শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / বিনামূল্যে টেলিটকের সিম পাবেন ২০ লাখ মা
বিনামূল্যে টেলিটকের সিম পাবেন ২০ লাখ মা

বিনামূল্যে টেলিটকের সিম পাবেন ২০ লাখ মা

সারাদেশে প্রাথমিক উপবৃত্তি প্রদানে রূপালী ব্যাংক ও টেলিটক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে একটি সমঝোতা স্মারক সই করেছে। স্মারক অনুযায়ী রূপালী ব্যাংক শিওরক্যাশ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সরকার সারাদেশে মায়েদের কাছে উপবৃত্তির টাকা পৌঁছে দেবে এবং টেলিটক ২০ লাখ মায়েদের বিনামূল্যে মোবাইল সিম দেবে।

surecash-rupaliগত বুধবার এ অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি এবং ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন খালিদ, রূপালী ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী এবং টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দীন আহমেদ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ ছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামাল, শিওরক্যাশের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহাদাত খানসহ দুই মন্ত্রণালয়, টেলিটক এবং রূপালী ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মোস্তাফিজুর রহমান বলেন, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে উপবৃত্তি বিতরণ সরকারের সবচেয়ে বড় পেমেন্ট ডিজিটালাইজেশন উদ্যোগ। এর মাধ্যমে সরকার উপবৃত্তির টাকা সরাসরি মায়েদের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে পাঠিয়ে দিচ্ছে। তারানা হালিম বলেন, ‘আমাদের স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য মায়েদের ভূমিকা হবে সবচেয়ে বড়।

এ জন্য আমরা উদ্যোগ নিয়েছি, টেলিটক সব মায়ের হাতে মোবাইল ফোন সংযোগ পেঁৗছে দেবে, রূপালী ব্যাংক তাদের হাতে ব্যাংক অ্যাকাউন্ট পেঁৗছে দেবে এবং সরকার সরাসরি তাদের অ্যাকাউন্টে উপবৃত্তির টাকা পেঁৗছে দেবে।’

টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, দেশের সব মায়ের হাতে মোবাইল এবং উপবৃত্তির টাকা পেঁৗছে দেওয়ার জন্য টেলিটক ‘মায়ের হাসি’ নামে নতুন সেবা চালু করছে। আমরা আগ্রহী মায়ের কাছে বিনামূল্যে সিম বিতরণ করব এবং প্রতি মাসে ১৫ টাকা ফ্রি টকটাইম প্রদান করব।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top