শিরোনাম

বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা এবং এসএসএলকমার্জ শুরু করলো অনলাইন ধামাকার দ্বিতীয় রাউন্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - শুরু হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ডিজিটাল রিয়ালিটি শো “বাংলালিংক নেক্সট টিউবার” | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ড্যফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - এইচপি’র মাল্টিফাংশন কপিয়ার বাজারে | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - টিভি বাংলাদেশ নিয়ে এসেছে সনির আকর্ষণীয় সব নতুন মডেলের টেলিভিশন |
প্রথম পাতা / ইভেন্ট / বিপিও সামিটে চাকরি পেলো ২৩৫ শিক্ষার্থী
বিপিও সামিটে চাকরি পেলো ২৩৫ শিক্ষার্থী

বিপিও সামিটে চাকরি পেলো ২৩৫ শিক্ষার্থী

গত ৯-১০ ডিসেম্বর দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া সম্মেলনে বিভিন্ন বিপিও প্রতিষ্ঠানে চাকরি পেয়েছে ২৩৫ শিক্ষার্থী। ‘বিপিও সামিট ২০১৫’ শীর্ষক এ সম্মেলন চলাকালীন সময়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) এর সদস্য ছয়টি কোম্পানিতে এসব শিক্ষার্থীদের চাকরির নিয়োগপত্র দেয়া হয়।

ensure-job-for-the-students-BPO-Summit-corporateবাক্য এবং সরকারের আইসিটি বিভাগ আয়োজিত এই সম্মেলন উপলক্ষ্যে নূন্যতম ২০০ শিক্ষার্থীর চাকরির ব্যবস্থা করার ঘোষণা দেয়া হয়েছিল। দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

বাক্য সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন এ বিষয়ে বলেন, সম্মেলন উপলক্ষ্যে দেশের ১৫টি বিশ্ববিদ্যালয়ে অ্যাক্টিভেশন প্রোগ্রামের মাধ্যমে সাত হাজারেরও বেশি সিভি নেয়া হয়। সেখান থেকে বাছাই করে বিপিও সম্মেলনে সরাসরি ইন্টারভিউ নেয়া হয় এবং অনস্পট শিক্ষার্থীদের চাকরির নিয়োগপত্র দেয়া হয়। এটি একটি চলমান প্রক্রিয়া, জমাকৃত সিভি থেকে বাছাই করে ইন্টারভিউয়ের মাধ্যমে আমরা আরো শিক্ষার্থীর কর্মসংস্থানের ব্যবস্থা করবো।

বিপিও সম্মেলনে ইন্টারভিউ দিয়ে কল সেন্টারের খন্ডকালীন চাকরি পাওয়া উত্তরা ইউনিভার্সিটির শিক্ষার্থী জান্নাতুল ফেরদাউস জানান, পড়াশোনার পাশাপাশি এই চাকরি আমার ভবিষ্যত ক্যারিয়ারের জন্য অভিজ্ঞতা যোগ করবে। আইইউবি’র শিক্ষার্থী তৃষা আহমেদ বলেন, সপ্তাহে প্রতিদিনই ক্লাস থাকে না। এই দিনগুলোতে কাজ করবো।

ছয়টি প্রতিষ্ঠানের মধ্যে ইম্পেল সর্ভিস অ্যান্ড সলিউশন লিমিটেড (আইএসএসএল) নিয়োগ দিয়েছে ২০ জন শিক্ষার্থী, সার্ভিস সলিউসন্স লিমিটেড ৫০ জন, মাই আউটসোর্সিং লিমিটেড ২০ জন, ফিফো টেক ২০ জন, ভার্গো কন্টাক্ট সেন্টার সার্ভিস লিমিটেড ৪০ জন, জেনেক্স ইনফোসিসি লিমিটেড ৫০ জন এবং ডিজিকন ৩৫ জন শিক্ষার্থী নিয়োগ দিয়েছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top