শিরোনাম

শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - ৭-১০ ডিসেম্বর বাংলাদেশে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭ | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - ঢাকায় জাবরা করপোরেট নাইট অনুষ্ঠিত | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - ২৩ মেগাপিক্সেল ক্যামেরার সনি এক্সপেরিয়া এক্সএ১ প্লাস | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - গো কিবোর্ড হাতাচ্ছে ব্যবহারকারীদের তথ্য | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - বন্ধ হয়ে যাচ্ছে ইউটিউবে পেইড চ্যানেল সেবা | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - হুয়াওয়ের চার ক্যামেরার স্মার্টফোন উন্মুক্ত | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - কাগজের মতো ভাঁজ হয়ে যাবে স্যামসংয়ের নতুন এই স্মার্টফোন | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - কী এই হাইড্রোজেন বোমা ও আণবিক বোমা? | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - লন্ডনে ব্যবসা হারাতে যাচ্ছে উবার! | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - গাড়ি চালাতে এবার থেকে আর কোনও চাবির প্রয়োজন নেই! |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / বিশ্বের সবচেয়ে দামি স্মার্টফোন,কী আছে এই ফোনে ?
বিশ্বের সবচেয়ে দামি স্মার্টফোন,কী আছে এই ফোনে ?

বিশ্বের সবচেয়ে দামি স্মার্টফোন,কী আছে এই ফোনে ?

Dami Fone

ইসরায়েলের সিরিন ল্যাবস নিয়ে এসেছে পৃথিবীর সবচেয়ে দামি অ্যানড্রয়েড স্মার্টফোন। সোলারিন নামে এই অ্যানড্রয়েড ফোনটি নিয়ে এখন প্রযুক্তিবিশ্বে নানা রকম আলোচনা চলছে।

১৪ হাজার মার্কিন ডলার মূল্যের এই স্মার্টফোনে কী এমন আছে, যার জন্য এ রকম আকাশচুম্বী দাম?

সিরিন ল্যাবসের পক্ষ থেকে জানানো হয়েছে, বিশ্বের সবচেয়ে সুরক্ষিত অ্যানড্রয়েড ফোন এটি। হ্যাক করা যাবে না, আড়ি পাতা যাবে না, এমনকি লোকেশনও ট্র্যাক করা যাবে না। ফলে ব্যক্তিগত কোনো তথ্য ফাঁস হওয়ার আশঙ্কা নেই। আর নিরাপত্তার জন্যই ফোনটি ধনী ব্যক্তিদের পছন্দ হবে বলে বিশ্বাস এর নির্মাতাদের।

ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, সোলারিন স্মার্টফোনটিতে রয়েছে ২ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর, সঙ্গে রয়েছে ২৪ ব্যান্ডস এলটিই। যেকোনো অ্যানড্রয়েড স্মার্টফোনের চেয়ে দ্রুতগতির ওয়াই-ফাই সংযোগ দেবে এই ফোন।

২৩ দশমিক ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরায় আছে লেজার অটোফোকাস ও ফোর-টোন ফ্ল্যাশ। সে সঙ্গে ফ্রন্ট-ফেসিং ফ্ল্যাশও রয়েছে। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের, যাতে রয়েছে ইলেকট্রিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন।

৫ দশমিক ৫ ইঞ্চির স্ক্রিনে রয়েছে গরিলা গ্লাস ৪ প্রটেক্টর। আইপিএস স্ক্রিনের রয়েছে এলইডি টুকে রেজ্যুলেশন।

সোলারিন চলবে অ্যানড্রয়েড ৫ দশমিক ১ অপারেটিং সিস্টেমে।  ব্যাটারি রয়েছে ৪০০০ এমএএইচ এর। দ্রুত চার্জিংয়ের জন্য রয়েছে কোয়ালকম কুইকচার্জ ২.০ প্রযুক্তি।

৪ জিবি র‍্যামের সঙ্গে রয়েছে ১২৮ জিবির ইন্টারনাল স্টোরেজ। তবে এতে কোনো বাড়তি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করা যাবে না।

চারটি রঙে পাওয়া যাচ্ছে স্মার্টফোনটি। ধুলাবালি ও পানি প্রতিরোধক হিসেবে তৈরি করা হয়েছে স্মার্টফোনটিকে। গত ৩০ মে থেকে লন্ডনে সোলারিনের আউটলেটে ফোনটি বিক্রি শুরু হয়েছে।

এ বছরের শেষ নাগাদ ইউরোপ, উত্তর আমেরিকা ও এশিয়ায় নিজেদের আউটলেট খুলবে সিরিন ল্যাবস।

২০১৩ সালে কাজাখ উদ্যোক্তা কেনহেন রাখিশেভ সিরিন ল্যাবস প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী তাল কোহেন এবং প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছে মোশে হোগেগ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top