শিরোনাম

শনিবার, জুলাই 22, 2017 - সনির ২৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার স্মার্টফোন | শনিবার, জুলাই 22, 2017 - ঢাকায় অনুষ্ঠিত হলো সিগেট ডিলার মিট | শনিবার, জুলাই 22, 2017 - অনলাইন কর্মসংস্থানে দ্বিতীয় বাংলাদেশ | শনিবার, জুলাই 22, 2017 - অলেফিন্সে পাওয়া যাচ্ছে ফুল হাইট টার্নস্টাইল গেট | শনিবার, জুলাই 22, 2017 - নিরাপত্তা বিষয়ক পণ্য ও সেবা নিয়ে এসেছে অলেফিন্স ট্রেড কর্পোরেশন | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - উইপ্রোর সঙ্গে চুক্তির কথা স্বীকার করল গ্রামীণফোন | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - লেনোভোর নতুন আর্কষন – আইডিয়াপ্যাড ৩২০ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - হজ্ব রোমিং প্যাকেজ চালু করল রবি | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - অনলাইন প্রশিক্ষণ সেবা চালু করলো ক্রিয়েটিভ-ই-স্কুল | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - ল্যাপটপের চার্জ বাড়ানোর উপায় সমূহ |
প্রথম পাতা / প্রডাক্ট রিভিউ / মোবাইল ফোন / বাজারে এল আলোচিত স্মার্টফোন ওয়ানপ্লাস ৩
বাজারে এল আলোচিত স্মার্টফোন ওয়ানপ্লাস ৩

বাজারে এল আলোচিত স্মার্টফোন ওয়ানপ্লাস ৩

175050Un1564613titled-1

অবশেষে সাশ্রয়ী মূল্যে বাজারে এ বহুল আলোচিত ৬ জিবি র‍্যামযুক্ত স্মার্টফোন ওয়ানপ্লাস ৩।এবার ইনভাইট পদ্ধতি বাদ দেওয়ায় যে কেউই সাশ্রয়ী ফোনটি কিনতে পারবে। আনুষ্ঠানিক উন্মোচনের আগেই অ্যামাজন ইন্ডিয়া ওয়ানপ্লাস ৩ তালিকাভুক্ত করে ফেলে।

এ নতুন ওয়ানপ্লাস ৩ এ রয়েছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ‘অপটিক অ্যামোলেড’ ডিসপ্লে, কুয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর, ৬ জিবি র‍্যাম, ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ওআইএস সম্পন্ন ১৬ মেগাপিক্সেল রিয়ার এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ডাইমেনশান- ১৫২.৭ x ৭৪.৭ x ৭.৪ মিমি। ওজন- ১৫৮ গ্রাম।ডিসপ্লে- ৫.৫ ইঞ্চি অপটিক অ্যামোলেড, ১০৮০ x ১৯২০ রেজোলুশান (~৪০১ পিপিআই)। ক্যামেরা- ১৬ মেগাপিক্সেল রিয়ার এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট। প্রসেসর- কুয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০, কোয়াড কোর ২.১৫ গিগাহার্জ। র‍্যাম- ৬ জিবি। ব্যাটারি- ৩০০০ মিলিঅ্যাম্প।

এর ডিসপ্লে ২.৫ডি বাঁকানো গ্লাসসম্পন্ন এবং এর প্রোটেকশানে র‍য়েছে কর্নিং গরিলা গ্লাস ৪। ফোনটির ইউএসবি টাইপ-সি পোর্টে ‘ড্যাশ চার্জ’ (কুইকচার্জ) এবং হোম বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেনসর রয়েছে।

এছাড়াও এতে ডিরাক প্রযুক্তির স্পিকার, স্ট্যান্ডার্ড ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং এনএফসি ফিচার রয়েছে। ফোনটি ‘অক্সিজেন ওএস’ এর সর্বশেষ ভার্শনে চলবে, যা অ্যান্ড্রয়েড ৬.০.১ মার্শম্যালোও অপারেটিং সিস্টেমের উপর তৈরি। ওয়ানপ্লাস ৩ এর নন-রিমুভেবল ব্যাটারি ৩০০০ মিলিঅ্যাম্প আওয়ারের।

প্রতিষ্ঠার মাত্র দুই বছরেই উচ্চমানের স্মার্টফোন তৈরি করে বাজারে বেশ ভাল সাড়া ফেলেছে ওয়ানপ্লাস। তবে এর আগ পর্যন্ত উন্মোচিত তিনটি ফোনই প্রাথমিকভাবে অনলাইনের ‘ইনভাইট’ পদ্ধতিতে বিক্রি করেছে তারা, যা ছিল খুবই হতাশাজনক। কিন্তু এবার থেকে ফোন বিক্রির ক্ষেত্রে বিশাল পরিবর্তন এনেছে ওয়ানপ্লাস।

এখন থেকে আর ইনভাইট পদ্ধতিতে ফোন বিক্রি করবে না তারা। ফলে ওয়ানপ্লাস ৩ কেনার জন্য আমন্ত্রণের অপেক্ষায় থাকতে হবে না আর, সাধারণ নিয়মে ফোন মার্কেটেই পাওয়া যাবে চ্যাম্পিয়ন এই ডিভাইসটি। অবশ্য ওয়ানপ্লাস ভিআর হেডসেট ব্যবহারকারিরা কিছুটা অগ্রাধিকার পাবেন বলে আগেই জানিয়েছিল তারা। ফোনটির ৬ জিবি র‍্যাম বিস্ময়ের জন্ম দিচ্ছে, যা শুরুতেই একে বাজারের অন্যতম আলোচনার বস্তুতে পরিণত করেছে। ফোনটির বাজারমূল্য ৪০০ ডলার।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top