শিরোনাম

সোমবার, জুলাই 24, 2017 - দেশের সব মোবাইল টাওয়ার চালাবে নতুন চার কোম্পানি | সোমবার, জুলাই 24, 2017 - এইচপির নতুন প্রিন্টার বাজারে আনল ফ্লোরালিমিটেড এবং স্মার্ট টেকনোলজি | সোমবার, জুলাই 24, 2017 - এক্সপেরিয়েন্স প্যারিস উইথ মাস্টারকার্ড ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা | সোমবার, জুলাই 24, 2017 - অবৈধ পথে মোবাইল আমদানি:বছরে ৮০০ কোটি টাকার রাজস্ব হারাচ্ছে সরকার | সোমবার, জুলাই 24, 2017 - ট্যালেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় গ্র্যাজুয়েশন করলেন রবি’র ৩১ কর্মকর্তা | সোমবার, জুলাই 24, 2017 - বাংলাদেশী রিং আইডির লাইভ চ্যাটে আসছেন সানি লিওন (ভিডিও) | সোমবার, জুলাই 24, 2017 - ইউএস বাংলা এয়ারলাইন্সে বিশেষ ছাড় পাবেন গ্রামীণফোনের স্টার গ্রাহকরা | সোমবার, জুলাই 24, 2017 - দেশে শতকরা ৪৩ ভাগ প্রেমের বিয়েই বিচ্ছেদ পর্যন্ত গড়ায়:বিবাহবিডি জরিপ | সোমবার, জুলাই 24, 2017 - ইনোভেটিভ টিচিং এন্ড লার্নিং এক্সপো ঢাকায় | সোমবার, জুলাই 24, 2017 - মাইক্রোসফট ইন্সপায়ার: অংশ নিয়েছে ১৪৫টি দেশের পার্টনার |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / বাজারে এলো মাইক্রোসফট লুমিয়া ৫৪০

বাজারে এলো মাইক্রোসফট লুমিয়া ৫৪০

বাংলাদেশের যেসব তরুণ ও উচ্চাভিলাসী মানুষজন জীবনে প্রথমবারের মতো স্মার্টফোন কিনতে চান তাঁদের জন্য মাইক্রোসফট করপোরেশন নিয়ে এলো লুমিয়া ৫৪০ হ্যান্ডসেট। ডুয়াল সিম (ডিএস) বিশিষ্ট লুমিয়া ৫৪০ হ্যান্ডসেটটি উইন্ডোজ ফোন ৮.১-এর সুবিধা সংবলিত। নান্দনিক ডিজাইন বা নকশায় তৈরি এই হ্যান্ডসেটে রয়েছে ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে। হ্যান্ডসেটটিতে স্কাইপ ও মাইক্রোসফট অফিসের মতো মাইক্রোসফটের বিভিন্ন সৃজনশীর সেবা-সুবিধা রয়েছে। সেই সঙ্গে এই হ্যান্ডসেটে ওয়াইড-অ্যাঙ্গেল সেলফি তোলার জন্য ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা পাওয়া যাবে। চলতি বছরের শেষ দিকে যখন উইন্ডোজ ১০ বাজারে আসবে তখন সেটিও ডুয়াল সিমের লুমিয়া ৫৪০ মোবাইল সেটটিতে আপগ্রেড করে নেওয়া যাবে। দামের দিক থেকে এই হ্যান্ডসেট হবে বেশ সাশ্রয়ী; যা বাংলাদেশের ক্রেতাদের সামর্থ্যরে মধ্যে থাকবে।

lumia540

গ্রামীণফোনের গ্রাহকেরা লুমিয়া ৫৪০ কেনার ক্ষেত্রে বিশেষ সুবিধা পাবেন। জিপির গ্রাহকেরা হ্যান্ডসেটটি কিনলে এর সঙ্গে সম্পূর্ণ বিনামূল্যে ২ জিবি (গিগা বাইট) ডেটা কিংবা ৩ জিবি ডেটা প্যাকেজে ২৫% মূল্যছাড় পাবেন। গ্রামীণফোন সব সময়ই তার গ্রাহকদের সর্বোত্তম সেবা-সুবিধা প্রদানের চেষ্টা করে। সে অনুযায়ী লুমিয়া ৫৪০ হ্যান্ডসেট কিনে গ্রাহকেরা উচ্চগতির ও মানসম্পন্ন ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবেন।

ডুয়াল সিম বিশিষ্ট লুমিয়া ৫৪০ হ্যান্ডসেটের ডিজাইন বা নকশা খুবই নান্দনিক। এতে উজ্জ্বল, চকচকে, প্রতিস্থাপনযোগ্য ও টেকসই ব্যাক কাভার রয়েছে। হ্যান্ডসেটটিতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে। এর ফলে এতে অ্যাপস, ছবি, ভিডিও রাখা ও দেখা এবং নিজের পছন্দ অনুযায়ী হোম স্ক্রিন বাছাই বা পরিবর্তনের সুবিধা আছে। এতে স্কাইপে থাকায় ব্যবহারকারীরা ভয়েস ও ভিডিও কলের মাধ্যমে অন্যদের সঙ্গে কথা বলতে বা যোগাযোগ করতে পারবেন। হ্যান্ডসেটটির সামনের দিকে ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা থাকায় কথোপকোথনের সময়ে পারিপার্শ্বিকতাও উঠে আসবে। এর পেছন দিকের ক্যামেরাও ৮ মেগাপিক্সেলের; যাতে রয়েছে এলইডি ফ্ল্যাশ। ফলে ছবি হয়ে উঠবে খুবই স্পষ্ট ও ঝকঝকে। এছাড়াও মোবাইল ফোনটিতে ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের মতো জনপ্রিয় অ্যাপ্লিকশেনগুলোও আছে। সেই সঙ্গে উইন্ডোজ ফোন স্টোর থেকে হাজার হাজার অ্যাপস ডাউনলোড করে নেওয়ার সুযোগ রয়েছে।

লুমিয়া ৫৪০ ডুয়াল সিমে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর রয়েছে। এতে আছে ১.২ গিগা হার্টজের কোয়াড-কোর সিপিইউ, ১ জিবি র‌্যাম ও ৮ জিবি মেমোরি। বর্তমানে বাংলাদেশের বাজারে ১৩,৯৯৯ টাকা দামে এই হ্যান্ডসেট পাওয়া যাচ্ছে। ৪টি রংয়ে এই হ্যান্ডসেট বাজারে আনা হয়েছে- নীল-সবুজ, কমলা, সাদা ও কালো।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top