শিরোনাম

রবিবার, জানুয়ারী 21, 2018 - আকর্ষণীয় ফিচার নিয়ে বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি নোট ৯ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাংলালিংকের ‘হেলথলিংক ৭৮৯’ সার্ভিসে যুক্ত হল ‘ডক্টরস অ্যাপয়েন্টমেন্ট’ সুবিধা | রবিবার, জানুয়ারী 21, 2018 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এসেছে লেনোভো আউডিয়াপ্যাড ৩২০ ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - ব্যবসায়ীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস | রবিবার, জানুয়ারী 21, 2018 - হ্যাকিংয়ের কাবলে ওয়ানপ্লাস | রবিবার, জানুয়ারী 21, 2018 - আসছে ইন্টেল কোর আই৯ প্রসেসর এর ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাণিজ্য মেলায় অপো এফ৫ বিজয়ীদের নাম ঘোষণা | শনিবার, জানুয়ারী 20, 2018 - আরও কঠিন হচ্ছে ইউটিউব থেকে উপার্জন | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুক হ্যাকড হলে করনীয় | শনিবার, জানুয়ারী 20, 2018 - কর্মজীবি নারীদের মানহানি বন্ধে আহব্বান |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / বিসিএস পরীক্ষার্থীদের জন্য এক্সক্লুসিভ মোবাইল অ্যাপস
বিসিএস পরীক্ষার্থীদের জন্য এক্সক্লুসিভ মোবাইল অ্যাপস

বিসিএস পরীক্ষার্থীদের জন্য এক্সক্লুসিভ মোবাইল অ্যাপস

বিসিএস পরীক্ষার প্রস্তুতি মানেই নিয়মিত গাইড বই হাতে নিয়ে বসে থাকা। এমন দৃশ্যই সচারচার চোখে পড়ে। কিন্তু সম্পতি মোবাইলে বিসিএস গাইড

এন্ড্রয়েড ইউজার বিসিএস পরীক্ষার্থীদের কথা চিন্তা করে টেক ফার্ম ইম্পেল সার্ভিস এন্ড সল্যুশন লিমিটেড  (আই.এস.এস.এল)। আপনি যেখানেই যান বিসিএস প্রস্তুতির জন্য ওয়ানস্টপ সলুইউশন হিসেবে আপনার হাতের মোবাইলটি ই আপনাকে সাহায্য করবে। এই প্রথম বাংলাদেশে কেউ একসাথে সম্পূর্ণ বিসিএস গাইড অনলাইনে তৈরী করলো।

bcs-apps

অনেকটা শিশুদের হাতে মোবাইলফোনে গেমস খেলার মত করে প্রস্তুতি নেওয়া যাবে এই এ্যাপসটির মাধ্যমে। সময়ানুবর্তিতার জন্য টাইমস্কোর, নতুন পদ্ধতিতে মাইনাস মার্কিং সিস্টেম অটো ক্যালকুলেট, ফ্রি ১০ টা মডেল টেস্ট এবং বাকী মডেল টেস্ট ডাউনলোড নিতে মাত্র ২ টাকার একটি এসএমএস খরচ ব্যায় হবে। আর সবচেয়ে মজার বিষয় হচ্ছে এপসটি আপনার মোবাইলের স্ক্রীনের ডেস্কটপে ভেসে থাকবে আপর খেলার ছলে আপনি চাইলে ই প্রস্তুতি কে খেলার মত করে আন্দময় পদ্ধতিতে উপভোগ করবেন।

মডেল টেস্টের পাশাপশি শেষ ১০ বছরের বিসিএস প্রশ ও উত্তর। আছে বিষয়ভিত্তিত প্রশ্নোত্তর ও সঠিক উত্তর, ৩৫তম বিসিএসের জন্য আপডেটেড সিলেবাস ও নম্বর বন্টন গাইডলাইন।  যারা প্রথমবার বিসিএসে অংশ নিতে যাচ্ছেন, তাদের জন্য বাস্তব অভিজ্ঞতার স্বাদ।

আই.এস.এস.এল এর সি.ই.ও আমিনুল হক বলেন,  “বিসিএস গাইড ও মডেল টেস্ট” নামের একটি এই অ্যাপসে ব্যাবহারকারী’রা এক্সক্লুসিভ মডেল টেস্ট ছাড়াও পাচ্ছেন সর্বশেষ ১০ বছরের প্রশ্নোত্তর ব্যাংক, বিভাগ ভিত্তিক প্রশ্নাবলী এবং সর্বশেষ সংযোজিত সিলেবাস। তাছাড়া নতুন বিসিএস পরীক্ষার্থী’দের জন্য এতে অন্তর্ভুক্ত করা হয়েছে ‘বিগেনারস গাইডলাইন’ যার মাধ্যমে যে কেউ’ই জেনে নিতে পারবেন বিসিএস পরীক্ষার আদ্যপান্ত। বিভাগ ভিত্তিক প্রশ্নাবলীতে রাখা হয়েছে ৬টি আলাদা বিভাগ যেখানে শিক্ষার্থীদের অনুশীলনের জন্য দেয়া আছে প্রশ্নসহ উত্তরমালা।  এছাড়াও সিলেবাস ফিচার’টির মাধ্যমে জেনে নেয়া যাবে সর্বশেষ সংযোজিত বিষয় ভিত্তিক সিলেবাস সমূহ যা একজন পরীক্ষার্থীকে পরীক্ষার ধরন সম্পর্কে হাল নাগাদ থাকতে সহযোগীতা করবে। “এই অ্যাপস বাংলাদেশের বিসিএস পরীক্ষার্থীদের জন্য নতুন ডিজিটালাইজড শিক্ষা সহায়ক হিসেবে কাজ করবে এবং এর মাধ্যমে পরীক্ষার্থী যখন যেখানে খুশি অনুশীলন করতে পারবেন”।

এখন পর্যন্ত প্রায় ১০০০০ এরও বেশি ডাউনলোড হওয়া অ্যাপস’টির ব্যাবহারকারিরা গুগল-প্লে স্টোরের মাধ্যমে তাদের অভিজ্ঞতা ও মতামত বিনিময় করছেন। ব্যাবহারকারী ইমন লিখেছেন “অ্যাপস’টি খুবই গুরুত্বপূর্ণ এবং ডেভোলাপার মডেল টেস্ট এর মধ্যে ‘সময়সীমা’ সংযুক্ত করে একে চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। যার মাধ্যমে সহজেই পরীক্ষার্থী’রা সময় অনুপাত করে অনুশীলন করতে পারবেন”। গুগল-প্লে স্টোর ছাড়াও অ্যাপস’টি আই.এস.এস.এল এর একটি প্রজেক্ট ওয়েবসাইট apps.mobileduniya.com থেকেও ডাউনলোড করা যাচ্ছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top