শিরোনাম

বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলায় কাইজালা উন্মোচন করল মাইক্রোসফট | বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - ওয়ালটনের ফোরজি ফোনে ক্যাশব্যাক | বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - বইমেলায় ড. হাসান বাবুর নতুন বই ‘একটি স্বপ্ন একটি দেশ, ডিজিটাল বাংলাদেশ’ | বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - খুলনায় বাংলালিংক এর ফোরজি চালু | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বন্ধ হচ্ছে উইকিপিডিয়ার ডেটা ছাড়া তথ্যসেবা | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বাজারে এলো সিউ কম্প্যাক্ট ডেস্কটপ নেটওয়ার্ক লেবেল প্রিন্টার | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - জুতা পরে হাঁটলেই চার্জ হবে ফোন | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - নতুন সংস্করণে আসুসের গেইমিং ল্যাপটপ | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - টাটা নিয়ে আসছে ড্রাইভারলেস গাড়ি | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - চার মোবাইল অপারেটর পেল ফোরজি লাইসেন্স |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / বাংলাদেশ, ভারত ও নেপালের বন্যার্তদের ১ মিলিয়ন ডলার সহায়তা করবে গুগল
বাংলাদেশ, ভারত ও নেপালের বন্যার্তদের ১ মিলিয়ন ডলার সহায়তা করবে গুগল

বাংলাদেশ, ভারত ও নেপালের বন্যার্তদের ১ মিলিয়ন ডলার সহায়তা করবে গুগল

google-floodসম্প্রতি বাংলাদেশ, ভারত ও নেপালের বণ্যার্তদের মাঝে ১ মিলিয়ন মার্কিন ডলার ত্রাণ বিতরণের ঘোষণা দিয়েছে গুগল।

দক্ষিন এশিয় ও ভারতের ভাইস-প্রেসিডেন্ট রাজন আনন্দ একটি ব্লগে লিখেছেন ‘আমরা গুগল ওআরজি ও গুগল কর্মীদের থেকে নিয়ে ত্রাণ প্রদানের মাধ্যমে দিয়ে শিশুদের রক্ষায় ১ মিলিয়ন মার্কিন ডলার প্রদান করবো।’

বণ্যায় ক্ষতিগ্রস্থ অঞ্চলে প্রায় ১ লক্ষ ৬০ হাজার শিশুদের রক্ষার জন্য ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। সংগঠনটি ইতোমধ্যে খাদ্য, বিশুদ্ধ পানি, স্বাস্থ্য বিষয়ক দ্রব্যাদি ও জীবিকার জন্য ব্যবস্থা গ্রহণ করছে। বর্তমান অবস্থাটা শিশুদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ।

সেইভ দ্যা সিল্ড্রেন একটি বিষয়রে উপর খুব  গুরুত্ব দেয় আর তা হলো- শিশুদের বসবাস বান্ধব বাসস্থান দিন, শিক্ষা উপকরণ ও খেলাধূলার যথেষ্ট যায়গা দিন। এদিকে গনজ এনজিওটি ভারতের ৯টি অঙ্গরাজ্যে ৭৫ হাজার ক্ষতিগ্রস্থ পরিবারের কাছে পৌঁছনোর লক্ষ্যনিয়ে অগ্রসর হচ্ছে।

তাদের লক্ষ্য বণ্যায় আক্রান্তদের খাদ্য, বিছানা, কম্বলসহ মৌলিক চাহিদার দ্রব্যগুলোর সঙ্গে পরিবারগুলোকে অন্তর্ভূক্ত করা। তারা বণ্যায় আক্রান্ত অঞ্চলে স্কুল ও কমিউনিটি কাঠামোগুলোর পূর্ণগঠনের ও সেগুলোকে চালু করার চেষ্টাও করছে।

এদিকে ভারত, বাংলাদেশ ও নেপালে বণ্যার কারণে গুগলের ক্রাইসিস রেসপন্স টিম ‘এসওএস সতর্কতা’ চালু করেছে। আসাম, বিহারসহ ভারতের ছয়টি অঙ্গরাজ্যে বণ্যার আশঙ্কা করছে।

মুম্বাইয়ে ব্যপক বৃষ্টিপাতও হয়েছে। রাজ্যস্থান, গুজরাট ও মধ্যপ্রদেশ এই অশঙ্কাকে উড়িয়ে দিয়েছে। যেহেতু তাদের প্রধান নদীগুলোতে  বিপদসীমা ও ধারন ক্ষমতার ৯০ থেকে ৯৪ শতাংশ পর্যান্ত ইতোমেধ্যে ধারন করেছিলো।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top