শিরোনাম

রবিবার, জানুয়ারী 21, 2018 - আকর্ষণীয় ফিচার নিয়ে বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি নোট ৯ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাংলালিংকের ‘হেলথলিংক ৭৮৯’ সার্ভিসে যুক্ত হল ‘ডক্টরস অ্যাপয়েন্টমেন্ট’ সুবিধা | রবিবার, জানুয়ারী 21, 2018 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এসেছে লেনোভো আউডিয়াপ্যাড ৩২০ ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - ব্যবসায়ীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস | রবিবার, জানুয়ারী 21, 2018 - হ্যাকিংয়ের কাবলে ওয়ানপ্লাস | রবিবার, জানুয়ারী 21, 2018 - আসছে ইন্টেল কোর আই৯ প্রসেসর এর ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাণিজ্য মেলায় অপো এফ৫ বিজয়ীদের নাম ঘোষণা | শনিবার, জানুয়ারী 20, 2018 - আরও কঠিন হচ্ছে ইউটিউব থেকে উপার্জন | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুক হ্যাকড হলে করনীয় | শনিবার, জানুয়ারী 20, 2018 - কর্মজীবি নারীদের মানহানি বন্ধে আহব্বান |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / বিজয়ের মাসের প্রথম দিন থেকে রাস্তায় ইজিয়ার
বিজয়ের মাসের প্রথম দিন থেকে রাস্তায় ইজিয়ার

বিজয়ের মাসের প্রথম দিন থেকে রাস্তায় ইজিয়ার

ezzyrমোবাইলভিত্তিক রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ার (EZZYR) আগামী ১ ডিসেম্বর পূর্ণাঙ্গভাবে চালু হচ্ছে। গতকাল রোববার ২৬ নভেম্বর ২০১৭ রাজধানীর একটি অভিজাত রেস্টুরেন্টে মিট দ্য প্রেস অনুষ্ঠানে ইজিয়ার অ্যাপের আগাম উদ্বোধন হয়। পুরোপুরি দেশিও উদ্যোক্তা এবং প্রযুক্তিবিদদের তৈরি এই রাইড শেয়ারিং মোবাইল অ্যাপ নিয়ে এসেছে ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের পরিচালক রানা আহাদ ও কামরুল হাসান ইমন। বিজয়ের মাসের প্রথমদিন থেকে ঢাকার রাস্তায় থাকবে ইজিয়ার। সেবাটি পেতে স্মার্টফোনে অ্যাপটি ইন্সটল করে সহজেই গাড়ি এবং বাইক অন ডিমান্ড বুকিং করা যাবে। এছাড়াও আগামী বছরের শুরু থেকে প্রি-রিজার্ভেশনের অপশন দিয়ে দূর যাত্রার জন্য গাড়ি বুকিং দিলে সময় মতো গাড়ি হাজির হবে দরজায়।
ইজিয়ার (EZZYR) অ্যাপটি গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। শিগগিরই অ্যাপল প্লে স্টোরেও পাওয়া যাবে। ঢাকাতে এই অ্যাপভিত্তিক গাড়ি ও বাইক শেয়ারিং সার্ভিসের বাণিজ্যিক যাত্রা শুরু হওয়ার পর আগামী বছরের মাঝা-মাঝি চট্টগ্রাম এবং সিলেটসহ বড় শহরগুলোতে ইজিয়ারের সুবিধা পাওয়া যাবে।এর মধ্যেই ড্রাইভার রেজিস্ট্রেশন এবং ট্রেনিংয়ের প্রাথমিক পর্ব শেষ হয়েছে। গুগল প্লে স্টোরে ঊততণজ দিয়ে সার্চ করলে দুইটি অ্যাপ পাওয়া যাচ্ছে। একটি EZZYR উৎরাব যারা রাইড শেয়ারিংসেবা দিতে ইচ্ছুক তাদের জন্য এবং EZZYR Drive যাত্রী সাধারণের জন্য। এছাড়াও সহজেই www.ezzyr.com লগইন করে রেজিস্ট্রেশন করা যাবে।
প্রতিষ্ঠানটির পরিচালক কামরুল হাসান ইমন বলেন, যেখানে সিএনজি স্কুটারের মালিকরা অ্যাপভিত্তিক রাইড শেয়ারিংয়ের বিরুদ্ধে ধর্মঘট ও আন্দোলনের হুমকি দিচ্ছে সে সময়ে যাত্রী সেবা নিশ্চিত করতে ইজিয়ার মাঠে কাজ করার প্রস্তুতি নিচ্ছে। আমাদের আশা, সিএনজি স্কুটারের মালিকরা রাইড শেয়ারিং অ্যাপের আওতাভুক্ত হতে আগ্রহী হলে আমরা পাশে দাঁড়াব এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের সহায়তা অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, ইজিয়ার একটি মেড ইন বাংলাদেশ উদ্যোগ। তাই আমাদের উদ্যোগের সঙ্গে সবাইকে পাশে পাব। যাত্রী এবং ড্রাইভ পার্টনারদের যে কোনো সমস্যার সমাধান মুহূর্তেই আমরা দিব এমন অঙ্গীকারও করছি এবং ড্রাইভ পার্টনার এবং যাত্রীদের আকৃষ্ট করতে থাকছে নানা ধরনের আকর্ষণীয় বোনাস এবং প্রমোশনার অফার।প্রতিষ্ঠানটির আরেক পরিচালক রানা আহাদ বলেন, ড্রাইভার অ্যাপটি আমরা কমপক্ষে ৭০০ ড্রাইভ পার্টনারের সঙ্গে দীর্ঘদিন আলোচনা করে ডিজাইন করেছি। এতে করে ড্রাইভাররা অতি সহজে কিভাবে পেসেঞ্জারের রিকোয়েস্ট গ্রহণ, যাত্রাপথে ম্যাপ দেখা কিংবা যাত্রা শেষে সহজেই মিটারে আসা ভাড়া জানতে পারবেন। তাছাড়া দীর্ঘদিন যাত্রীদের পছন্দের পরিসংখ্যান করে ইউ আই ডিজাইনটি করা হয়েছে যেখানে অতি সহজেই ম্যাপে ডেস্টিনেশন দেখতে পারবেন এবং সুন্দর ডিজাইনটি উপভোগ করতে পারবেন।
উল্লেখ্য, ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড মূলত সফটওয়্যার ডেভেলপমেন্ট, অ্যাপ ডেভেলপমেন্ট এবং আইটিইএস কনসালটেন্ট হিসেবে কাজ করছে। ইনোভেডিয়াস বেসিস এবং ই-ক্যাবের সদস্য প্রতিষ্ঠান।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top