচ-বাংলা ব্যাংকের সহায়তায় ২০১০ সালে বাংলাদেশের অনলাইন পেমেন্ট গেটওয়ে সেবা খাতে প্রথম নাম লেখায় এসএসএল কমার্স এবং সেই থেকে দেশে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ই-কমার্স শিল্প। শুরু থেকেই বাংলাদেশের বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাথে মিলিতভাবে মার্চেন্ট পেমেন্ট সেবা প্রদানের মাধ্যমে কার্যক্রম পরিচালনা করে আসছে এসএসএল কমার্স। তখন থেকেই দেশের ই-কমার্স সেক্টরের উন্নয়নে পথিকৃত হিসাবে কাজ করছে প্রতিষ্ঠানটি। বিগত ৬ বছরে বাংলাদেশে ই-কমার্স শিল্পের প্রতি সচেতনতা তৈরিতে এসএসএল কমার্স ধারাবাহিকভাবে বাংলাদেশ ব্যাংক, বেসিস, ই-কমার্স এ্যালায়েন্স, ই-ক্যাব, ভিসা এবং বিভিন্ন কমার্শিয়াল ব্যাংকের সাথে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

যুগের সাথে তাল মিলিয়ে প্রযুক্তির উন্নয়নে এ দেশের আর্থিক লেনদেনের গতি প্রকৃতি বদলে গেছে অনেকটাই। গত ৬ বছরে এসএসএল কমার্সের ৬০০র অধিক মার্চেন্ট সে কথাই প্রমাণ করে সন্দেহাতীতভাবে। এয়ারলাইন্স, হসপিটাল, আইএসপি, গ্রোসারী শপ, ডিপার্টমেন্টাল স্টোর, শপিং পোর্টাল, টেলিকম অপারেটর, ওয়াইম্যাক্স ইন্টারনেট বিল পেমেন্ট, ইউটিলিটি বিল পেমেন্ট ইত্যাদি বিভিন্ন খাতের বিভিন্ন প্রতিষ্ঠানকে ই-কমার্সমুখী করতে পারা ছিল উক্ত শিল্পে এসএসএল কমার্সের এক বিপ্লব। আর এই কঠিন ও কষ্টসাধ্য প্রক্রিয়ায় সবসময়ই নেতৃত্ব দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

যেকোনো বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন- www.sslcommerz.com

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top