শিরোনাম

বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - মধ্যবিত্তের কথা ভেবে সস্তায় মাইক্রোম্যাক্সের নতুন ফোন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - নতুন ফিচারের ক্যামেরা নিয়ে উন্মুক্ত হলো নোকিয়া ৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - পেপালের ‘জুম’ উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয় | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - ম্যাক্সেল এর বিভিন্ন পণ্য নিয়ে আইসিটি এক্সপোতে মেট্রো কভারেজ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - সিঙ্গাপুরের মাস্টারকার্ড গ্লোবাল রিস্ক লিডারশিপ কনফারেন্স অনুষ্ঠিত | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - শুরু হলো এমসিসিআই অগ্রগামী ২০১৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - বিএমই দিচ্ছে আইসিটি এক্সপো উপলক্ষে তোশিবা পণ্যে বিশেষ অফার! | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপো তে আসুসের সর্বাধুনিক প্রযুক্তির নোটবুক | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপোতে বিভিন্ন প্রোডাক্ট নিয়ে গ্লোবাল ব্র্যান্ডের অংশগ্রহন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - লিডসের সাথে মাইক্রোসফটের অংশীদারিত্ব |
প্রথম পাতা / সোশ্যাল মিডিয়া / বিজ্ঞাপন নিয়ে স্যোশ্যাল সাইটে সমালোচনার ঝড়
বিজ্ঞাপন নিয়ে স্যোশ্যাল সাইটে সমালোচনার ঝড়

বিজ্ঞাপন নিয়ে স্যোশ্যাল সাইটে সমালোচনার ঝড়

bagpaperনিজেদের টিভিসি নিয়ে স্যোশ্যাল সাইটে সমালোচনার মুখে পড়েছে ব্যাগ নির্মাতা বাংলাদেশি প্রতিষ্ঠান ব্যাগপ্যাকার্স। সম্প্রতি ‘গিয়ার আপ ইউর ফ্রন্ট’ স্লোগানে তরুনদের উৎসাহিত করতে বিজ্ঞাপনটি তৈরি করে প্রতিষ্ঠানটি। এতে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল, হাতিরঝিলসহ বাস্কেটবল কোর্টে বুকে ব্যাগ নিয়ে খেলছেন কিছু তরুণ-তরুণী। ব্যাকগ্রাউন্ডে মিউজিকসহ ভেসে আসে ‘এমন ব্যাকপ্যাক যা শুধু পিছনে নয় সামনে নিতে মন চায়’ কথাগুলো। বিজ্ঞাপনটি প্রতিষ্ঠানটির ফেসবুক পেজ থেকে শেয়ার করা হয়। আর সেখানেই সমালোচনা করছেন অনেকেই।

তবে ব্যাগপ্যাকার্সের কাজের প্রশংসা কম হয়নি। সজিব বর্মন নামের একজন লিখেছেন, ‘ব্যাগপ্যাকার্সের কাজগুলো ভালোই লাগে বরাবরই। আপনাদের ব্যাগ ব্যবহার করছি। ফিমেল মডেল নিয়ে বেশ কটু কথা বলবে কিছু লোকজন। এটা নিতে সময় লাগবে। আশা করি আপনারা ধৈর্য্য ধরবেন। আর মডেলসহ অ্যাড আরো কিছু করুন মাঝে মাঝে। আমরা যারা আপনাদের কাস্টমার তারা চাইবো, ব্যাগটাতে আমাকে কেমন লাগে তা দেখতে। একটা অনুরোধ, ব্যাগের কোয়ালিটি নিয়ে কম্প্রোমাইজ করবেন না।’

এদিকে বিষয়টি নিয়ে কথা হয় প্রতিষ্ঠানটির কর্ণধার রিয়াজ আহমেদ বাবু’র সঙ্গে। তিনি জানান, একটি ভারতীয় ব্যাগ প্রস্তুতকারক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে দেখলাম কিছু তরুণ-তরুণী পিঠে ব্যাকপ্যাক নিয়ে পিছন দিকে হাঁটছে। বিজ্ঞাপনেরা ট্যাগ লাইন দেখলাম ‘ব্যাক ইজ ইউর নিউ ফ্রন্ট’। আমি একটু হতাশ হয়ে নিজেকে প্রশ্ন করলাম ‘যুব সমাজ পিছনে হাঁটলে, দেশ এগিয়ে যাবে কি ভাবে?’

তখনই আমার ক্রিয়েটিভ কনসালটেন্ট কে বিষয়টি জানাই। আর জন্ম নেয় আমাদের এই ‘প্রতিবাদী বিজ্ঞাপন’। যেখানে নিজের প্রিয় ব্যাকপ্যাককে সামনে নিয়ে একদল তরুণ-তরুণী সামনে এগিয়ে যাচ্ছে, ঠিক যেমন মা তার সন্তানকে সামনে নিয়ে বহন করেন। এগিয়ে যান ‘আগামী’ অর্থাৎ সামনের দিকে। এভাবেই এগিয়ে যায় যুব সমাজ, এগিয়ে যায় আমাদের ‘দেশ’। আর একারনে আমরা বলেছি ‘কাম অন, গিয়ার আপ ইউর ফ্রন্ট’।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top