শিরোনাম

বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - টাকা না পেলে টেলিটক মারা যাবে : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড পরিদর্শনে হিটাচি এক্সক্লুসিভ টিম | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী’র ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এয়ারটেল’র ‘ইয়োলো ফেস্ট’ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - প্রতিষ্ঠানের নিরাপত্তায় নতুন দেশি অ্যাপ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ড্যাফোডিলে ‘সমন্বিত শিক্ষণ পদ্ধতিতে গুগল ক্লাসরুমের ব্যবহার’ শীর্ষক লেকচার সেমিনার অনুষ্ঠিত | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ভারতে গুগলের মোবাইল পেমেন্ট অ্যাপ ‘তেজ’ উন্মুক্ত | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বাংলাদেশের ডিজিটাল রূপান্তরে নিজেদের সক্ষমতার প্রমাণ দিল এসএপি | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ২০১৭ টিভি লাইন-আপ উদ্বোধনের মাধ্যমে টিভি পিকচার ও ডিজাইনে নতুনত্ব নিয়ে এলো স্যামসাং | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ৩ দিন বন্ধ থাকবে প্রথম সাবমেরিন ক্যাবল |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / বাংলাদেশ, ভারত ও নেপালের বন্যার্তদের ১ মিলিয়ন ডলার সহায়তা করবে গুগল
বাংলাদেশ, ভারত ও নেপালের বন্যার্তদের ১ মিলিয়ন ডলার সহায়তা করবে গুগল

বাংলাদেশ, ভারত ও নেপালের বন্যার্তদের ১ মিলিয়ন ডলার সহায়তা করবে গুগল

google-floodসম্প্রতি বাংলাদেশ, ভারত ও নেপালের বণ্যার্তদের মাঝে ১ মিলিয়ন মার্কিন ডলার ত্রাণ বিতরণের ঘোষণা দিয়েছে গুগল।

দক্ষিন এশিয় ও ভারতের ভাইস-প্রেসিডেন্ট রাজন আনন্দ একটি ব্লগে লিখেছেন ‘আমরা গুগল ওআরজি ও গুগল কর্মীদের থেকে নিয়ে ত্রাণ প্রদানের মাধ্যমে দিয়ে শিশুদের রক্ষায় ১ মিলিয়ন মার্কিন ডলার প্রদান করবো।’

বণ্যায় ক্ষতিগ্রস্থ অঞ্চলে প্রায় ১ লক্ষ ৬০ হাজার শিশুদের রক্ষার জন্য ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। সংগঠনটি ইতোমধ্যে খাদ্য, বিশুদ্ধ পানি, স্বাস্থ্য বিষয়ক দ্রব্যাদি ও জীবিকার জন্য ব্যবস্থা গ্রহণ করছে। বর্তমান অবস্থাটা শিশুদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ।

সেইভ দ্যা সিল্ড্রেন একটি বিষয়রে উপর খুব  গুরুত্ব দেয় আর তা হলো- শিশুদের বসবাস বান্ধব বাসস্থান দিন, শিক্ষা উপকরণ ও খেলাধূলার যথেষ্ট যায়গা দিন। এদিকে গনজ এনজিওটি ভারতের ৯টি অঙ্গরাজ্যে ৭৫ হাজার ক্ষতিগ্রস্থ পরিবারের কাছে পৌঁছনোর লক্ষ্যনিয়ে অগ্রসর হচ্ছে।

তাদের লক্ষ্য বণ্যায় আক্রান্তদের খাদ্য, বিছানা, কম্বলসহ মৌলিক চাহিদার দ্রব্যগুলোর সঙ্গে পরিবারগুলোকে অন্তর্ভূক্ত করা। তারা বণ্যায় আক্রান্ত অঞ্চলে স্কুল ও কমিউনিটি কাঠামোগুলোর পূর্ণগঠনের ও সেগুলোকে চালু করার চেষ্টাও করছে।

এদিকে ভারত, বাংলাদেশ ও নেপালে বণ্যার কারণে গুগলের ক্রাইসিস রেসপন্স টিম ‘এসওএস সতর্কতা’ চালু করেছে। আসাম, বিহারসহ ভারতের ছয়টি অঙ্গরাজ্যে বণ্যার আশঙ্কা করছে।

মুম্বাইয়ে ব্যপক বৃষ্টিপাতও হয়েছে। রাজ্যস্থান, গুজরাট ও মধ্যপ্রদেশ এই অশঙ্কাকে উড়িয়ে দিয়েছে। যেহেতু তাদের প্রধান নদীগুলোতে  বিপদসীমা ও ধারন ক্ষমতার ৯০ থেকে ৯৪ শতাংশ পর্যান্ত ইতোমেধ্যে ধারন করেছিলো।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top