শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - টেকনো আনলো নতুন সেলফি ফোন | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ড্যাফোডিলে এসিএম আইপিসি অনলাইন প্রিলিমিনারি প্রতিযোগিতার আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - জংশেন ও হুন্দাই মোটরসাইকেল এখন বিক্রয় ডট কম-এ | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - আইবিএম আবারও বাংলাদেশে অফিস খুলতে চায় | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - রোহিঙ্গাদের কাছে মোবাইল বিক্রি নিষিদ্ধ করেছে সরকার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ডাটা খরচ কমাতে আসছে টুইটারের নতুন সংস্করণ | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - লন্ডনে লাইসেন্স বাঁচানোর চেষ্টায় উবার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ড্রোন যখন কৃষকের বন্ধু | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - আইফোন ৮ এর ভেতরে যা দেখা গেল | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ডি-লিংক এর স্পেশাল অফার |
প্রথম পাতা / প্রডাক্ট রিভিউ / মোবাইল ফোন / বাজেটের মধ্যে গ্রামীণফোন হ্যান্ডসেট
বাজেটের মধ্যে গ্রামীণফোন হ্যান্ডসেট

বাজেটের মধ্যে গ্রামীণফোন হ্যান্ডসেট

7_iris-505-_Black

স্মার্টফোনে ইন্টারনেট এর রঙ্গিন জগতে ঘুড়ে বেড়ানো যাদের স্বপ্ন তাদের জন্য দেশের সর্ববৃহৎ মোবাইল অপারেটর গ্রামীণফোন নাগালের মধ্যে বাজারে এনেছে উন্নতমানের স্মার্টফোন লাভা আইরিস ৫০৫।

বাজেটের মধ্যে অনায়াসে স্মার্টফোন কেনার কথা ভাবলেই গ্রামীণফোনের লাভা আইরিস ৫০৫ সেরা একটি অপশন হতে পারে। ব্যবহারকারীদের মন্তব্য বিবেচনায় স্মার্টফোনে ক্যামেরা গুরুত্বপূর্ণ একটি ফিচার। ক্রেতারা লাভা আইরিস ৫০৫-এর দুই মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা নিয়ে মোটামুটি সন্তুষ্ট। স্মার্টফোন আছে আর একবার হলেও সেলফি তোলা হয়নি এমন ব্যবহারকারী পাওয়া খুব কঠিন আর সেলফি তোলার জন্য এতে আছে দুই মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা যা দিয়ে ব্যবহারকারীরা পছন্দের মূহুর্তগুলো সংরক্ষণ করতে পারছেন।

ডিসপ্লে নিয়ে চিন্তিত থাকে অনেক স্মার্টফোন ব্যবহারকারী। পছন্দের ভিডিও, ছবি এবং গেইম খেলার জন্য এই হ্যান্ডসেটটিতে চার ইি র টিএফটি ডব্লিউভিজিএ স্ক্রিন ব্যবহার করা হয়েছে। ফোনটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেম। সহজেই গুগল প্লে স্টোর থেকে বিভিন্ন অ্যাপস ডাউনলোড করে সেগুলো অনায়াসে ব্যবহার করা যাবে। ফোনটিতে প্রি-লোড করা আছে ওয়াওবক্স, জিপি মিউজিক, মাই কন্ট্যাক্টস, ফেইসবুক, ফান স্টোরসহ আরো অনেক লাইফ ষ্টাইল অ্যাপস ও কয়েকটি রোমা কর গেইম যা গ্রাহকদের দিচ্ছে স্মার্টফোন এবং ইন্টারনেট ব্যবহার করার দারুণ অভিজ্ঞতা। এতো কমদামে স্মার্টফোন কিনে আবার এতে থ্রিজি ব্যবহার করতে পেরে নারায়ণগঞ্জের বাসিন্দা তমাল ব্যাপক খুশি।

7_iris-505-_white

ঢাকার বাসাবোতে থাকা জিসান গেম খেলতে পছন্দ করে। বেশ কয়েকটি স্মার্টফোন কিনে আবার সেগুলো নষ্ট হয়ে যাওয়ায় বাবা-মা বেশি দাম দিয়ে আর ফোন কিনে দিবে না বলে সে কম বাজেটে লাভা আইরিস ৫০৫ কিনে ফেলে। ডিভাইসটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ১.৩ গিগাহার্টজের ডুয়েল কোর প্রসেসর। এতে আছে ৫১২ মেগাবাইট র্যাম ও চার গিগাবাইট ইন্টারনাল স্পেস বা রম অর্থাৎ ফোনটিতে থাকছে প্রচুর ফ্রি স্পেস যার ফলে দ্রুতগতিতে মাল্টিটাস্কিং, গেম খেলাসহ অন্যান্য কাজ করা যাবে অনায়াসে। এছাড়াও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে হ্যান্ডসেটের মেমোরি।

সারাদিন ব্যাপক সংখ্যক ফোন কল করার পাশাপাশি কলাবাগানের ফার্মেসি দোকানের মালিক মামুন ব্যবসার কাজের জন্য নির্ভর করে ফোনের উপর। মামুনের দরকার দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ। ডিসপ্লে, প্রসেসর ও র্যামের সঙ্গে সঙ্গতি রেখে লাভা আইরিস ৫০৫-তে দেয়া হয়েছে ১৪০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি যাতে করে দীর্ঘ সময় স্মার্টফোন ব্যবহার করা যায়।

দেশ এখন থ্রিজি বা তৃতীয় প্রজন্মের নেটওয়ার্ক ব্যবহার করছে। আর স্মার্টফোনে থ্রিজি ব্যবহার সুবিধা থাকবে না এমনটা এখন কেউ ভাবতেই পারে না। লাভা আইরিস ৫০৫-এ আছে থ্রিজি ও ওয়াইফাই ফিচার। মাত্র ২,৯৪৫ টাকায় ডিভাইস, হেডফোন, চার্জার ও স্ক্রিণ প্রটেক্টরসহ লাভা আইরিস ৫০৫-এর পাওয়া যাবে দেশের সবকটি গ্রামীণফোন সেন্টার ও বিক্রয়কেন্দ্রগুলোতে। সঙ্গে থাকছে এক বছরের বিক্রয়োত্তর সেবা।

গ্রামীণফোনের গ্রাহকরা এই ফোন কিনলে পাবেন বিশেষ সুবিধা। থ্রিজি নেটওয়ার্ক ফিচারসম্বলিত স্মার্টফোনের মধ্যে শুধুমাত্র গ্রামীণফোনই দিচ্ছে এদেশে সবচেয়ে কম দামে। উক্ত মডেল দুটির ক্রেতারা সাত দিনের আর্লি লাইফ ফেইলর (ইএলএফ) সুবিধায় কিনতে পারবেন। অর্থাৎ স্মার্টফোনটি কেনার সাতদিনের মধ্যে ডিভাইনে কোন ধরনের নির্মান জনিত সমস্যা দেখা দিলে তা রিপ্লেস বা পরিবর্তন করে দেয়া হবে। আরো থাকছে গ্রামীণফোনের সাশ্রয়ী ইন্টারনেট অফার।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top