শিরোনাম

বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - দীর্ঘস্থায়ী ব্যাটারী ব্যাকআপ দিবে আইটেল পি ১১ স্মার্টফোন | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা এবং এসএসএলকমার্জ শুরু করলো অনলাইন ধামাকার দ্বিতীয় রাউন্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - শুরু হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ডিজিটাল রিয়ালিটি শো “বাংলালিংক নেক্সট টিউবার” | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ড্যফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - এইচপি’র মাল্টিফাংশন কপিয়ার বাজারে |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / বিল গেটসকে ফেসবুক প্রতিষ্ঠাতার চ্যালেঞ্জ
বিল গেটসকে ফেসবুক প্রতিষ্ঠাতার চ্যালেঞ্জ

বিল গেটসকে ফেসবুক প্রতিষ্ঠাতার চ্যালেঞ্জ

 দাতব্য সংস্থার তহবিল সংগ্রহের লক্ষ্যে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ অনলাইনে মাইক্রোসফটের মালিক বিল গেটসকে এক কঠিন চ্যালেঞ্জ জানিয়েছেন। ‘দ্য আইস বাকেট চ্যালেঞ্জ’ শীর্ষক এ প্রতিযোগিতায় হাসি মুখে বরফ শীতল জলে গোসল করেতে হবে। খবর ইয়াহু।

ice

প্রতিযোগিতায় এরই মধ্যে অংশ নিয়েছেন শীর্ষ সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। তিনি কেবল অংশ নিয়েই ক্ষান্ত হন নি। তিনি মার্কিন শীর্ষ সফটওয়্যার নির্মাতা কোম্পানি মাইক্রোসফটের মালিক বিল গেটস, ফেসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ এবং নেটফ্লিক্সের প্রধান রিড হাস্টিংসকেও এ প্রতিযোগিতায় অংশ নিতে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন।

 ‘দ্য আইস বাকেট চ্যালেঞ্জ’ শীর্ষক এ চ্যালেঞ্জ ছোড়াছুড়ির খেলাটি নিয়ে এখন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যাপক আলোচনা হচ্ছে। সম্প্রতি প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, ত্রিশ বছর বয়সি জুকারবার্গ এক বালতি বরফ শীতল জল খুব মজা করে মাথায় ঢেলে দিচ্ছেন। এই চ্যালেঞ্জটি ছিল গভর্নর ক্রিস ক্রিস্টির।

2014-08-15_14_18_07.0

ভিডিওটিতে জুকারবার্গকে বলতে দেখা যায়, গভর্নর আমি আপনার চ্যালেঞ্জ গ্রহণ করলাম। আর বিল গেটস, আমার ফেসবুক পার্টনার শেরিল স্যান্ডবার্গ এবং নেটফ্লিক্স প্রতিষ্ঠাতা রিড হাস্টিংকেও এ খেলাতে অংশ নেয়ার চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছি। এই বলেই তিনি মাথায় ঝপ করে এক বালতি পানি ঢেলে দেন।

জানা যায়, মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকেও এ চ্যালেঞ্জ দেয়া হয়েছিল। তবে তিনি এতো ঠাণ্ডা পানিতে গোসল করার সাহস করেননি। অবশ্য চ্যালেঞ্জ গ্রহণ না করলেও ওই দাতব্য প্রতিষ্ঠানের তহবিলে অনুদান দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ওবামা।

অভিনব এ পন্থায় তহবিল সংগ্রহের কাজ শুরু করেছে যুক্তরাজ্যের ম্যাকমিলান ক্যানসার সহায়তা কেন্দ্র। আর প্রতিষ্ঠানটির সঙ্গে রয়েছে টেনিস তারকা অ্যান্ডি মারে এবং গলফ খেলোয়াড় আইয়ান পলটারের মতো বড় বড় সেলিব্রিটি।
এদিকে মার্ক জুকারবার্গের চ্যালেঞ্জ গ্রহণ করে বিল গেটস এরই মধ্যে এক বালতি বরফ শীতল জল নিজের মাথায় ঢেলেছেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top