শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - রোহিঙ্গাদের কাছে মোবাইল বিক্রি নিষিদ্ধ করেছে সরকার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ডাটা খরচ কমাতে আসছে টুইটারের নতুন সংস্করণ | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - লন্ডনে লাইসেন্স বাঁচানোর চেষ্টায় উবার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ড্রোন যখন কৃষকের বন্ধু | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - আইফোন ৮ এর ভেতরে যা দেখা গেল | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ডি-লিংক এর স্পেশাল অফার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - রংতা ব্র্যান্ডের নতুন পিওএস প্রিন্টার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - নারীর নিরাপত্তা ও শরনার্থীদের শিক্ষা বিষয়ক ধারণা যাচ্ছে ওসলোর টেলিনর ইয়ুথ ফোরামে | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - উদ্বোধনের অপেক্ষায় শেখ হাসিনা সফটওয়্যার পার্ক | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - আপনারই কিছু ভুল হয়তো অজান্তে ফোনের পারফরম্যান্স খারাপ করছে |
প্রথম পাতা / টেলিকম / বিটিআরসির ভাইস চেয়ারম্যান হলেন আহসান হাবিব খান
বিটিআরসির ভাইস চেয়ারম্যান হলেন আহসান হাবিব খান

বিটিআরসির ভাইস চেয়ারম্যান হলেন আহসান হাবিব খান

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভাইস চেয়ারম্যান হিসাবে চুক্তিতে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান। গত কাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় আহসানকে ৩ বছরের জন্য বিটিআরসির কমিশনার পদে চুক্তিতে নিয়োগ দেয়ার আদেশ জারি করে। 

 

Md-Ahsan-Habib-Khan

অন্যান্য সব প্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্ক পরিত্যাগের শর্তে  তিন বছরের জন্য চুক্তিতে নিয়োগ করেছে সরকার। আহসান হাবিব খানের বিটিআরসিতে যোগদানের খবর নিশ্চিত করেছেন বিটিআরসির সহকারী পরিচালক (মিডিয়া উইং) জাকির হোসেন খান।  বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন আইন ২০০১ এর ৭ ও ৯ ধারা অনুযায়ী অন্যসব প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে আহসানকে বিটিআরসির দ্বিতীয় শীর্ষ পদে নিয়োগ দেয়া হল। আহসান হাবীব খানের যোগদানের ফাইলে গত বৃহস্পতিবার সই করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার তা টেলিযোগাযোগ মন্ত্রনালয়ে পৌঁছেছে।

এর আগেও তিন বছরের জন্য বিটিআরসির স্পেকট্রামের মহাপরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া বিশ্ব ব্যাংকের অর্থায়নে পরিচালিত বিটিআরসিতে একটি প্রকল্পে এক বছরের জন্য মহাপরিচালকের দায়িত্ব পালন করেন এই সেনা কর্মকর্তা। ২০১৩ সালের ২৬ ডিসেম্বর সেনাবাহিনী থেকে অবসরে যান আহসান। তিনি বিটিআরসির সাবেক ভাইস চেয়াম্যান গিয়াস উদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হলেন।

গত জুলাই মাসে গিয়াসের চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর থেকে ওই পদটি ফাঁকা ছিল। এদিকে বিটিআরসিতে স্পেকট্রাম বিভাগের পরিচালক হিসেবে মঙ্গলবার যোগ দিয়েছেন লেফটেনেন্ট কর্নেল মোল্লা জুলফিকার। একই দিন পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন ইয়াকুব আলী এবং আবদুর রাজ্জাক। এর আগে বিটিআরসির পরিচালক (মিডিয়া) সারওয়ার আলমকে কমিশন সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top