শিরোনাম

বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! | শুক্রবার, মার্চ 17, 2017 - বাংলাদেশে ইউসিসিকে একমাত্র পরিবেশক ঘোষনা করলো ট্রান্সসেন্ড | শুক্রবার, মার্চ 17, 2017 - এসএসডি-টেক এবং প্যাভিলিয়নের মধ্যে কন্টেন্ট পার্টনারশিপ সম্পন্ন | শুক্রবার, মার্চ 17, 2017 - মোবাইল অ্যাপস চালু করলো উরি ব্যাংক | শুক্রবার, মার্চ 17, 2017 - গার্ডিয়ান লাইফ এর জন্য মোবাইল অ্যাপ তৈরি করবে এসএসএল ওয়্যারলেস | বুধবার, মার্চ 15, 2017 - মাইক্রোম্যাক্সের নতুন দুইটি মডেলের স্মার্টফোন | বুধবার, মার্চ 15, 2017 - ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ | বুধবার, মার্চ 15, 2017 - জিপি মিউজিকে ‘ভালোবাসার বাংলাদেশ’ | বুধবার, মার্চ 15, 2017 - কলসেন্টার এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত | বুধবার, মার্চ 15, 2017 - ইনোভেশন ফোরামের এন্টারপ্রাইজ পার্টনার হলো লিডসফট |
প্রথম পাতা / প্রডাক্ট রিভিউ / অন্যান্য / বিশ্বখ্যাত সিগেট ব্রান্ডের SURVEILLANCE হার্ডডিক্স বাজারে
বিশ্বখ্যাত সিগেট ব্রান্ডের SURVEILLANCE হার্ডডিক্স বাজারে

বিশ্বখ্যাত সিগেট ব্রান্ডের SURVEILLANCE হার্ডডিক্স বাজারে

Surveillance HDD

বর্তমানে নিরাপত্তার ক্ষেত্রে ডিজিটাল পদ্ধতির ব্যবহার উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাচ্ছে। অফিস, আদালত, শিল্পকারখানা, স্কুল-কলেজ, বাসা-বাড়ী এমনকি যোগাযোগ ক্ষেত্রেও নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা অথবা আইপি ক্যামেরা ব্যবহার করা হচ্ছে। এ সকল সিসি ক্যামেরার মাধ্যমে ডিজিটাল ও স্বয়ংক্রিয় ভাবে ২৪ ঘন্টার সার্বক্ষনিক নিরাপত্তা গ্রহণ করা হচ্ছে। এই সিসি ক্যামেরার ডাটা গুলো স্বয়ংক্রিয় ভাবে সার্বক্ষনিক সংরক্ষনের জন্য প্রয়োজন হয় বিশেষ হার্ডড্রাইভের। যা সাধারণ ডেক্সটপ কম্পিউটারের হার্ডডিক্স এর মাধ্যমে সম্ভব নয়।
বর্তমানে বাংলাদেশের স্বনামধন্য আইটি প্রতিষ্ঠান UCC সম্প্রতি বাজারজাত করছে বিশ্বখ্যাত SEAGATE ব্রান্ডের SURVEILLANCE HARD DISK। যা সিসি ক্যামেরার সার্বক্ষনিক ডাটা সংরক্ষনের জন্য বিশেষ ভাবে তৈরী।

আসুন জেনে নিই সাধারণ ডেক্সটপ কম্পিউটারের হার্ডডিক্স ও SEAGATE এর বিশেষ SURVEILLANCE হার্ডডিক্সের মধ্যে পার্থক্য গুলো কি কি?
ডেক্সটপ হার্ডড্রাইভ গুলোতে সাধারণত ষ্টান্ডার্ড ওপারেটিং আওয়্যার থাকে প্রতিদিন ৮ ঘন্টা এবং সপ্তাহে ৫দিন হিসেবে, যা মূলত ২৪ ঘন্টা নিরবিচ্ছিন্ন ভাবে কার্যক্রম চালানোর জন্য অপ্রতুল। অন্যদিকে Seagate Surveillance হার্ডড্রাইভটিতে ব্যবহার করা হয়েছে উন্নত প্রযুক্তি যার মাধ্যমে ২৪ ঘন্টা  ৭ দিন নিরবিচ্ছিন্ন ভাবে কোন প্রকার স্লোমোশন ছাড়াই ভিডিওধারন করা যাবে।

সাধারণ ডেক্সটপ হার্ডড্রাইভ গুলোর Read এবং Write করার রেশিও থাকে ১:১ অন্যদিকে Seagate Surveillance হার্ডডিক্স গুলো ভিডিও ম্যানেজমেন্ট সিষ্টেম এর মাধ্যমে প্রয়োজন অনুসারে Read এবং Write করার ক্ষমতা যথাক্রমে ৯০% এবং ১০% হয়ে থাকে, যার কারনে দিনে ২৪ ঘন্টাই ভিডিও সরাসরি যেকোন সময় নির্বিঘ্নে দেখা যায়।

এছাড়াও এই হার্ডড্রাইভ গুলোতে ব্যবহার করা হচ্ছে “কাষ্টমাইজড বিল্ডিং সিষ্টেম” যার মাধ্যমে অটোমেটিক ভাবে এক্টিভ ও নরমাল মুডে এ ব্যবহার করা যায়। Surveillance সিরিজের হার্ডড্রাইভ গুলোতে IDLE৩ টেকনোলজি ব্যবহার করা হয়েছে যা Motion Sensor এ সহায়তা করে। এই সিরিজে আরো পাবেন RV Sensor টেকনোলজি যা সিস্টেম এর পার্ফমেন্স বাড়াতে সাহায্য করে। Seagate Surveillance হার্ডড্রাইভ গুলোর Cash Memory 64 MB, 7200 RPM এবং উল্লেখযোগ্য ব্যাপার এর ওয়ার্কলোড রেটিং হলো 180TB/Year. যা দিবে উন্নত পারফমেন্স এর নিশ্চয়তা। বর্তমানে Seagate Surveillance HDD 1TB  থেকে 4TB পর্যন্ত পাওয়া যাচ্ছে।

পণ্যটি সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন www.ucc-bd.com অথবা ফোন করুনঃ  ৮৮০-১৮৩৩৩৩১৬০১-১৭।

পণ্যটি বর্তমানে UCC ও UCC এর নির্ধারিত সকল ডিলার শপে পাওয়া যাচ্ছে।

মাজহারুল ইসলাম তানিম 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top