শিরোনাম

রবিবার, জানুয়ারী 21, 2018 - আকর্ষণীয় ফিচার নিয়ে বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি নোট ৯ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাংলালিংকের ‘হেলথলিংক ৭৮৯’ সার্ভিসে যুক্ত হল ‘ডক্টরস অ্যাপয়েন্টমেন্ট’ সুবিধা | রবিবার, জানুয়ারী 21, 2018 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এসেছে লেনোভো আউডিয়াপ্যাড ৩২০ ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - ব্যবসায়ীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস | রবিবার, জানুয়ারী 21, 2018 - হ্যাকিংয়ের কাবলে ওয়ানপ্লাস | রবিবার, জানুয়ারী 21, 2018 - আসছে ইন্টেল কোর আই৯ প্রসেসর এর ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাণিজ্য মেলায় অপো এফ৫ বিজয়ীদের নাম ঘোষণা | শনিবার, জানুয়ারী 20, 2018 - আরও কঠিন হচ্ছে ইউটিউব থেকে উপার্জন | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুক হ্যাকড হলে করনীয় | শনিবার, জানুয়ারী 20, 2018 - কর্মজীবি নারীদের মানহানি বন্ধে আহব্বান |
প্রথম পাতা / অফবিট / বাজারে এলো শাওমির নতুন দুই ফোন
বাজারে এলো শাওমির নতুন দুই ফোন

বাজারে এলো শাওমির নতুন দুই ফোন

miঅবশেষে আত্মপ্রকাশ হল Xiomi Redmi 5 ও redmi 5 plus। এই অ্যান্ড্রয়েড হ্যান্ডসেটের দুটি ভেরিয়েন্ট এসেছে বাজারে। প্রথমটি ২ জিবি র‍্যাম ও ১৬ জিবির ইন্টারনাল স্টোরেজের, অপরটি ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের। প্লাস মডেলটির র‍্যাম ৪ জিবি ও ইন্টারনাল মেমোরি ৬৪ জিবি। তবে ৩+৩২ জিবির মডেলও রয়েছে।

redmi 5 এর স্ক্রিন দামের নিরিখে বেশ বড়। ৫.৭ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, সঙ্গে এইচডি স্ক্রিন। 5plus মডেলটির স্ক্রিনের আকার ৬ ইঞ্চি, ফুল এইচডি ডিসপ্লে। চারটি রঙে পাওয়া যাচ্ছে এটি। গোল্ড, রোজ গোল্ড, লাইট ব্লু ও ব্ল্যাক।

Redmi 5 ও redmi 5 plus- দুটি মডেলেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও রিয়ার ক্যামেরায় এলইডি ফ্ল্যাশ রয়েছে। প্রসেসর কেমন? xiomi’র দাবি, Redmi 5 হ্যান্ডসেটে রয়েছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর। বড় স্ক্রিন বিশিষ্ট প্লাস মডেলটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর। দুটি হ্যান্ডসেটেই Xiomi’র সর্বশেষ এমআইইউআই ৯ ভার্সন পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড ‘এন’ তো পাওয়া যাবেই, ওরিও আপডেট এলে সেটিও দ্রুতই মিলবে, বলে জানিয়েছে xiomi।

এখনকার দিনে স্মার্টফোনের ব্যাটারিটি অত্যন্ত জরুরি একটি বিষয় হয়ে উঠেছে। মোটামুটি ব্যবহার করলেও সারাদিন চার্জ থাকাটা দরকারও। তাই redmi-এ রয়েছে ৩৩০০ এমএএইচ ব্যাটারি, 5plus-এ পাবেন ৪০০০ এমএএইচ ব্যাটারি। সংস্থার দাবি, একবার ফুল চার্জ দিলে যথাক্রমে ১২ ও ১৭ দিনের স্ট্যান্ডবাই টাইম পাওয়া যাবে। দুটিই বাজেট স্মার্টফোন, তাই অল্প দামে যথাসাধ্য ফিচার ঠেসে দেওয়া হয়েছে। কিন্তু ক্যামেরার দিকে বিশেষ নজর দেওয়া যায়নি। সম্ভবত দামের জন্যই। দুটি স্মার্টফোনেই ১২ মেগাপিক্সেলের রিয়ার ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। থাকবে বেশ কিছু ফিল্টার। ফ্রন্ট ক্যামেরায় রয়েছে বিউটিফাই ৩.০ অ্যাপ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top