শিরোনাম

বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা এবং এসএসএলকমার্জ শুরু করলো অনলাইন ধামাকার দ্বিতীয় রাউন্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - শুরু হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ডিজিটাল রিয়ালিটি শো “বাংলালিংক নেক্সট টিউবার” | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ড্যফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - এইচপি’র মাল্টিফাংশন কপিয়ার বাজারে | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - টিভি বাংলাদেশ নিয়ে এসেছে সনির আকর্ষণীয় সব নতুন মডেলের টেলিভিশন |
প্রথম পাতা / প্রডাক্ট রিভিউ / মোবাইল ফোন / বাজারে এল আলোচিত স্মার্টফোন ওয়ানপ্লাস ৩
বাজারে এল আলোচিত স্মার্টফোন ওয়ানপ্লাস ৩

বাজারে এল আলোচিত স্মার্টফোন ওয়ানপ্লাস ৩

175050Un1564613titled-1

অবশেষে সাশ্রয়ী মূল্যে বাজারে এ বহুল আলোচিত ৬ জিবি র‍্যামযুক্ত স্মার্টফোন ওয়ানপ্লাস ৩।এবার ইনভাইট পদ্ধতি বাদ দেওয়ায় যে কেউই সাশ্রয়ী ফোনটি কিনতে পারবে। আনুষ্ঠানিক উন্মোচনের আগেই অ্যামাজন ইন্ডিয়া ওয়ানপ্লাস ৩ তালিকাভুক্ত করে ফেলে।

এ নতুন ওয়ানপ্লাস ৩ এ রয়েছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ‘অপটিক অ্যামোলেড’ ডিসপ্লে, কুয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর, ৬ জিবি র‍্যাম, ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ওআইএস সম্পন্ন ১৬ মেগাপিক্সেল রিয়ার এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ডাইমেনশান- ১৫২.৭ x ৭৪.৭ x ৭.৪ মিমি। ওজন- ১৫৮ গ্রাম।ডিসপ্লে- ৫.৫ ইঞ্চি অপটিক অ্যামোলেড, ১০৮০ x ১৯২০ রেজোলুশান (~৪০১ পিপিআই)। ক্যামেরা- ১৬ মেগাপিক্সেল রিয়ার এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট। প্রসেসর- কুয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০, কোয়াড কোর ২.১৫ গিগাহার্জ। র‍্যাম- ৬ জিবি। ব্যাটারি- ৩০০০ মিলিঅ্যাম্প।

এর ডিসপ্লে ২.৫ডি বাঁকানো গ্লাসসম্পন্ন এবং এর প্রোটেকশানে র‍য়েছে কর্নিং গরিলা গ্লাস ৪। ফোনটির ইউএসবি টাইপ-সি পোর্টে ‘ড্যাশ চার্জ’ (কুইকচার্জ) এবং হোম বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেনসর রয়েছে।

এছাড়াও এতে ডিরাক প্রযুক্তির স্পিকার, স্ট্যান্ডার্ড ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং এনএফসি ফিচার রয়েছে। ফোনটি ‘অক্সিজেন ওএস’ এর সর্বশেষ ভার্শনে চলবে, যা অ্যান্ড্রয়েড ৬.০.১ মার্শম্যালোও অপারেটিং সিস্টেমের উপর তৈরি। ওয়ানপ্লাস ৩ এর নন-রিমুভেবল ব্যাটারি ৩০০০ মিলিঅ্যাম্প আওয়ারের।

প্রতিষ্ঠার মাত্র দুই বছরেই উচ্চমানের স্মার্টফোন তৈরি করে বাজারে বেশ ভাল সাড়া ফেলেছে ওয়ানপ্লাস। তবে এর আগ পর্যন্ত উন্মোচিত তিনটি ফোনই প্রাথমিকভাবে অনলাইনের ‘ইনভাইট’ পদ্ধতিতে বিক্রি করেছে তারা, যা ছিল খুবই হতাশাজনক। কিন্তু এবার থেকে ফোন বিক্রির ক্ষেত্রে বিশাল পরিবর্তন এনেছে ওয়ানপ্লাস।

এখন থেকে আর ইনভাইট পদ্ধতিতে ফোন বিক্রি করবে না তারা। ফলে ওয়ানপ্লাস ৩ কেনার জন্য আমন্ত্রণের অপেক্ষায় থাকতে হবে না আর, সাধারণ নিয়মে ফোন মার্কেটেই পাওয়া যাবে চ্যাম্পিয়ন এই ডিভাইসটি। অবশ্য ওয়ানপ্লাস ভিআর হেডসেট ব্যবহারকারিরা কিছুটা অগ্রাধিকার পাবেন বলে আগেই জানিয়েছিল তারা। ফোনটির ৬ জিবি র‍্যাম বিস্ময়ের জন্ম দিচ্ছে, যা শুরুতেই একে বাজারের অন্যতম আলোচনার বস্তুতে পরিণত করেছে। ফোনটির বাজারমূল্য ৪০০ ডলার।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top